home / Festive
ভারি চেহারায় ভারতীয় পোশাক পরার কিছু স্মার্ট টিপস

ভারি চেহারায় ভারতীয় পোশাক পরার কিছু স্মার্ট টিপস

অনন্যা পড়েছে খুব দুশ্চিন্তায় কারণ তার ওজন একটু ভারি সেই জন্য তার মনে হয় ভারতীয় পোশাকে তাকে দেখতে একদম ভাললাগে না উল্টে আরও যেন বেশি মোটা লাগে! এদিকে স্বাধীণতা দিবস উপলক্ষ্যে অফিসে ভারতীয় পোশাক পরতেই হবে। তাই অনন্যার জন্য সাথে সবার জন্যই রইল কিছু টিপস যাতে যাদের চেহারা একটু ভারি তারা ভারতীয় পোশাকে অপরূপ সুন্দর হয়ে ওঠেন..

কুর্তি একটু বুদ্ধি করে পরুন

অফিস হোক বা অনুষ্ঠান ট্রাডিশনাল পোশাক বলতে লং কুর্তি আর পালাজো বা লেগিংগসের কোথায় সবার আগে মনে আসে আমাদের। লং কুর্তি পরার সময় একটা জিনিস খেয়াল রাখুন কুর্তিটি যেন একদম ফিটিংস না হয়। একটু লুজ কুর্তি পরলে চেহারার ভারি ভাব ঢাকা পড়ে যায় সাথে কুর্তির কাপড়টি পরুন আরামদায়ক। অনেক সময় সিন্থেটিক পোশাক পরলে চেহারা ভারি লাগে। সবথেকে ভাল হয় যদি কটনের কুর্তি বা অন্য পোশাক পরেন। (indian dress for fat girl to look slim)

প্যান্টের দিকে খেয়াল রাখুন

কুর্তির মত নিচের সালোয়ার বা অন্য প্যান্টের দিকেও খেয়াল রাখুন। যদি ভাবেন চুড়িদার পরবেন সেক্ষেত্রে তার প্যান্টটি একটি চাপা রাখাই ভাল, এমনকি পালাজো পরলেও সিগারেট প্যান্টের স্টাইলে চাপা পালাজো পরুন। এতে পায়ের গঠন দেখতে ভাললাগে। (indian dress for fat girl to look slim)

শাড়ি পরার টিপস

শাড়ি হল চিরাচরিত ভারতীয় পোশাক যার তুলনা নেই। আর শাড়ি পরতে ভালবাসেন না এরকম মেয়ে খুব রেয়ার। কেউ নিয়মিত পরেন আবার কেউ শুধু অনুষ্ঠানে পরেন কিন্তু ভালবাসেন প্রায় সবাই। হেভি চেহারার ক্ষেত্রে এই শাড়ি পরার সময় খেয়াল রাখবেন তা যেন খুব ভারি শাড়ি না হয়। শাড়িটির ফ্যাব্রিক এবং ডিজাইন দুটোই হালকা হলে সেটা ভারি চেহারার জন্য খুব ভাল। তাই চেষ্টা করুন তাঁত, ভারি সিল্ক এসব এড়িয়ে হালকা সিল্ক, হ্যান্ডলুম এগুলো পরার। আপনাদের জন্য ক্রেপ, জর্জেট, শিফন শাড়িও খুব ভাল। (indian dress for fat girl to look slim)

ব্লাউজের টিপস

শাড়ির সাথে যাকে ছাড়া চলে না তা হল ব্লাউজ। এই ব্লাউজ আমাদের লুক ঠিক রাখতে অনেকটা ম্যাটার করে। যাদের সামনের অংশ ঈষৎ ভারি তাদের জন্য এমব্রয়ডারের কারুকাজ করা ব্লাউজের থেকে প্রিন্টেড বা একরঙা ব্লাউজ সবথেকে ভাল অপশন হবে। আর যাদের হাত একটু বেশি মোটা তারা পুরো স্লিভলেস ব্লাউজ এড়িয়ে চলতে পারেন।

তাহলে সাধারণ পোশাককে একটু বুদ্ধি করে পরলেই আপনার চেহারা দেখতে সুন্দর লাগবে সেটা বুঝতে পেরেছেন তো? এবার অনন্যার মত আপনিও পরে দেখুন..

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

03 Aug 2022

Read More

read more articles like this
good points logo

good points text