home / বিউটি প্রোডাক্টস নিয়ে নানা তথ্য
লিকুইড লিপস্টিক পরলেই ঠোঁটে টান পড়ছে- এভাবে পরুন

লিকুইড লিপস্টিক পরলেই ঠোঁটে টান পড়ছে- এভাবে পরুন

MYGLAMM এর ফ্রি লিপস্টিক কেনার কথা ভাবছেন বা কিনে ফেলেছেন? লিপস্টিকের রঙগুলি দেখে নিজেকে সামলাতে না পারাই স্বাভাবিক, তার সাথে এত ভাল রিভিউ পড়ে তো যাকে বলে ‘দিল গার্ডেন গার্ডেন’ হয়ে যাচ্ছে! এই ম্যাট লিপস্টিক কয়েকটি নিয়ম মেনে পড়লে তা আপনার জন্য ভাল হবে। (how to wear matte lipstick without cracks)

ম্যাট লিপস্টিক ফ্যান

আপনিও কি আমারই মতন ম্যাট লিকুইড লিপস্টিকের ফ্যান? মাস্কের ভেতরেও লিপস্টিক পরেন নাকি? আরে আমিও তাই পরি। লিপস্টিক ছাড়া সাজ শেষ হয় নাকি! (how to wear matte lipstick without cracks) এই কোভিডের সময় থেকে মানুষ বেশি করে ম্যাট লিকুইড লিপস্টিক পছন্দ করছেন কারণ মাস্কের মধ্যেও এটি স্মাজ হয় না।

ম্যাট লিপস্টিকের বাজে দিক

স্মাজপ্রুফ হওয়া যেমন এ ধরণের লিপস্টিকের ভাল দিক ঠিক তেমনই কিছু খারাপ দিকও আছে।

  • ফ্লেকি হয়ে যায় মানে খোসা উঠে আসার মত উঠে আসে।
  • ঠোঁটে টান পড়ে খুব শুকিয়ে যাওয়ার পর।
  • সহজে উঠতে চায় না ঠোঁট থেকে।

এই কারণগুলির জন্য অনেকে কিনতে চাননা আবার অনেকে কিনে একবার পরে আর পরেন না। কিন্তু আপনি কি জানেন এই লিপস্টিক পরার কিছু নিয়ম আছে, যেটা না জানলে এই সমস্যাগুলি তৈরি হবে আর জেনে নিলে কোনও চাপই নেই।

ঠোঁট স্ক্রাব করুন

লিপস্টিক পরুন বা না পরুন ঠোঁট স্ক্রাব করাটা খুব জরুরি। ধুলো-ময়লা, খাবারের গুঁড়ো সব ঠোঁটের ওপর থাকে যা জলে ধুলে পুরোপুরি যায় না আবার আপনি যদি ধূমপান করেন বা অন্য কোনও কারণে আপনার ঠোঁট কালচে হয়ে থাকে তাহলেও স্ক্রাবিং এর দরকার পড়ে (how to wear matte lipstick without cracks)। আধখানা লেবুর ওপর চিনি মাখিয়ে ঠোঁটে বোলাতে থাকুন তারপর জলে ধুয়ে নিন। ঠোঁট পরিষ্কার থাকলে লিপস্টিক ফ্লেকি হবে না।

ঠোঁট ময়শ্চারাইজড করুন

স্ক্রাবিং করার পর ঠোঁটে ময়শচারাইজার মাখুন ঝটপট। লিপবাম ভাল করে ম্যাসাজ করে ঠোঁটে মিশিয়ে নিন। লিপবাম দেওয়ার ১০ মিনিট পরে ম্যাট লিকুইড লিপস্টিক লাগিয়ে ফেলুন। ব্যস আর আপনার ঠোঁট শুকনো হয়ে যাবেনা। লিপস্টিক থেকেও যাবে প্রায় আট-দশ ঘন্টা হেসেখেলে। 

বাড়তি লিপস্টিক মুছে ফেলুন

লিকুইড লিপস্টিক ঠোঁটে লাগানোর পর একটা ন্যাপকিনে দুটো ঠোঁট চেপে বাড়তি লিপস্টিকটা মুছে ফেলুন। একফোঁটা উঠবে না আপনার লিপস্টিক।

কমপ্যাক্ট পাউডার মাখুন

মুখের সাথে ঠোঁটেও অল্প ব্রাশ বুলিয়ে নিন। একগাদা নয় জাস্ট ব্রাশে লেগে থাকা গুঁড়োতেই কাজ মিটে যাবে। লিপস্টিককে ম্যাট দেখতে করে তারসাথে ঠোঁটে থাকেও বেশিক্ষণ সময় ধরে।

তাহলে আর কী! আমাকে জানান MYGLAMM কোন লিকুইড লিপস্টিক শেডটা আপনার সবথেকে ফেভারিট।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

27 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text