Advertisement

বিউটি প্রোডাক্টস নিয়ে নানা তথ্য

BB Cream, রূপচর্চায় এই সামান্য ক্রিমটি অসাধারণ কাজে আসে! এটিকে ব্যবহার করুন বুদ্ধি খাটিয়ে

Parama SenParama Sen  |  Aug 28, 2019
BB Cream, রূপচর্চায় এই সামান্য ক্রিমটি অসাধারণ কাজে আসে! এটিকে ব্যবহার করুন বুদ্ধি খাটিয়ে

Advertisement

বিউটি ব্লেমিশ ক্রিম, বিউটি বেনিফিট ক্রিম, ব্লেমিশ বাম ক্রিম, বিউটি বাম ক্রিম, যত নামেই এই ছোট্ট ক্রিমের টিউবটিকে ডাকুন না কেন, এর গুণ একটুও কমবে না। হিটলার, কনসেনট্রেশন ক্যাম্প, নাৎসি, স্টেফি গ্রাফ-বরিস বেকার ছাড়া জার্মানি যদি আর কিছুর জন্য সাধুবাদ পাওয়ার যোগ্য হয়ে থাকে, তা হল এই বিবি ক্রিম (BB Cream)। বাংলায় লিখলে একটু কেমন-কেমন দেখতে লাগছে কিনা, তাই বাকি প্রতিবেদনে এই ক্রিমটিকে আমরা সাহেবি নামেই ডাকব বলে ঠিক করলাম! 

BB ক্রিমের জন্ম জার্মানিতে, এক ডার্মাটোলজিস্টের ক্লিনিকে। তিনি আসলে এমন একটি ক্রিম খুঁজছিলেন যেটি একইসঙ্গে ত্বকের যত্নেও কাজে আসবে আবার ত্বকের দাগ-ছোপ এবং বিভিন্ন বিউটি ট্রিটমেন্টজনিত খুঁতও ঢেকে দিতে পারবে! বুঝতেই পারছেন, কেন BB ক্রিম এত জনপ্রিয় হয়েছে পরবর্তীকালে, এই গুণের ভাণ্ডারের জন্যই কিনা! তবে যতই এর জন্ম জার্মানিতে হোক, এটির বড় হয়ে উঠেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার মানুষজনের আদরে! দক্ষিণ কোরিয়া এবং হংকং-সিঙ্গাপুর এর সিংহভাগ কৃতিত্ব দাবি করতে পারে। আসলে এখানকার লোকেরা ত্বক এবং মেকআপ নিয়ে একটু বেশিই খুঁতখুঁতে! তাই তারা রোজ একগাদা প্রোডাক্ট এবং হোম রেমিডি নিয়ে রূপচর্চা (skin care and makeup) করতে বসেন! কিন্তু এখনকার দিনে লোকের হাতে সময় বড্ড কম কিনা, তাই এত কিছু করার সময় নিয়েও টানাটানি পড়াতে জার্মানির BB ক্রিম জনপ্রিয় হতে শুরু করে এখানে। এক ধাক্কায় দক্ষিণ এশীয় সুন্দরীদের রূপচর্চার সময় কমে যায় অনেকটা। কারণ, BB ক্রিম অনেক সমস্যার একাই সমাধান করে দিচ্ছিল।

এবার আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি BB ক্রিম গাইড! মানে, একটা ছোট্ট ক্রিম দিয়ে কীভাবে আপনি ত্বকচর্চা এবং রূপচর্চার নানা সমস্যার চটজলদি সমাধান করে ফেলতে পারবেন, সেই্ খোঁজ। সঙ্গে রইল, এদেশের সবচেয়ে জনপ্রিয় কয়েকটি BB ক্রিমের হদিশও। 

BB ক্রিমের পাঁচটি ব্যবহার যা আপনি আগে জানতেন না!

shutterstock

১. ফাউন্ডেশনের পরিবর্ত: ঠিকই শুনেছেন। প্রতিদিন ফাউন্ডেশন লাগিয়ে মেকআপ করা সম্ভব হয় না। কিন্তু মুখের ত্বকের টোনের আনইভন ভাব দূর করাটাও প্রয়োজন। ফাউন্ডেশনের পরিবর্তে লাগিয়ে নিন BB ক্রিম। এটির আপনার ত্বকের সঙ্গে মিশে গিয়ে দাগ-ছোপ ঢেকে ত্বককে সমান টোন দেবে।

২. প্রাইমার হিসেবে: বেশিক্ষণ ধরে মেকআপ ধরে রাখতে চান? কিন্তু প্রাইমার লাগিয়ে মুখে একটা কেক-কেক ভাব আনতে চান না? প্রাইমারের বদলে লাগিয়ে নিন BB ক্রিম। এটিও আপনার মেকআপ অনেকক্ষণ স্থায়ী করতে সাহায্য করবে।

৩. হতে পারে ময়শ্চারাইজারও: আলাদা করে ময়শ্চারাইজার এবং ফাউন্ডেশন লাগানোর কোনও প্রয়োজন নেই, যদি আপনার কাছে একটি BB ক্রিম থাকে! এটিতে অনেক ধরনের হাইড্রেটিং এজেন্ট আছে, যাতে আপনার ত্বক সবসময় আর্দ্র থাকে। তাই শুধু BB ক্রিম লাগালেই হবে।

৪. মেকআপ কারেক্টর: সারা দিনে কোনও সময় মেকআপ ঘেঁটে গেল, লিপস্টিক ধেবড়ে গেল কিংবা কাজল লেপ্টে গেল, তখন এই ক্রিমটিই কাজে আসবে। 

৫. সানস্ক্রিন হিসেবে: এই ধরনের ক্রিমে এসপিএফ-ও ভরপুর থাকে। তাই অনায়াসে সানস্ক্রিনের কাজেও লাগাতে পারেন এটিকে!

ভারতীয় মার্কেটের কয়েকটি BB ক্রিমের হদিশ

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!