home / রিলেশনশিপ
ঝগড়ার পর না হয় এবার আপনিই মিটমাট করে নিন

ঝগড়ার পর না হয় এবার আপনিই মিটমাট করে নিন

ঝগড়া হয়েছে? তা মাঝে-মাঝে অমন একটু হওয়া উচিত। তবেই না সম্পর্ক জমে উঠবে (ice breaking tips after a fight with partner)। না হলে তো সেই থোড় বড়ি খাড়া আর খাড়া বড়ি থোড়! শুনলে অবাক হবেন, অনেকেই বলেন ঝগড়ার পরে নাকি প্রেম আরও বাড়ে! তাই চুটিয়ে ঝগড়া করুন। ক্ষতি নেই! কিন্তু কথা কাটাকাটির পরে বেশিক্ষণ মুখ ফুলিয়ে থাকলে কিন্তু চলবে না। তাতে পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে। বাড়তে পারে দূরত্বও। কিন্তু বরফ গলাবেন কীভাবে তাই ভাবছেন? জেনে নিন আমাদের কাছ থেকে।

একটা রোম্যান্টিক টেক্সট করেই ফেলুন

এখন তো টেকনোলজির কল্যাণে মনের কথা সহজেই পৌঁছে যেতে পারে হাজার কিমি দূরে! তা হলে আপনিই বা অপেক্ষা করছেন কেন? ঝটপট একটা হোয়াটসঅ্যাপ মেসেজ করে ফেলুন। তাতে ওই লাভ সাইন মার্কা ইমোজিগুলি চিপকাতে ভুলবেন না যেন! খেয়াল রাখবেন, মেসেজটা যত রোম্যান্টিক হবে, ততই কিন্তু আপনার মনের মানুষে মন ভিজবে। আর যদি একটু ক্রিয়েটিভিটি ফলাতে পারেন, তা হলে তো কথাই নেই! দু-চার লাইন কবিতা লিখে পাঠালে খেলা একেবারে জমে উঠবে। তাতে বরফ গলবে দ্রুত। তবে শুনুন, মিটমাট হয়ে যাওয়ার পরে আবার ঝগড়ার কারণ খুঁজতে বসবেন না যেন। তাতে কাটা ঘায়ে নুনের ছিটে দেওয়ার মতো কাজ হয়ে যাবে

ফোনও করতে পারেন

বয়ফ্রেন্ড কি দু’দিন কথা বলছেন না? একটা কাজ করুন, ফ্রি থাকবেন যখন, তখন আপনিই একটা কল করে ফেলুন। আর সে ফোন রিসিভ করলে আগে সরি দিয়ে শুরু করুন। দেখবেন, বরফ গলে জল হতে সময় লাগবে না। এবার মনের কথা খুলে বলুন। সম্ভব হলে চুটিয়ে কিছুক্ষণ আড্ডা মারুন। বয়ফ্রেন্ডের মনের কথাও মন দিয়ে শুনুন। দেখবেন, মনের কালো মেঘ কেটে যেতে সময় লাগবে না।

আগ বাড়িয়ে সরি বললে আপনি ছোট হয়ে যাবেন না

ভাবছেন, আপনি কেন সরি বলবেন? আচ্ছা, ভালবাসতে পারেন, একসঙ্গে জীবন কাটানোর স্বপ্ন দেখতে পারেন, কিন্তু সরি বলার সময় যত ইগো! এটা তো ঠিক কথা নয়। তাই সব কিছু ভুলে সরি বলে ফেলুন। সম্ভব হলে এক বাক্স চকোলেট দিয়ে সরি বলুন, তাতে সম্পর্কের মিষ্টতা বাড়বে বই কী! আর ঝগড়ার পরে হঠাৎ করে এমন সারপ্রাইজ পেলে আপনার ভালবাসার মানুষটিরও যে মন্দ লাগবে না, তা হলফ করে বলতে পারি।

রাত গ্যায়ি বাত গ্যায়ি

ঝগড়া হয়েছে বলে যে সারা জীবন কথা বলবেন না (ice breaking tips after a fight with partner), এমন তো নয়! তা হলে পুরনো কাসুন্দি ঘেঁটে লাভ কী! বরং সব কিছু ভুলে মন খুলে কথা বলুন। নতুন ভাবে শুরু করুন সম্পর্কটা। কোথায় ভুল হয়েছে সেটা বোঝার চেষ্টা করুন। তাতে আগামী দিনে একই ভুল আর হবে না। আর সবশেষে একে-অপরকে কাছে টেনে নিয়ে চুটিয়ে ভালবাসুন। দেখবেন, বরফ তো গলবেই, ভালবাসাও বাড়বে ষোলো আনা।

বেশ করে পেটপুজো করুন তো

ঝগড়ার কারণে দু’জনেরই মন খারাপ? একটা কাজ করুন। ঝটপট পছন্দের কোনও রেস্তরাঁয় একটা টেবিল বুক করে ফেলুন। সম্ভব হলে ক্যান্ডল লাইট ডিনারের ব্যবস্থা করবেন। মোমবাতির হলকা আলোয় জমে উঠবে রোম্যান্স। আর এমন রোম্যান্টিক ছোঁওয়াতেই তো দুখি মন চাঙ্গা হয়ে উঠবে। তা ছাড়া একসঙ্গে কিছুক্ষণ সময় কাটালে ভুল বোঝাবুঝি মিটে যেতেও দেখবেন সময় লাগবে না।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

23 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text