ADVERTISEMENT
home / Uncategorized
কোঁকড়া চুলের স্টাইলিং নিয়ে ভাবছেন? তার আগে এইভাবে যত্ন নিন

কোঁকড়া চুলের স্টাইলিং নিয়ে ভাবছেন? তার আগে এইভাবে যত্ন নিন

কোঁকড়া চুলে স্টাইলিং করা কি একটু বেশি কঠিন? তা যদিও ঠিক। কারণ, আপনি শ্যাম্পু করে সুন্দর করে চুল সেট করে বেরোলেও কিছুক্ষণ পর চুল ফ্রিজি হয়ে যাবেই। কিন্তু এই ফ্রিজি ভাবও আসলে এড়িয়ে যাওয়া সম্ভব। কয়েকটি ছোট ট্রিকস (care of curly hair) মেনে যদি আপনি কোঁকড়া চুলের যত্ন (care of curly hair) করেন, তাহলে স্টাইলিং নিয়ে আপনাকে আর চিন্তা করতে হবে না। আজ সেই ট্রিক বলে দেব আমরাই! সেসব বিষয়গুলি মাথায় রেখে যত ইচ্ছে স্টাইল করুন।

কোঁকড়া চুলের সঠিক স্টাইলিংয়ের আগে কী কী করবেন (care of curly hair)

  • আঁচড়ানোর আগে জট ছাড়িয়ে নেবেন
  • কন্ডিশনার লাগানোর পরেও জট ছাড়িয়ে নিন
  • ভেজা চুলে হেয়ার প্রোডাক্ট দেখে শুনে ব্যবহার করুন
  • সঠিক ভাবে চুল শুকিয়ে নিন
  • চুলের খুব যত্ন নিন

আঁচড়ানোর আগে জট ছাড়িয়ে নেবেন

কোঁকড়া চুলে খুব কম সময়ে বার বার জট পড়ে যায়। এটাই সবথেকে বড় সমস্যা। যতবার চুল আঁচড়াতে যাই, চুলের মধ্যেই হেয়ার ব্রাশ বা চিরুণি আটকে যায়। তারপর জোর করে চিরুণি টানতে গিয়ে চুল ছিঁড়ে যায় বা উঠে আসে। তখন মন খারাপ লাগে। তাই চুলে চিরুণি ব্যবহারের আগেই আঙুল দিয়ে ধীরে ধীরে জট ছাড়িয়ে নিন। হাতের সাহায্যে জট ছাড়িয়ে তারপরই চুলে চিরুণি ব্যবহার করুন। নরম হেয়ার ব্রাশ ব্যবহার করতে পারেন বা বড় চিরুণি ব্যবহার করা ভাল কোঁকড়া চুলের জন্য।

কন্ডিশনার লাগিয়ে জট ছাড়িয়ে নিন (care of curly hair)

শ্যাম্পু করার সময়ে চুলে জট পড়ে যায়। এরপরেই কন্ডিশনার (care of curly hair) লাগিয়ে নিলে কিছুটা কোমল হয় চুল। সেই সময় চুলের ভিতর আঙুল দিয়ে দিয়ে ধীরে ধীরে জট ছাড়িয়ে নিন। তাহলে চুল ঠিক থাকবে ও চুল ভেঙে যাওয়ার সম্ভাবনাও থাকবে কম। আপনি একটি চিরুণির সাহায্য়েও এই সময় জট ছাড়িয়ে নিতে পারেন।

ভেজা চুলে সতর্ক থাকুন

ভেজা অবস্থাতেই সবথেকে দুর্বল থাকে চুল। এই সময় চুল আঁচড়াবেন না। চুল ব্লো ড্রাই করবেন না। যদি স্টেননিং করতে চান, তবে কেরাটিন প্লেট যুক্ত হেয়ার স্ট্রেটনার ব্যবহার করুন (care of curly hair) । এতে চুল স্ট্রেট হবে আবার চুলের সেরকম ক্ষতিও হবে না। তবে অবশ্যই হেয়ার স্ট্রেটনার ব্যবহারের আগে হিট প্রোটেকশন স্প্রে দিয়ে নিন।

ব্যাগে রাখুন হেয়ার সিরাম

কোঁকড়া চুল প্রায়ই জট পড়ে যায়, এবং বাইরে গেলেই চুল ফ্রিজ়ি হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। আপনি সব সময় হেয়ার সিরাম ব্যবহার করুন। বাইরে বেরোলেই ব্যাগে হেয়ার সিরাম রাখুন (care of curly hair) । প্রয়োজনে চুলে লাগিয়ে নিন। এভাবেই কোঁকড়া চুলের যত্ন নিন।

স্টাইলিং করার আগে এই বিষয়গুলি মাথায় রাখুন। আপনার স্টাইলিংও দারুণ হবে। আপনার কোঁকড়া চুলও সুন্দর থাকবে।

ADVERTISEMENT

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

20 Aug 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT