Advertisement

ফ্যাশন

গোল চৌকো নাকি ভি – কোন নেকলাইনের (neckline) সাথে কেমন নেকপিস (neckpiece) পড়বেন

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Dec 17, 2018
গোল চৌকো নাকি ভি – কোন নেকলাইনের (neckline) সাথে কেমন নেকপিস (neckpiece) পড়বেন

Advertisement

আপনার সাথে কি এরকম কখনো হয়েছে যে আপনি সুন্দর করে সেজেছেন কোথাও যাবেন বলে কিন্তু গলায় কি পড়বেন বুঝতে পারছেন না? আপনার কাছে যদিও দারুন দারুন সব নেকপিস (neckpiece) আছে, কিন্তু সেই সময়ে সেই ড্রেসটার (dress) সাথে কোনটা পড়বেন কিছুতেই ঠিক করতে পারছেন না. যেটাই দেখছেন মনে হচ্ছে এই নেকলাইনের (neckline) সাথে কোনোটাই ম্যাচ করছে না. একটা ড্রেসের নেকলাইন  (neckline) কিরকম শেপের তার ওপরে নির্ভর করে যে আপনি কিরকম নেকপিস (neckpiece) পর্বে, যাতে আপনাকে দেখতে ভালো লাগে. আজ আমরা কয়েকটা বেসিক নেকলাইনের  (neckline) সাথে কিরকম নেকপিস (neckpiece) পড়া উচিত, সেটা নিয়ে আলোচনা করবো, যাতে একটা সাধারণ লুকও অসাধারণ দেখতে লাগে!

গোল নেকলাইন  (round neckline)

round necklineএটা খুব কমন একটা নেকলাইন, আর মোটামুটি সবাইকেই খুব মানায়. কিন্তু এরকম গলার সাথে কি পড়বেন, সেটা একটু ভাবার বিষয়. এমন একটা নেকপিস (neckpiece) বাছুন যেটা একদম আপনার নেকলাইনের (neckline) মতো গোল. জামার গলা বড় হলে নেকপিস ছোট পড়ুন, আর জামার গলা ছোট হলে নেকপিস বড়. আপনার নর্মাল গোল গলার ড্রেসকে (dress) একটা অসাধারণ মাত্রা দেবে.

বোট নেকলাইন (boat neckline)

Boat Necklineএরকম নেকলাইনে আপনার কলারবোন খুব স্পষ্ট হয়ে ওঠে. এই নেকলাইনে গলা না তো খুব একটা ওপরে হয়, না নিচে; তাই এরকম ড্রেসের সাথে কি নেকপিস (neckpiece) পড়বেন, সেটা ভাবা দরকার. এরকম ড্রেসের (dress) সাথে লম্বা নেকলেস পড়ুন, লম্বা পেন্ডেন্টওয়ালা (pendant) নেকপিসও পড়তে পারেন. এতে আপনার গলা লম্বা দেখাবে.

ভি বা scoop নেকলাইন (V or Scoop Neckline)

V Neckএরকম নেকলাইনের জন্য এমন নেকপিস (neckpiece) বাছুন যেটা এই নেকলাইনকে আরো বেশি সুন্দর করে দেখায়, গলার কাট (neckline) ছোট হোক বা বড় তাতে কিছু এসে যায় না. হুপ পেন্ডেন্ট পড়তে পারেন, তাতে সুবিধে এই যে আপনি পেন্ডেন্ট (pendant) পাল্টে পাল্টে পড়তে পারেন. যদি এরকম ড্রেসের (dress) সাথে আপনি টপ-নট করেন এবং সাথে আরো কিছু এক্সেসরিজ পড়তে চান তাহলে কানে একটা ছোট দুল পড়তে পারেন.

স্প্যাগেটি নেকলাইন (Spaghetti Neckline)

এটা খুব কমন একটা কাট আর এরকম নেকলাইনের অনেক টপ বা ড্রেস (dress) নিশ্চই আপনার আছে. এর সাথে আপনি যেকোনো রেগুলার নেকলেস পড়তে পারেন. মাঝারি লেন্থের গোল বা তিনকোনা কোনো নেকপিস (neckpiece) পড়তে পারেন. যদি আপনার নেকলাইনে কোনো কাজ করা থাকে তাহলে এমন নেকপিস পড়ুন যেতে সেটা ঢেকে না যায়.

চৌকো গলা  (Square Neckline)

এরকম ড্রেসের সাথে এমন নেকলেস পড়ুন যেটা আপনার গলায় সুন্দর করে পেতে থাকে, যেমন, পাতলা কোনো চোকার, লেয়ার্ড নেকলেস কিংবা মুক্তোর মালাও পড়তে পারেন.

অফ শোল্ডার (Off Shoulder / Strapless)

বড়ো একটা স্টেটমেন্ট চোকারের সাথে যদি আপনার অফ শোল্ডার ড্রেস পড়েন তাহলে খুব সুন্দর দেখাবে. আপনার পছন্দমতো যে কোনো ডিজাইনের চোকার আপনি পড়তে পারেন. যদি আপনি অফ শোল্ডার ড্রেসের (dress) ওপর কার্ডিগান বা শ্রাগ পড়েন তাহলে লম্বা ঝুলের নেকপিস (neckpiece) পড়ুন, দেখতে ভালো লাগবে.

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!