home / বিনোদন
আবার স্বামী হিসেবে চাকরি পাকা যিশুর, এবার শকুন্তলা দেবীর বায়োপিকে বিদ্যা বালনের বিপরীতে!

আবার স্বামী হিসেবে চাকরি পাকা যিশুর, এবার শকুন্তলা দেবীর বায়োপিকে বিদ্যা বালনের বিপরীতে!

স্বামী হিসেবে যিশু সেনগুপ্তর চাকরিটা ভাই পাকা! তা সে অফ স্ক্রিনই হোক কিংবা অন স্ক্রিন, টলিউডই হোক কিংবা বলিউড! সেই যে অভিনয়ে নামা ইস্তক স্বামী সেজেই চলেছেন তিনি, তার আর শেষ নেই! এককালে রঞ্জিত মল্লিক ছিলেন টলিউডের রেসিডেন্ট পুলিশ অফিসার! চোর পাল্টাচ্ছে, ডাকাত পাল্টাচ্ছে, থানা পাল্টাচ্ছে, কিন্তু পুলিশ অফিসার সেই এক, কাঁচুমাচু মুখে, সত্যাবাদী যুধিষ্ঠির রঞ্জিত মল্লিক! এবার সেইরকম হালত হচ্ছে যিশু সেনগুপ্ত। আপনার ছবিতে কি স্বামী কম পড়িয়াছে? টলিউডে নিখুঁত স্বামী মজুত আছেন, নিয়ে নিন! তাঁর নাম যিশু সেনগুপ্ত। গত কয়েক বছর ধরে বলিউডে লাক ট্রাই করতে শুরু করেছেন যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta) এবং নির্বিচারে তাঁকে যে-কোনও নায়িকার বিপরীতে স্বামীর চরিত্রে অভিনয় করার জন্য বেছে নেওয়া হচ্ছে! 

এবার তাঁর স্ত্রীয়ের ভূমিকায় অভিনয় করতে চলেছেন বিদ্যা বালন (Vidya Balan), তা-ও আবার অঙ্কবিদ শকুন্তলা দেবীর বায়োপিকে (biopic)। সম্প্রতি মুম্বইয়ের একটি দৈনিকে প্রকাশিত খবর অনুযায়ী যিশুকেই নাকি ফাইনাল করা হয়েছে এই চরিত্রটির জন্য। তা সুখবর সন্দেহ নেই। আরও একটি বলিউডি প্রোজেক্ট যুক্ত হল তাঁর ঝুলিতে। পূজা ভট্টের নির্দেশনায়, আলিয়ার সঙ্গে সড়ক ২-এ তাঁকে দেখা যাবে, এই খবরের পাশাপাশি আবারও যে যিশু আরও একটি বলিউডি ছবিতে মুখ দেখাবেন, তা শুনে আমাদেরও বে-এ-শ ভাল লাগছে। কিন্তু খটকা ওই একটি জায়গাতেই, আবার স্বামী! কেন রে বাপু, একথা অনস্বীকার্য যে জামাই ষষ্ঠীতে পাখার বাতাস দেওয়ার জন্য বাঙালি মায়েরা ঠিক যেরকম জামাই চানস যিশু এক্কেবারে সেই রকম! ওই যাকে বলে, জামাই হওয়ার জন্যই তিনি জন্মেছেন টাইপস! কিন্তু তা বলে অবাঙালি মায়েরা তো জামাই ষষ্ঠী করেন-টরেন বলে শুনিনি কখনও। তা বলিউডে যিশুর এত কদর হল কী করে, জামাই-স্বামী হিসেবে? প্রথমে রানি মুখোপাধ্যায়ের বিপরীতে মর্দানি-তে, তারপর কঙ্গনার বিপরীতে মণিকর্ণিক-য়, মাঝে একবার টুক করে দীপিকার স্বামীও প্রায় হয়ে যাচ্ছিলেন পিকু-তে! এবার আবার বিদ্যা বালনের বিপরীতে স্বামী!  

ADVERTISEMENT

প্রতিবারই অবশ্য যিশু নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন! তা সে রানির গোবেচারা স্বামীই হোন কিংবা কঙ্গনার ভেবলু স্বামী কিংবা দীপিকার কোষ্ঠকাঠিন্যে ভোগা বয়ফ্রেন্ড! এবারও যে রাখবেন, সে সম্বন্ধেও আমরা নিশ্চিত। কিন্তু সেই স্বামীই কিনা, তা খুঁতখুঁতানিটা যাচ্ছে না! আসলে বাঙালি স্বামীরা বোধ হয় ভাল হন। টোটা রায়চৌধুরীও কিন্তু স্বামীর চরিত্রে বেশ সুনাম কুড়িয়েছেন। হেলিকপ্টার ইলা-তে স্বয়ং কাজলের বিপরীতে বয়ফ্রেন্ড টু স্বামী সেজেছিলেন তিনি! আমার-আপনার কপালে জোটে না, সে আলাদা কথা। কিন্তু রাজ্যের বাইরে বাঙালি বরের হেব্বি সুনাম। এবার প্রশ্ন হল, এই একই ধরনের গৌরবজনক এক্সট্রার চরিত্র যিশু মেনে নেন কেন? প্রিয়ঙ্কা চোপড়া যখন হলিউডে এই ধরনের চরিত্রে অভিনয় করলে আমরা প্রশ্ন তুলি, তা হলে যিশুর সময়ও তোলা উচিত! প্রিয়ঙ্কার তবু একখানা যুক্তি আছে, তিনি বিয়েপাগলি হয়ে সলমনের ছবি ছেড়ে না গেলে, বলিউডে আরও কাজ তাঁর বাঁধা ছিল। তিনি স্বেচ্ছায় সেসব ছেড়ে স্বামীর রিহার্সাল, নিজের জন্মদিন, শাশুড়ির জন্মদিন, জায়ের বিয়ে অ্যাটেন্ড করতে গিয়েছেন। কিন্তু যিশুর তো টলিউড ছাড়ার মতো অবস্থা হয়নি। তা হলে তিনি কেন নায়িকাদের স্বামী হওয়াটা বারবার বেছে নিচ্ছেন? নাকি হিন্দি ছবিতে সাকুল্যে পনেরো মিনিট মুখ দেখানোটাও বেশ গর্বের!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

31 Jul 2019
good points

Read More

read more articles like this
good points logo

good points text