home / ফ্যাশন
বান্ধবীর বিয়ে হোক বা কোনও পার্টি – অন্যভাবে শাড়ি পরে তাক লাগিয়ে দিন!

বান্ধবীর বিয়ে হোক বা কোনও পার্টি – অন্যভাবে শাড়ি পরে তাক লাগিয়ে দিন!

এটা একটা কথা হল বলুন তো? হ্যাঁ, যার বিয়ে তাঁর তো প্রাধান্য বেশি হবেই। তিনি তো মধ্যমণি। তিনি পার্লারে যাবেন, জিমে যাবেন, সব কিছু করবেন। আর আপনি যদি তাঁর প্রিয় বান্ধবী হন বা আদরের বোন হন, তা হলে কি হাত পা গুটিয়ে বসে থাকবেন। তা বাপু, এমন তো নয় যে যেসব অতিথি আসবেন, তাঁরা সব উপহার আপনার হাতে গিয়ে তুলে দেবেন! লাইমলাইট কনের উপরেই থাকুক, কিন্তু আপনিও এমনভাবে সাজুন, যাতে সবাই আপনারও প্রশংসা করেন। তাই বিয়েবাড়ি সহ নানা অনুষ্ঠানে শাড়ি পরার টিপস দিচ্ছি আমরা। রইল এমন কয়েকটি স্টাইলিং টিপস, যা কনের বান্ধবী আর বোনদের জন্য এক্কেবারে আদর্শ। (how to wear saree in different styles for various occasions)

প্যাস্টেল শেডের শাড়ি, সঙ্গে জ্যাকেট ব্লাউজ

আহা, বিয়েবাড়ি বলেই চোখধাঁধানো রঙের শাড়ি পরতে হবে, তার কিন্তু কোনও মানে নেই। হাল্কা রঙের শাড়িতেও আপনি অনায়াসে আসর মাত করে দিতে পারেন। বেছে নিন ইলেকট্রিক ব্লু, পাউডার ব্লু বা অ্যাকোয়া মেরিন রঙের শাড়ি। প্যাস্টেল শেড হলে আরও ভাল হয়। স্প্যাগেটি টপ ব্লাউজ আর জ্যাকেট দিয়ে এই শাড়ি পরুন।

ঝলমলে মেটালিক টপের সঙ্গে একরঙা শাড়ি

আপনি ঝলমল করতে চান, এই তো? তা হলে এত ঘুরপথে না গিয়ে সোজাসাপটা পথে হাঁটুন। বেছে নিন মেটালিক শেডের টপ। শাড়ি বেছে নিন ঘন বা গ্যাপ দেওয়া চেক প্রিন্ট। মাথায় ছোট্ট একটা কারুকাজ করা পিন আর সঙ্গে সিলভার বা গোল্ডেন শেডের (শাড়ির রং অনুযায়ী) হাল্কা গয়না। সবাই কিন্তু আড় চোখে আপনাকেই দেখবে বিশ্বাস করুন। (how to wear saree in different styles for various occasions)

পেপ্লাম টপের সঙ্গেও পরতে পারেন শাড়ি

শাড়ি যদি পরতেই হয় তা হলে সাদামাটা ব্লাউজ দিয়ে কেন পরবেন? বেছে নিন পেপ্লাম টপ। ফ্যাশনও হল, আবার শাড়ি পরাও হল। যে সব শাড়িতে ট্যাসল বা লটকন দেওয়া থাকে, সেই সব শাড়ি এবং নানা রকমের জংলা প্রিন্টের শাড়ি আর একরঙা পেপ্লাম টপ দারুণ স্টাইল স্টেটমেন্ট হতে পারে কিন্তু। 

কেপ নয়, পরুন ফ্রিঞ্জ হাতা ব্লাউজ

এটা কিন্তু একদম হাতে গরম স্টাইল টিপস দিচ্ছি আপনাদের। ফ্রিঞ্জ ব্লাউজ এখন যাকে বলে হট কেক। এটা দেখতেই এত গর্জাস যে, আপনাকে আলাদা করে আর সাজগোজ করতে হবেই না। ঝলমলে ব্লাউজের সঙ্গে একটু হাল্কা শেডের শাড়ি পরে অনুষ্ঠানের মধ্যমণি হয়ে উঠুন। (how to wear saree in different styles for various occasions)

ব্লাউজের বদলে পরতে পারেন কুর্তি

চমকে উঠলেন নাকি? কলকাতায় শীত এখনও জাঁকিয়ে বসে আছে এমন নড়ার কোনও লক্ষণ দেখাচ্ছে না, সে খেয়াল আছে? কুর্তি পরলে শরীরের কোনও অংশ সেভাবে অনাবৃত থাকবে না। ঠান্ডাও কম লাগবে আর শাল-সোয়েটারে আপাদমস্তক ঢেকে আপনার স্টাইলিংয়ের বারোটা বাজবে না। অঙ্গরাখা স্টাইলের কুর্তি দিয়ে শাড়ি পরে চমকে দিন সবাইকে। 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

22 Oct 2021

Read More

read more articles like this
good points logo

good points text