Advertisement

রূপচর্চা ও বিউটি টিপস

মেকআপ গাইড : হাইলাইটার ব্যবহারের কয়েকটি সহজ টিপস রইল আপনার জন্য

Indrani BoseIndrani Bose  |  Feb 26, 2021
মেকআপ গাইড : হাইলাইটার ব্যবহারের কয়েকটি সহজ টিপস রইল আপনার জন্য

Advertisement

আপনি মেকআপের জন্য় কত সময় দেন? আপনি যদি পাঁচ মিনিটেও মেকআপ শেষ করেন, তাহলেও আপনার এই প্রোডাক্ট কিন্তু প্রয়োজন হবেই। অন্তত আপনার মুখের সামান্য উঁচু অংশগুলো আরও স্পষ্টভাবে বোঝানোর জন্য বলা ভাল হাইলাইট করার জন্য কিন্তু আপনার হাইলাইটারের প্রয়োজন। নয় কী? আপনি হাইলাইটার ব্যবহার (use highlighter )করেন তো?

সাধারণত গাল, থুতনি, কলারবোন, চোখের পাশে উজ্জ্বল দেখানোর জন্য সেই জায়গাগুলি হাইলাইট করা হয়। এইদিকে নাকের সুন্দর শেপ করার জন্যও হাইলাইট করার প্রয়োজন হয়। প্রাইমার বা ফাউন্ডেশন লাগানোর পরেও আপনি যেমন হাইলাইটার লাগিয়ে নিতে পারেন আবার শুধুমাত্র বিবি বা সিসি ক্রিম ব্যবহার করে তার উপরেও আপনি হাইলাইটার লাগিয়ে নিতে পারেন। আপনার মুখ উজ্জ্বল দেখাবে। এখন ডিউই লুকের বা ডলফিন স্কিনের যে রমরমা সেই মেকআপেও হাইলাইটের ভূমিকা (use highlighter )কিন্তু বেশ গুরুত্বপূর্ণ।

দুইরকম হাইলাইটার হয়। লিকুইড ও পাউডার ফর্মে এই হাইলাইটার আসে। পাউডার হাইলাইটার আপনি ব্রাশ দিয়ে লাগিয়ে নিতে পারেন। লিকুইড হাইলাইটার বিউটি ব্লেন্ডার কিংবা হাত দিয়েও লাগিয়ে নিতে পারেন আপনি। দেখতে ভালই লাগবে। আপনার ত্বকের কমপ্লেকশন অনুযায়ী আপনি আপনার হাইলাইটার (use highlighter )বেছে নিন।

কীভাবে হাইলাইটার লাগাবেন

প্রথমে কপালে হাইলাইটার লাগাতে হবে। হালকা করে বুলিয়ে নিন। মুহূর্তে কমপ্লেকশন উজ্জ্বল হয়ে যাবে। ব্রাশের সাহায্যে হাইলাইটার ব্যবহার করুন। কপালে মাঝখান থেকে হাইলাইটার ব্যবহার করা শুরু করে, পরে দুপাশে বুলিয়ে নিন।

চোখের উপরেও হাইলাইটার লাগান। আগে চোখের মেকআপ করে নেবেন। শেষে ভুরুর নীচে এবং চোখের উপরের অংশে হাইলাইটার ব্যবহার করুন। এতে ভুরুর শেপটা ঠিক মতো বোঝা যাবে।

চোখের কোণে হাইলাইটার ব্যবহার করবেন সূক্ষ্ম ভাবে। এতে চোখ আরও উজ্জ্বল দেখায়। তবে শুধু যদি কাজল ও মাস্কারা ব্যবহার করেন, তাহলে হাইলাইটার না ব্যবহার করতেও পারেন (use highlighter )।

নাকের শেপ ঠিক করার জন্য অনেকেই হাইলাইট ব্যবহার করেন। কন্টোর করে নাকের শেপ ঠিক করে নেওয়ার পর নাকের উপরের অংশে হাইলাইটার লাগিয়ে নেবেন। এতে আপনার নাক মুহূর্তে উজ্জ্বল দেখাবে। এইদিকে নাকের শেপও ঠিক থাকবে।

গালে বা চিক বোনে হাইলাইটার লাগান। ব্রাশে হাইলাইটার নিয়ে গালে বুলিয়ে নেবেন। চিক বোন বরাবর লাগাবেন। আবার লিকুইড হাইলাইটার হলে তা আঙুল দিয়েও ব্লেন্ড করে নিতে পারেন।

ঠোঁটের উপরের অংশে হাইলাইটার ব্যবহার করুন। আপনার লিপস্টিক শেডকে কমপ্লিমেন্ট করবে হাইলাইটার (use highlighter )।

থুতনিতে হাইলাইটার লাগিয়ে নেবেন। মুখের কাটিং সঠিকভাবে বোঝা যাবে।

সবশেষে গলায় ও কলারবোনে হাইলাইটার লাগিয়ে নিন। তাহলে কলারবোন আরও স্পষ্টভাবে বোঝা যাবে।

তাহলে হাইলাইটার আপনার মেকআপে কতটা প্রয়োজন বুঝতে পারছেন। আপনি এই টিপসগুলো মাথায় রেখেই হাইলাইটার ব্যবহার করুন। নাকের উপরে হাইলাইটার লাগিয়ে নাক আরও তীক্ষ্ণ করে নিন। কিংবা হাইলাইটার ব্যবহার করে চিক বোন উজ্জ্বল করে তুলুন। সব মিলিয়ে আপনাকে কিন্তু দেখতে দারুণ লাগবে!

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!