home / Handbags
এবার রাখিতে আপনি পাটের বিভিন্ন জিনিসে সেজে উঠুন

এবার রাখিতে আপনি পাটের বিভিন্ন জিনিসে সেজে উঠুন

মনামীর পাটের শাড়ি অনেকের চোখের ঘুম কেড়েছে। মনামী কিছুদিন আগেও ঢাকাই জামদানী কারুকাজের গাউন পরেছিলেন যেটিও ছিল চর্চার বিষয়। এ কথা অস্বীকার করার উপায় নেই যত দিন যাচ্ছে তিনি তত দেশী পোশাকের ফ্যাশনে ট্রেন্ডমেকার হয়ে উঠছেন। তবে মনামী কিন্তু নতুন নন পাটের শাড়ি পরার ক্ষেত্রে, আমাদের বাংলায় আগে পাটের শাড়ির প্রচলন বাস্তবিকই ছিল। শরৎচন্দ্রের গল্পেও তিনি নায়িকাদের পাটের শাড়িতে সাজিয়েছেন। (jute jewellery and dress for rakhi)

পাটের শাড়িতে মনামী অনন্যা

পাট আমাদের বাংলার (পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ) নিজস্ব ফসল। এখন পাটের চাষ এবং পাটের কারখানা আগের থেকে অনেক কমে গেছে ঠিকই তবে আবার যদি পশ্চিমবঙ্গ পাট শিল্পে উঠে আসে ফ্যাশন জগতের হাত ধরে তাহলে তা সত্যিই আনন্দের খবর। রাখিতে ভাবছেন কিভাবে সাজবেন বা বোন-দিদিকে কি উপহার দেবেন। আমি পরামর্শ দেব এবার রাখিতে পাটের শাড়ি বা পাটের অ্যাকসেসরিজ হোক আপনার উপহার বা সাজের মূল মন্ত্র। এখন এটা খুব ট্রেন্ডিং আবার পরিবেশবান্ধবও। তাহলে দেখে নিন পাট দিয়ে তৈরি কি কি জিনিস এই রাখিতে ইন! (jute jewellery and dress for rakhi)

পাটের গয়না

এই চোকার আপনি ওয়েস্টার্ন পোশাকের সাথেও পরতে পারবেন

যারা জাঙ্ক জুয়েলারি পরতে ভালবাসেন বা পরীক্ষা-নিরীক্ষা করেন গয়না নিয়ে তারা পাটের গয়না কতটা জনপ্রিয় তা জানেন। কলেজ ছাত্রী থেকে বয়স্ক মহিলারা সবাই পাটের গয়না বর্তমানে পরতে পছন্দ করেন। আর এই গয়না শুধুমাত্র ভারতীয় পোশাকের সাথে মানায় এমন নয়, গাউন, মিনিস্কার্টের সাথেও দারুণ লাগে। আপনি এবার রাখিতে অবশ্যই ট্রাই করুন পাটের গয়না। সোশ্যাল মিডিয়াতে হাতে বানানো গয়নার সন্ধান পেয়ে যাবেন সহজেই। (jute jewellery and dress for rakhi)

পাটের হোম ডেকর

পাটের কারুকাজ করা ফুলদানি

শুধু গয়না নয়, পাট দিয়ে ঘর সাজানোর এবং ঘরের প্রয়োজনীয় জিনিসপত্রও তৈরি হয়। যারা একটু শৈল্পিক ভাবে নিজের ঘর সাজাতে ভালবাসেন বা চান তারা অবশ্যই পাটের বিভিন্ন জিনিস কিনতে পারেন। যেমন খাওয়ার টেবিলের কোস্টার আপনি জুটের কিনতে পারেন, টেবিলের সৌন্দর্য বেড়ে যাবে। তাছাড়া ফুলদানি, কার্পেট, ব্যাগ ইত্যাদি পাটের হয় যা ঘরে রাখলে ঘরের চেহারা বদলে যাবে। (jute jewellery and dress for rakhi)

পাটের পোশাক

যে কথা দিয়ে শুরু করেছিলাম সেটা দিয়েই শেষ করি। পাটের পোশাক খুব ধীরে ফ্যাশন জগতে নিজের জায়গা করে নিচ্ছে। যেহেতু পাটের সুতো একটু ভারি হয় তাই পরীক্ষা চলছে কিভাবে আরো নরম পোশাক বানানো যায় পাট থেকে। তবে পশ্চিমি পোসাকেও পাটের ছোঁয়া লেগেছে যা ভারতীয় বিশেষত বাঙালি হিসেবে এক গর্বের ব্যাপার। 

এবার রাখিতে পাটের কিছু আপনাদের সেলিব্রেশনে যুক্ত হলে আমাদের মেনশন করতে প্লিজ ভুলবেন না!

 POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

08 Aug 2022

Read More

read more articles like this
good points logo

good points text