Advertisement

বিনোদন

বাবা কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবিতে এবার ‘রসগোল্লা’খ্যাত উজান, হচ্ছেন ‘লক্ষ্মী ছেলে’

Swaralipi BhattacharyyaSwaralipi Bhattacharyya  |  Aug 19, 2019
বাবা কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবিতে এবার ‘রসগোল্লা’খ্যাত উজান, হচ্ছেন ‘লক্ষ্মী ছেলে’

Advertisement

ডেবিউতেই ‘রসগোল্লা’। আহা! ঘাবড়ে যাবেন না। এটা কিন্তু নেগেটিভ মার্কিং নয়। বরং তাঁর ক্ষেত্রে এটা তুমুল পজিটিভ। তিনি অর্থাৎ উজান গঙ্গোপাধ্যায় (Ujaan Ganguly)। পাভেলের পরিচালনায় ‘রসগোল্লা’ দিয়েই অভিনয়ের হাতেখড়ি হয়েছিল কৌশিক এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ছেলের। পুরো ফিল্মি পরিবার। বাবা-মা দু’জনেই পরিচালক তথা অভিনেতা। ফলে ছেলের যে এই বিষয়ে একটা স্বাভাবিক আগ্রহ থাকবে, সে তো জানা কথাই। প্রথম ছবিতেই উজানের অভিনয় প্রশংসিত হয়েছিল। এবার দ্বিতীয় ছবির শুরুয়াত। দ্বিতীয় ছবিটা শুরু বাবার হাত ধরেই।

কিছুদিন আগেই কৌশিক তাঁর আসন্ন ছবির ঘোষণা করেছিলেন। ‘উইনডোজ’ (windows)-এর ব্যানারে ছবির নাম ‘লক্ষ্মী ছেলে’ (lokkhi chele)। মুখ্য ভূমিকায় উজান। প্রথমবার ছেলেকে নির্দেশনা দেবেন তিনি। ছেলেও কাজ করবে বাবার পরিচালনায়। উজানের প্রথম ছবিও এই প্রযোজনা সংস্থারই। আর এই সংস্থার যৌথ কর্ণধার শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের টলিউডে ইদানীং একটা নতুন নাম হয়েছে। সেটা কী জানেন তো? হিট মেশিন। পর পর বেশ কয়েকটা ছবিতে বক্স অফিসে দুর্দান্ত রেজাল্ট করেছেন শিবু-নন্দিতা জুটি। শুধু পরিচালনা নয়, প্রযোজনাতেই যে তাঁরা হাত পাকাচ্ছেন তারও প্রমাণ মিলেছে। ফলে অনেক ভেবেচিন্তেই বাবা-ছেলে জুটির আত্মপ্রকাশের কথা ভেবেছে এই সংস্থা। 

অগস্ট থেকে শুটিং শুরু করার আগাম ঘোষণা ছিলই। সেই মতোই সদ্য মহরত হল এই ছবির। সোশ্যাল মিডিয়ায় মহরতের ছবিও শেয়ার হয়েছে। শিবপ্রসাদ নিজেকে উজানের দ্বিতীয় অভিভাবক বলে দাবি করেছিলেন। আফটার অল তাঁদের হাউজ থেকেই জীবনের নতুন ইনিংস শুরু করেছিলেন উজান। ফলে দ্বিতীয় ছবিতেও উজানকে একটা ভাল কনসেপ্ট এবং প্ল্যাটফর্ম দিতে চেয়েছিলেন শিবপ্রসাদ। 

অন্যদিকে ‘উইনডোজ’-এর সঙ্গে প্রথমবার কাজ করছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছিলেন, বর্তমানে তরুণ প্রজন্মকে অনেকেই অবহেলার চোখে দেখেন। অনেকেই মনে করেন, আগে সব ভাল ছিল। এখন আর কিছুই ভাল নেই। এই ছবি সেই ধারণাকে ভেঙে দেবে। নতুন প্রাণও যে নতুন কিছুর জন্ম দিতে পারে, সেই মেসেজ দেবে এই ছবি। আর উজানের কাছে ‘লক্ষ্মী ছেলে’র শুটিং মানে হেডস্যারের ক্লাস। যেখানে বাবা নয়, স্যার বলেই ডাকতে হবে ক্যাপ্টেন অফ দ্য শিপকে।

‘রসগোল্লা’য় অবন্তিকার সঙ্গে জুটি বেঁধে ডেবিউ করেছিলেন উজান। টলিউডে নতুন এক জুটিকে উপহার দিয়েছিল ‘উইনডোজ’। এবার উজানের সঙ্গে আর কে-কে থাকবেন, সে বিষয়ে এখনও মুখ খোলেননি গোটা টিমের কোনও সদস্যই। অন্যান্য কাস্টের ব্যাপারে এখনও পর্যন্ত সাসপেন্স বজায় রাখা হয়েছে। 

কৌশিকের ছবি মানেই সাধারণ দর্শক থেকে ইন্ডাস্ট্রির সদস্য পর্যন্ত সকলেই জাতীয় পুরস্কারের আশা করেন। তাই তাঁর পরিচালনার সঙ্গে অনেক প্রত্যাশা জড়িয়ে থাকে। অন্যদিকে ছবির সঙ্গে কোনও না কোনও ভাবে ‘উইনডোজ’-এর নাম জড়িয়ে থাকলে তা বাণিজ্যিক ভাবে সফল হবেই, এ যেন চেনা অঙ্ক। এই দুই প্রত্যাশার মিশেলেই শুরু হল ‘লক্ষ্মী ছেলে’র পথ চলা। গোটা টিমকে POPxo বাংলার পক্ষ থেকে অনেক শুভেচ্ছা। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!