ADVERTISEMENT
home / ডি আই ওয়াই ফ্যাশন
আপনি কি সারাদিন ব্রা পরে থাকেন? কী হতে পারে জেনে নিন

আপনি কি সারাদিন ব্রা পরে থাকেন? কী হতে পারে জেনে নিন

সারাদিন ব্রা পরা কি উচিত? আসলে এর কোনও সঠিক নির্দিষ্ট উত্তর নেই। তবে সারাদিন ব্রা পরবেন (wear bra) কি পরবেন না সেটা সিদ্ধান্ত নেওয়ার সময় কয়েকটা বিষয় অবশ্য়ই মাথায় রাখা উচিত। তাই আপনি যখনই এই প্রশ্ন আবার ভাববেন, নিজেই নিজেকে উত্তর দিতে পারবেন।

তবে এই প্রশ্ন (wear bra) আমাদের মধ্য়ে সব সময় থাকে। বিশেষ করে যাঁদের স্তন তুলনামূলক ভারী, তাঁদের তো এই বিষয়টিতে বিশেষ গুরুত্ব দিতে হয়। গুগল করে প্রায়ই আমরা এই উত্তর খুঁজি। তাহলে আপনি যখন সারাদিন ব্রা পরার কথা চিন্তা করছেন, তার আগে এই কয়েকটি বিষয়টি জেনে নিন। যাতে আপনার কাছে এই বিষয়ে ধারণা স্পষ্ট হয়।

সারাদিন ব্রা পরলে (wear bra) স্কিন ব়্যাশের সম্ভাবনা থাকে

ব্রা-র এলাস্টিক আপনার ত্বকের উপর বসে থাকে। বুকের নীচে ও কোমরে ঘাম জমতে থাকে। তাই আপনি সারাদিন ব্রা পরে থাকলে, সেই এলাস্টিকের জায়াগায় ঘাম জমে জ্বালা করতে পারে। অনেকেরই স্কিন ব়্যাশের মতো সমস্যাও দেখা দেয়। তাই আপনি বাইরে বের হলে অবশ্য়ই ব্রা পরুন। কিন্তু বাড়ি ফিরে স্তনকে ব়িল্যাক্স রাখার চেষ্টা করুন। ভাল করে ঘাম মুছে নিন। গরমকাল হলে ভাল করে ধুয়ে নিন। তারপর শুকনো করে মুছে নেবেন।

ব্রা পরার (wear bra) সঙ্গে কি স্তনের আকারের সম্পর্ক আছে?

যে টিস্যু দিয়ে স্তন গঠিত হয়, স্তনের আকার নির্ভর করে তারই উপর। তাই আপনার ওজন হঠাৎ বেড়ে গেলে স্তনেও ফ্যাট জমতে থাকে। তখনই স্তনের আকার খারাপ হতে থাকে। যদিও আমি ব্যক্তিগতভাবে মনে করি না পার্ফেক্ট ও সুন্দর স্তনের কোনও নির্দিষ্ট সংজ্ঞা আছে। সবার স্তনই সুন্দর। কিন্তু ফ্যাট জমলে স্তন ইলাস্টিসিটি হারায়, তখন আকারে সমস্যা হতে পারে। সারাদিন ব্রা (wear bra) পরে থাকলে এই স্তনের আকার ঠিক হওয়ার কোনও সম্ভাবনা নেই। সারাদিন ব্রা পরে (wear bra) থাকলেও আপনি স্তনের আকার ঠিক করতে পারবেন না। তার জন্য আপনার প্রয়োজন স্বাস্থ্যকর ডায়েট ও নির্দিষ্ট ব্যায়াম।

ADVERTISEMENT

ব্রা খুলে ফেলার পর রক্ত সঞ্চালন ভাল হয়

আচ্ছা, হাতের কব্জিতে একটি রাবার ব্যান্ড বেঁধে রাখুন। সেখানে কিছুক্ষণ পরই লাল দাগ পড়ে যাবে। কেন জানেন? ঠিক ওই জায়গায় রক্ত সঞ্চালন ব্যাহত হয়। ঠিক একই জিনিস হয় ব্রা’র এলাস্টিকের ক্ষেত্রেও। আপনি সারাদিন ব্রা পরায় থাকলে সেই জায়গায় রক্ত সঞ্চালন ব্যাহত হয়। ব্রা খোলার পর সেই জায়গার পেশি রিল্যাক্স হয় ও রক্ত সঞ্চালন ভাল হয়।

আপনার কাপ সাইজের উপরেও কিছুটা নির্ভর করে

আপনার স্তন যদি আকারে ছোট হয় তবে আপনি বাড়িতে ব্রা না পরেও থাকতে পারেন। কিন্তু আপনার স্তন ভারী হলে অর্থাৎ আপনার কাপ সাইজ বেশি হলে অবশ্য়ই বাড়িতে সারাদিন ব্রা পরা (wear bra) যেতে পারে। তবে সেই ক্ষেত্রে পুরোটাই আপনার স্বাচ্ছন্দ্য বোধের উপর নির্ভর করছে। তবে বাড়িতে খুব টাইট ব্রা (wear bra) এড়িয়ে চলুন। সিন্থেটিক হলে অবশ্য়ই সারাদিন পরে থাকবেন না।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
17 Aug 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT