বিনোদন

বলির পর এবার টলিও যোগ দিল টাক নিয়ে কচকচিতে! ‘বালা’, ‘উজড়া চমন’-এর চেয়ে কতটা আলাদা ‘টেকো’?

Swaralipi BhattacharyyaSwaralipi Bhattacharyya  |  Oct 20, 2019
বলির পর এবার টলিও যোগ দিল টাক নিয়ে কচকচিতে! ‘বালা’, ‘উজড়া চমন’-এর চেয়ে কতটা আলাদা ‘টেকো’?

টেকো (Teko)। বাড়িতে আপনার রাঙাদাকে হয়তো এই ভাবেই সম্বোধন করেন সকলে। পাড়ায় বেরলে, বা অফিস চত্বরে এই বিশেষণের আবার অন্য রকম মানে হয়। চুল উঠে টাক হয়ে যাওয়ায় হয়তো বিয়েও ভেঙে গিয়েছে তাঁর। লজ্জায়, অপমানে রাঙাদাকে ডিপ্রেশনের রোগী হয়ে যেতে হয়তো আপনি নিজেই দেখেছেন। সেই ঘোর বাস্তব এবার অভিমন্যু মুখোপাধ্যায়ের পরিচালনায় আসতে চলেছে বড়পর্দায়। মুখ্য ভূমিকায় অভিনয় করছেন ঋত্বিক (Ritwick) চক্রবর্তী ও শ্রাবন্তী। সদ্য মুক্তি পেল এই ছবির ফার্স্ট লুক এবং ট্রেলার। আগামী ২২ নভেম্বর মুক্তি পাবে এই ছবি।

অভিমন্যুর হেঁশেলে যে এই ছবিটি তৈরি হচ্ছে, তা টলিউড জানত অনেক আগে থেকেই। কিন্তু এমন সময় মুক্তি পাচ্ছে, যে ছবিটিকে ঘিরে অনেক প্রশ্ন তৈরি হয়েছে সিনে মহলে। কারণ নভেম্বরেই মুক্তি পাচ্ছে বলিউডের দুটো ছবি। আপাতদৃষ্টিতে দেখলে এই তিনটি ছবির মধ্যে সাদৃশ্য অনেকটাই। আগামী মাসে মুক্তি পাবে ‘বালা’, ‘উজড়া চমন’ এবং ‘টেকো’। আর এই তিনটি ছবিই পুরুষের টাক পড়ে যাওয়ার সমস্যা নিয়ে গল্প বলছে।

তা হলে কি টাক চুরি? প্রশ্নের উত্তরে ‘টেকো’র পরিচালক অভিমন্যু স্পষ্ট বললেন, “বাগবান বয়স্কদের লভস্টোরি। তার পর হয়েছে বেলা শেষে। সেটাও বয়স্কদের লভ স্টোরি। তার মানেই কি টোকা? তা একেবারেই নয়। গল্প একদম আলাদা। ভাবনার সাদৃশ্য রয়েছে বলতে পারেন। আমার ছবিটা অনেক আগেই তৈরি হয়ে গিয়েছে ইন্ডাস্ট্রির সকলেই জানেন। ব্যক্তিগত অভিজ্ঞতা মানে বন্ধুদের দেখেছি, সেখান থেকেই ভেবেছি গল্পটা। আর যে ছবিগুলোর কথা হচ্ছে, তার সঙ্গে টেকোর কোনও মিল যে নেই, তা ট্রেলার দেখেই বুঝেছেন দর্শক। গল্প কতটা আলাদা, সেটাই আসল বিষয়। ঋত্বিকের মাথাতেও টাক রয়েছে। আবার আয়ুষ্মান খুরানার মাথাতেও টাক আছে। এখন দেখা যাক, বাঙালি অডিয়েন্স কোন টাক বেশি পছন্দ করেন।” 

‘টেকো’র চিত্রনাট্যে রয়েছে অলকেশ এবং মীনার গল্প। সরকারি চাকুরে অলকেশ তাঁর চুল নিয়ে খুব গর্বিত। মীনারও নিজের চুল নিয়ে গর্বের সীমা নেই। দুই পরিবার থেকে বিয়ের সম্বন্ধ করা হয়। একে অপরকে পছন্দ করে ফেলেন চুল দেখেই। একদিন বিজ্ঞাপনের ফাঁদে পড়ে অলকেশ চুলে একটি বিশেষ তেল লাগান। পরের দিন থেকেই চুল পড়তে থাকে। সকলের হাসির পাত্র অলকেশের দিক থেকে মীনাও মুখ ঘুরিয়ে নেন। এহেন পরিস্থিতিতে একদিকে প্রতিশোধ, অন্যদিকে মীনার মন পাওয়ার লড়াই শুরু করেন অলকেশ। 

আয়ুষ্মান খুরানা অভিনীত ‘বালা’ অমর কৌশিকের দ্বিতীয় ছবি। মূল ভাবনা পাভেলের। এই ছবির ঘোষণা হয়েছিল ২০১৮-এ। তবে দিনকয়েক আগে ট্রেলার বেরোনোর পরে সামনে আসে অভিষেক পাঠকের ছবি ‘উজড়া চমন’, যার মুখ্য চরিত্রে সানি সিং। ট্রেলার দু’টির সিকোয়েন্স ও সংলাপে সাদৃশ্য চোখে পড়ার মতো। ‘বালা’র বিরুদ্ধে স্বত্ব লঙ্ঘনের অভিযোগ এনেছে ‘উজড়া চমন’-এর টিম।এই ছবিটি কন্নড় ছবি ‘ওনডু মোট্টেয়া কাথে’ (২০১৭)-এর অফিশিয়াল রিমেক। এই ছবির রিলিজের ডেট ঘোষণার পরে ‘বালা’র নির্মাতারা ছবির মুক্তি এগিয়ে আনেন। ‘বালা’র বিরুদ্ধে গল্প চুরির অভিযোগ আগেও উঠেছিল। পরিচালক প্রবীণ মোরছালের দাবি, গল্পটি তাঁর লেখা। যদিও পাভেল দাবি করেছিলেন, তাঁর গল্পের রেজিস্ট্রেশন হয়েছিল প্রবীণের আগেই। এখানে পরপর রইল দু’টি ছবির ট্রেলর। আমরা কিছুই বলছি না, পাঠকরাই দেখে নিন, কোনটি কতটা মৌলিক! 

 

প্রসঙ্গত, বালা, টেকো কিংবা উজড়া চমন-এর ঢের আগে এবছরের গোড়ার দিকে অ্যালোপেশিয়া নিয়ে আরও একটি ছবি মুক্তি পেয়েছিল। সেখানে এই সমস্যাকে দেখানো হয়েছিল সম্পূর্্ণ আলাদা দৃষ্টিভঙ্গি থেকে। সেই ছবিটির নাম ছিল ‘গন কেশ’। সেটির এক ঝলকও এখানে রইল… 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..