home / Friends
পাঁচটি বিষয় খেয়াল করলেই বুঝবেন Friend Zoned হয়ে গিয়েছেন

পাঁচটি বিষয় খেয়াল করলেই বুঝবেন Friend Zoned হয়ে গিয়েছেন

অহনা আর শৌনক অনেকদিনের বন্ধু। একই পাড়ায় থাকে, স্কুলও এক ছিল দুজনের। কৈশোরে পা রাখার পরেই অহনা বুঝেছিল যে ও শৌনকের প্রতি একটু একটু করে দুর্বল হয়ে পড়ছিল। কিন্তু মুখ ফুটে কোনোদিন বলে উঠতে পারেনি সে কথা। শৌনক অবশ্য কোনোদিনই অহনাকে কিছু বলেনি বা জিজ্ঞেস করেনি। তবুও ওদের বন্ধুত্ব ছিল অটুট। বন্ধুবান্ধবদের মধ্যে যদিও অনেকেই ভাবত যে ওদের দুজনের সম্পর্কটা বন্ধুত্বের থেকে আরও অনেকটাই বেশি! কিন্তু যেদিন শৌনক অহনাকে মৌমিতার কথা জানিয়েছিল আর এটাও বলেছিল যে ও মৌমিতাকেই ভালোবাসে আর অহনা শুধুই ওর ভালো বন্ধু, বেচারি অহনা খুবই কেঁদেছিল…

এরকম ঘটনা আমাদের অনেকের সাথেই হয়তো ঘটেছে। সরাসরি কথা না বলার ফলে বা নিজে থেকেই অনেককিছু ভেবে নেবার ফলে আসলে এই ভুল বোঝাবুঝিগুলো হয়। আমরা হয়তো কখনও ইচ্ছে করে আবার কখনও বা শুধুমাত্র নেগলিজেন্সির জন্য এরকম অনেক ইঙ্গিত উপেক্ষা করে যাই যেগুলো কিন্তু খুব স্পষ্টভাবেই আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেয় যে ওপর প্রান্তের মানুষটি আদৌ আমাদেরকে সেভাবে দেখেনা যেভাবে আমরা সম্পর্কটাকে দেখি।

আপনার জীবনের বিশেষ মানুষ সম্পর্কে তিনি চিন্তিত নন

আপনি যদি ওনার সামনে অন্য কোনও পুরুষের কথা বলেন বা প্রশংসা করেন তাহলে উনি ঠিক কীভাবে রিঅ্যাক্ট করেন খেয়াল করে দেখেছেন? উনি যদি খুব ক্যাজুয়াল থাকেন তাহলে আপনি যে ‘friend-zoned’ সেটা কিন্তু একটা স্পষ্ট ইঙ্গিত।

তিনি আপনার কথা মন দিয়ে শোনেন না

আপনার কোনও কথাই যদি উনি মনে রাখতে না পারেন তার মানে কিন্তু খুব স্পষ্ট যে উনি আপনার কথা অতটাও মন দিয়ে শোনেননা। কারণ যেগুলো আমাদের কাছে গুরুত্বপূর্ণ, সেগুলই আমরা মন দিয়ে শুনি এবং মনে রাখি।

প্রয়োজনে আপনি তাঁকে পাশে পান না

এমন কি কখনও হয়েছে যে আপনার ‘ভালো লাগার মানুষটির’ প্রয়োজনে বা অপ্রয়োজনে আপনি তার পাশে সব সময়েই থেকেছেন, কিন্তু আপনার প্রয়োজনে আপনি তাঁকে সবসময়ে আপনার পাশে পাননি? তাহলে কিন্তু বুঝতে হবে যে উনি আপনাকে বন্ধু হিসেবেই দেখেন তার বেশি কিছু না।

রোম্যান্টিক ডেটে আপনারা যাননি

আচ্ছা, আপনারা যখন দেখা করেন তখন কি শুধু দুজনেই দেখা করেন নাকি বন্ধুদের গোটা গ্রুপটাই দেখা করেন? যদি উনি আপনার সাথে একা দেখা না করেন তাহলে বুঝে যান আপনি কিন্তু ওনার কাছে অলরেডি ‘friend-zoned’ হয়ে আছেন। আর যদি কখনও একাও দেখা করেন, তাহলেও কি কোনোদিন আপনারা রোম্যান্টিক ডেট বা ডিনারে গেছেন?

আপনার সামনেই অন্যের সঙ্গে ফ্লার্ট করেন?

উনি কি আপনার সামনেই অন্য মেয়েদের ব্যাপারে প্রশংসনীয় কথা বলেন বা অন্যদের সাথে ফ্লার্ট করেন? আপনাদের বন্ধুত্বটা কি কুছ কুছ হোতা হ্যায়-এর রাহুল আর অঞ্জলির মতো? তাই যদি হয়, তাহলে বুঝে যান যে উনি আপনার ‘ভালো বন্ধু’, কিন্তু ‘প্রেমিক’ নন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

23 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text