home / Love
দাম্পত্য জীবনে প্রেম টিকিয়ে রাখতে নিজেদের সময় দিন

দাম্পত্য জীবনে প্রেম টিকিয়ে রাখতে নিজেদের সময় দিন

রিয়া এবং ঋষভের বিয়ে হয়েছে তিন বছর হল তবে ইদানিং দুজনেই খেয়াল করছে সম্পর্কটা কেমন ঠান্ডা হয়ে যাচ্ছে কিন্তু এমন তো হওয়ার কথা ছিল না! (importance of spending time with loved ones) ওদের পাঁচবছরের প্রেমের পর বিয়ে, বিয়ের আগে দুজনের একমুহূর্ত একে অপরকে ছাড়া চলত না তাহলে এমন কি হল যে ওদের সম্পর্কটা এত ফর্মাল হয়ে গেল?

সম্পর্ক ঠান্ডা হয়ে যাওয়ার কারণ

এর প্রধান কারণ হল একে অন্যকে সময় না দেওয়া। নিজেদের কাজে এত ব্যস্ত হয়ে যাওয়া হয় যে ভুলে যাই প্রিয় মানুষটাকে আমার সঙ্গ দেওয়া প্রয়োজন (importance of spending time with loved ones)। এমনকি অবসর সময়তেও হয় কাজ আর নাহলে সোশ্যাল মিডিয়া আমাদের ঘিরে রাখে। ভার্চুয়াল মানুষদের সময় দেওয়ার চক্করে নিজের মানুষটাই দূরে চলে যায়।

আজ থেকে নিজেকে সংযত করুন আর ছুটির দিনে ফোন সরিয়ে রেখে সঙ্গীর সাথে এই কাজগুলি করুন যাতে আপনাদের সম্পর্ক সুন্দর আর চিরকালীন হয়ে থাকে।

শুয়ে শুয়ে গল্প করুন

সপ্তাহান্তে অফিস যাওয়ার তাড়া নেই তাই পার্টনারের সাথে বিছানাতেই অনেক গল্প করুন। আপনার সারা সপ্তাহের গল্প করুন, কি কি মজার ঘটনা হয়েছে শোনান, উল্টোদিকের মানুষটার কথাও শুনুন। এই অলস মেজাজে গল্প আপনাদের সম্পর্ককে অজান্তেই মজবুত করে তুলবে। (importance of spending time with loved ones)

নিজেকে ছুটি দিন

আপনি বাড়িতে থাকুন বা অফিসে শনি-রবিবার বাড়ির কাজ থাকেই তাই পুরো ছুটি নেওয়া সম্ভব হয় না। সেটি করবেন না, অন্তত এক সপ্তাহ গ্যাপ দিয়ে নিজেকে উইকেন্ডে পুরো ছুটি দিন। নিজের ত্বকের যত্ন নিন আর প্রিয় মানুষটির সাথে বেশিমাত্রায় সময় কাটান।

দুজনে বেড়িয়ে পরুন

কখনও শুধু দুজনের কথাই দুজনের ভাবা উচিত তাই একসাথে লং ড্রাইভে চলে যান। নিজেদের গাড়ি থাক বা না থাক অজানা স্টেশনে তো ঘুরে আসাই যায় নাকি? মোট কথা অচেনা পথে দুজনে পাড়ি দিন, দেখবেন সম্পর্কে সেই উষ্ণতা আবার ফিরে পাচ্ছেন।

একসাথে রান্না করুন

ছুটির দিনে যদি মনে হয় ঘরেই থাকবেন তাহলে দুপুরের রান্নাটা দুজনে একসাথে করুন। কি যে মজা হবে আপনি ভাবতে পারবেন না। সুস্বাদু পদও রেডি হবে আর আপনাদের ভালবাসাও তাল মিলিয়ে ঘন হয়ে উঠবে। (importance of spending time with loved ones)

শরীরচর্চা করুন একসাথে

এটা শুধু সপ্তাহান্তে সময় কাটানোর টিপস নয় বরং প্রতিদিনের একটা নির্দিষ্ট সময় দুজন একসাথে কাটাতে পারবেন সাথে শরীরটাও ফিট থাকবে। বিদেশী একটা প্রবাদ আছে জানেন তো, যারা একসাথে ঘাম ঝরায় তারা একসাথে ভাল থাকে..

সম্পর্ককে ভাল আর নতুন রাখতে গেলে দুজনকেই এফর্ট দিতে হবে, দুজনকেই ভাবতে হবে কোথায় ভুল হচ্ছে এবং শোধরাতে হবে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App  

04 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text