logo
Logo
User
home / লাইফস্টাইল
সেক্সের ক্ষেত্রে স্তনের ভূমিকা ঠিক কতটা?

সেক্সের ক্ষেত্রে স্তনের ভূমিকা ঠিক কতটা?

সেক্স। খুব স্বাভাবিক এক অভ্যেস। শরীরের প্রতিটি অঙ্গের বিভিন্ন কাজ রয়েছে সেক্সের সময়। আপনার ঠোঁট বা আপনার যৌনাঙ্গের যেমন নির্দিষ্ট কাজ রয়েছে, তেমনই আপনার স্তনেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এ সব নিয়ে হয়তো অনেক মিথ রয়েছে। কিন্তু আমাদের সমাজে এখনও যৌনতা নিয়ে খোলাখুলি আলোচনা হয় না। সেক্সের সময় স্তনের কাজ বা ভূমিকা ঠিক কতটুকু, কীভাবে স্তন ব্যবহার করলে আপনার সেক্স লাইফ আরও সুন্দর হতে পারে (importance of boobs during sex), তা নিয়েই আলোচনা করা হবে এই প্রতিবেদনে।

১) সেক্সের সময় স্তন থেকে ঘাম বা এক ধরনের ফেরোমেন বের হয়। এ নিয়ে চিন্তার কিছু নেই। এটিই আপনার সঙ্গীকে আপনার প্রতি আরও আকৃষ্ট করতে পারে। তবে সেক্সের আগে সম্ভব হলে সুগন্ধী লাগিয়ে নিন।

২) এক একজনের স্তনবৃন্ত এক এক রকমের হয়। অনেকেই সেক্সের আগে এ নিয়ে চিন্তিত থাকেন। আপনার স্তনবৃন্ত সঙ্গীর পছন্দ হবে কিনা, তা নিয়ে ভাবনা থাকে। বিশেষজ্ঞদের মতে, এই বিষয়টি নিয়ে ভাববেন না। আপনি যেমন ভালবেসে সঙ্গী তেমন ভাবেই আপনারে গ্রহণ করবেন। বরং সেক্স এনজয় করুন।

৩) নিপল ইরেকশন একটি গুরুত্বপূর্ণ বিষয়। এটির বিভিন্ন কারণ থাকতে পারে। কিন্তু সেক্স করার সময় নিপল ইরেকশন (importance of boobs during sex) হলে আপনি বুঝতে পারবেন, আপনারা দুজনেই এনজয় করছেন।

৪) নিপল স্টিমুলেশনের মাধ্যমে একাই অর্গ্যাজমে পৌঁছতে পারেন অনেক মহিলা। আপনি নিজেরও সেই অভিজ্ঞতা থাকতে পারে। তবে সেক্সের সময় নিপল স্টিমুলেশনের কাজটি আপনার সঙ্গীকে দিতে পারেন।

৫) যে সব মহিলার স্তন আকারে খুব ছোট, তাঁরা এমনিতেই হীনমন্যতায় ভোগেন। সেক্সের আগে তা যেন আরও বেড়ে যায়। বিশেষজ্ঞদের মতে, এই হীনমন্যতার কোনও কারণ নেই। বরং এটা চলতে থাকলে আপনি কখনও সেক্স এনজয় করতে পারবেন না। সেক্সের সময় অর্গ্যাজমের প্রত্যাশায় এমনিতেই স্তনের আকার ২০ থেকে ২৫ শতাংশ বেড়ে যায়। ফলে এ নিয়ে অযথা চিন্তা করলে আপনার সম্পর্কে তার প্রভাব পড়তে পারে।

৬) সেক্সের সময় যখন আপনার স্তন স্পর্শ করছেন সঙ্গী তিনি যেন সংবেদনশীল হন, সে দিকে নজর দেবেন। প্রয়োজন হলে বিষয়টি মুখে বলে তাঁকে বুঝিয়ে দিন। এতে সেক্স লাইফ আরও ভাল হবে।

৭) কখনও পালক, কখনও এক টুকরো বরফ, কখনও বা চকোলেট স্তনের উপর রেখে আরও সংবেদনশীল (importance of boobs during sex) এবং আকর্ষণীয় করে তুলতে পারেন। এতে সঙ্গীর ভালই লাগবে।

৮) সেক্সের সময় স্তন ঠিক মতো পারফর্ম করলে অক্সিটোসিন হরমোন পাঠানোর জন্য ব্রেনকে বার্তা পাঠাতে থাকে। এটি একটি লভ হরমোন। এটি নিঃসরণের ফলে আরও রঙিন হয়ে উঠবে সেক্সের মুহূর্ত। সুতরাং স্তনের ঠিক মতো কাজ করাটা জরুরি।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

15 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text