home / ফ্যাশন
জামাইষষ্ঠীতে কেমন হবে নতুন শাশুড়ির লুক

জামাইষষ্ঠীতে কেমন হবে নতুন শাশুড়ির লুক

বাড়িতে প্রথমবারের জন্য নতুন জামাই আসছে তাও আবার জামাইষষ্ঠী স্পেশাল? তাহলে তো সারা বাড়িতে সাজো সাজো রব চলছে এখন কারণ একদিন পরেই জামাইষষ্ঠী।

শাশুড়িদের জন্য

Instagram

জামাইষষ্ঠীর দিন শাশুড়ির জামাইয়ের মঙ্গলকামনায় পুজো করেন। তারপর পেটপুজোর এলাহি বন্দোবস্ত তো আছেই। মোটকথা এই দিনটা প্রধানত শাশুড়ি আর জামাইয়ের দিন। তাই শাশুড়িকে স্পেশাল তো দেখতে লাগতেই হবে।

কিভাবে সাজবেন

শেফালি শাহ

শাশুড়ি মানেই যে বয়স্ক হবেন তার যেমন কোনও মানে নেই তেমনই শাশুড়িদের সাজও সাদার ওপর হতে হবে তার কোনও অর্থ নেই। প্রথমেই যেটা খেয়াল রাখবেন সাজ যেন আরামদায়ক হয়। সকাল থেকে সারাদিনের ধকল তাই সেজেগুজে হাঁসফাঁস না করেন সেদিকে নজর রাখবেন।

কেমন শাড়ি পরবেন

শাবানা আজমী

হালকা নরম ঢাকাই পরতে পারেন। ঢাকাই না পরতে চাইলে লিনেন বা হ্যান্ডলুম ট্রাই করতে পারেন। এখন লিনেনে বিপ্লব এসে গেছে বলা যায়। আর যদি সিল্ক শাড়ি পরতে পছন্দ করেন তাহলে কাতান, বিষ্ণুপুরী, মুর্শিদাবাদী সিল্ক ভাল অপশন আপনার জন্য।

শাড়ি ছাড়া অপশন

শেফালি শাহ

এখন অনেকেই বাড়িতে অনুষ্ঠান না করে বাইরে গিয়ে খাওয়া দাওয়া করেন। সেক্ষেত্রে শাড়িই পরতে হবে তার কোনও মানে নেই। অ্যাম্বিয়েন্স বুঝে সাজতে পারেন লং কুর্তি আর পালাজো অথবা লং ড্রেসে। আপনাকে খুবই গ্রেসফুল লাগবে।

গয়না কি পরবেন

অপরাজিতা আঢ্য

শাড়ি পরলে হালকা সোনার গয়না পরতে পারেন৷ খুব ভারি গয়না না পরাই ভাল তবে হাতে বালা, চূড় ইত্যাদি পরতে পারেন। কারণ জামাইকে আর্শিবাদ থেকে খেতে দেওয়া সবেতেই হাত সামনে আসবে, ছবিতে সুন্দর দেখাবে।

মেক আপ কেমন করবেন

শুনেই ভাবছেন শাশুড়ি হয়ে গেছি তারপরেও মেক আপ? মেক আপ মানে কিন্তু প্রচুর সাজা নয়। নিজের স্কিনকে গরম, রান্নাঘরের তেল আর ধোঁয়ার হাত থেকে বাঁচাতেও মেক আপের প্রয়োজন।

প্রাইমার, সিসি ক্রিম আর সানস্ক্রিন দিয়ে মুখের বেস মেক আপ করবেন। তারপর কমপ্যাক্ট পাউডার দিয়ে বেসটা বসিয়ে নেবেন ভালভাবে৷ চোখে হালকা কাজল আর আইলাইনার ব্যবহার করবেন। লিপস্টিক ন্যুড শেড অবশ্যই। হাল্কা পিচ বা ব্রাউন লিপস্টিক সব রকমের পোশাকের সাথেই যাবে।

সম্ভব হলে কানের পাশে ছোট্ট সাদা ফুল আটকাবেন। শাশুড়ি হিসেবে গ্রেসফুল কিন্তু অ্যাট্রাকটিভ লাগবে।

ব্যস আর কী! এনার আপনি রেডি। শুরু করুন মন দিয়ে জামাই আদর। অনেক ছবি তুলুন পুরো পরিবার নিয়ে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

03 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text