home / রূপচর্চা ও বিউটি টিপস
দীপিকা পাডুকোনের মত সুন্দর ঘাড় পেতে এগুলি মেনে চলুন

দীপিকা পাডুকোনের মত সুন্দর ঘাড় পেতে এগুলি মেনে চলুন

দীপিকা পাডুকোনের লম্বা, সোজা আর পরিষ্কার গলা এবং ঘাড় দেখলে হিংসে হওয়া স্বাভাবিক। দীপিকার জন্যই তো “মরাল গ্রীবা” কথাটি ব্যবহৃত হয় কবিদের লেখায় (how to take care of neck skin)। আপনি চাইলেও হতে পারেন তেমন ঘাড়ের মালকিন কিন্তু কিভাবে? ঘাড়ের কিছু সাধারণ যত্ন নিয়ম করে নিলেই মিলবে সমাধান।

ফেসওয়াশ ঘাড়ে যাচ্ছে তো?

দুবেলা করে ফেসওয়াশ করার সময় ঘাড়ের পিছনে এবং গলার দুদিকে ঘাড়ের অংশে ফেসওয়াশ বা ক্লেনজার দিয়ে ম্যাসাজ করুন। তারপর পরিষ্কার করে ধুয়ে নরম তোয়ালে দিয়ে মুছে নিন। সারাদিনের ময়লা, ধুলো মুখের সাথে আপনার ঘাড়েও আটকে থাকে তাই পরিষ্কার করা জরুরি।

টোনার ব্যবহার করুন

গোলাপজল ঘাড়ের টোনার হিসেবে ব্যবহার করলে সবথেকে ভাল হয়। ফেসওয়াশ দিয়ে মুখ ধোওয়ার পর নরম তুলো বা কটন প্যাডে গোলাপজল নিয়ে চক্রাকারে পুরো ঘাড় পরিষ্কার করে নিন। ময়লা থাক বা না থাক এটি নিয়মিতভাবে করবেন। (how to take care of neck skin)

স্ক্রাবিং খুব জরুরি

ঘাড়ের দুদিকে ময়লা জমে কালো হয়ে থাকে অনেকেরই। এটি থাইরয়েড, গর্ভাবস্থা, ওজন বৃদ্ধি ইত্যাদি শারীরিক সমস্যার কারণেও হয়ে থাকে। কারণ যাই হোক, ঘাড় কালো হয়ে থাকলে দেখতে বাজে লাগে আর অফ শোল্ডার পোশাক পরতে দ্বিধা হয় (how to take care of neck skin)। এর থেকে মুক্তি পাওয়ার একমাত্র উপায় হল ঘাড়ে স্ক্রাব করা।

ঘাড়ের ন্যাচারাল স্ক্রাব

বডি স্ক্রাবে কাজ হয় ঠিকই কিন্তু কালোর পরিমাণ খুব বেশি থাকলে দুটি বাড়িতে বানানো স্ক্রাব অব্যর্থভাবে কাজে লাগে।

প্রথম স্ক্রাবঃ বেকিং সোডা, পাতিলেবু এবং নারকেল তেল দিয়ে বানানো স্ক্রাব। (how to take care of neck skin)

কিভাবে বানাবেনঃ দু চামচ বেকিং সোডার সাথে অর্ধেক পাতিলেবু এবং এক চামচ নারকেল তেল দিয়ে থকথকে প্যাক বানিয়ে সেটা সপ্তাহে চারদিন মাখুন। শুকিয়ে গেলে ঘষে তুলে জল দিয়ে ধুয়ে নিন। দু সপ্তাহের মধ্যে ফারাক বুঝতে পারবেন।

দীপিকার মরাল গ্রীবা যেকোনও পুরুষের মনে ঝড় তোলে

দ্বিতীয় স্ক্রাবঃ দই, হলুদ আর লেবুর রস।

কিভাবে বানাবেনঃ সব উপাদানগুলি একসাথে নিয়ে পেস্ট তৈরি করে ফেলুন। তারপর আস্তে আস্তে ম্যাসাজ করে মাখতে থাকুন ঘাড়ের দুপাশ ও পিছনে। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে পরিষ্কার করার পর ময়শ্চারাইজার মেখে নিন। ট্যান পরিষ্কার হয়ে উজ্জ্বল হয়ে উঠবে আপনার ঘাড়।

এক্সট্রা টিপস 

  • এক্সারসাইজ করে ঘাড়ে জমা বাড়তি মেদ ঝরিয়ে ফেলুন। 
  • প্যাক বানাতে ইচ্ছে না হলে রক সল্ট অল্প নিয়ে স্নানের আগে ঘাড়ে ঘষে নিন। ন্যাচারাল স্ক্রাবার এই রক সল্ট।

একমাস পর আপনার অভ্যাস হয়ে যাবে ঘাড় পরিষ্কার রাখা। তারপর আপনিও দীপিকা পাডুকোনের মত ঘাড় ঘুরিয়ে অল্প হেসে ছবি তুলুন আর প্রপোজালের বন্যায় ভেসে যান!

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

23 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text