রূপচর্চা ও বিউটি টিপস

অফিসেই বেশিরভাগ সময় কাটে? কী কী মেকআপ প্রোডাক্ট আপনার ব্যাগে অবশ্যই রাখবেন

Indrani BoseIndrani Bose  |  Jan 8, 2021
অফিসেই বেশিরভাগ সময় কাটে? কী কী মেকআপ প্রোডাক্ট আপনার ব্যাগে অবশ্যই রাখবেন

সারাদিন কাজে খুবই ব্যস্ত থাকেন অনেকেই। বারবার বাড়ি থেকে ফোন আসে, বয়ফ্রেন্ডের ফোন আসে। আপনি ফোন ধরার সময়টুকুও পান না। এক একদিন তো এমন যায় যে, ডেস্ক থেকে উঠে খেয়ে আসার সময়টুকুও আপনি পান না। বিশেষ করে যাঁরা বিশেষ পরিষেবার সঙ্গে যুক্ত বা যাঁরা মিডিয়া ফিল্ডে রয়েছেন, তাঁরা জানেন সময় ম্যানেজমেন্ট জীবনে ঠিক কতটা জরুরি। বাড়ি ফেরার পর যখন মুখে চোখে ক্লান্তির ছাপ পড়ে যায়, তখন মা’কে হাজার প্রশ্নের উত্তর দিতে হয়। 

আপনারও কি এই গল্পটাই খুব চেনা লাগছে? মনে হচ্ছে যেন আপনার কথাই লিখেছি? তাহলে আজ কিছু টিপস রয়েছে আপনার জন্য। বেশিরভাগ সময়ে অফিসে থাকলে আপনার ব্যাগে কোন কোন সাজ সরঞ্জাম (essential beauty products) থাকবে? যার সাহায্যে আপনাকে সারাদিনই খুব ফ্রেশ দেখাবে।

লিপস্টিকের কথা আমরা ভুলি না!

ব্যাগে সবসময় রাখুন পারফিউম

আপনি যদি পাবলিক ট্রান্সপোর্টে যাতায়াত করেন, তাহলে এই জিনিসটি যে আপনার কতটা প্রয়োজন তা আপনিও জানেন। অফিসে কাজের সময় আপনাকে একটি সুন্দর সুগন্ধি ঘিরে থাকুক। আপনি আরও বেশি সতেজ থাকুন। তাহলে আপনার ক্লান্তিভাবও কিছুটা কমবে। তাই ব্যাগে পছন্দসই একটি পারফিউম (essential beauty products)অবশ্য়ই রাখবেন।

হেয়ার সিরাম বা ড্রাই শ্যাম্পু

প্রতিদিন গুড হেয়ার ডে হয় না। কোনও কোনওদিন ব্যাড হেয়ার ডে-ও হয়। আপনি নিশ্চয়ই খুব ভাল করেই আমার কথা বুঝতে পারছেন। একটি দিনে চুল খারাপ থাকলে তার কতটা প্রভাব যে আপনার মুডের উপর পড়তে পারে আপনিও জানেন। আজ হয়তো তাড়াহুড়োয় আপনার শ্যাম্পু করে বেরনো হয়নি। তাই আপনি আজ হেয়ার সিরাম লাগিয়ে নিতেই পারেন। লিভনের একটি স্প্রে সিরাম রয়েছে, যেটি খুবই কার্যকরী। আর না হলে আপনি ড্রাই শ্যাম্পু (essential beauty products)লাগিয়ে নিন। তাহলে আপনার চুল দেখাবে ফ্রেশ ও জেল্লাদার।

হাতের ক্রিম

আপনিও জানেন আর আমিও জানি যে, ত্বকের যত্নের প্রসঙ্গ উঠলেই আমরা প্রথমে কিন্তু মুখের যত্নের কথা চিন্তা করি। তাই অফিস বের হওয়ার আগে মুখে প্রয়োজনীয় মেকআপ করলেও আমরা কিন্তু এক একদিন হাতে ময়শ্চারাইজ়ার না লাগিয়েই বেরিয়ে যাই। তাই আপনি ব্যাগে একটি হ্যান্ড ক্রিম (essential beauty products)রেখে দিন। দুপুরে খাওয়ার পর হাত ধুয়ে সেই ক্রিম লাগিয়ে নিন। এতে আপনার হাতও কোমল থাকবে।

লিপ বাম অবশ্যই রাখবেন

আপনি যখন এসি অফিসে দীর্ঘক্ষণ বসে কাজ করেন, আপনার ত্বকে টান ধরে। আপনার ত্বক শুষ্ক হয়ে যায়। একইরকমভাবে আপনার ঠোঁটও শুষ্ক হয়ে যায়। ফলে তা ফেটে যায়। তাই ব্যাগে অবশ্য়ই লিপ বাম রাখুন। ঠোঁট শুকনো লাগলেই সেই লিপ বাম লাগিয়ে নিন।

কমপ্যাক্ট ভুলবেন না

শুধু অফিস নয়, আপনি যেখানেই যান আপনার এই কমপ্যাক্ট (essential beauty products)অবশ্য়ই প্রয়োজন। আপনি বাড়ি থেকে যতই সেজেগুজে বের হন, দিন যত এগোবে আপনার ত্বক ক্লান্ত দেখাতে শুরু করবে। তাই টাচ আপের জন্য আমি ওয়াশ রুমে গিয়ে অবশ্য়ই এই কমপ্যাক্ট লাগিয়ে নিন। আপনাকে আবার আগের মতই ফ্রেশ দেখাবে!

লিপস্টিকের কথা ভুললে চলবে?

আমরা খেতে ভুলে যেতে পারি কিন্তু লিপস্টিকের কথা আমরা কখনওই ভুলব না। এই বিষয়ে নিশ্চয়ই আপনিও জানেন। দুপুরে খাওয়ার পর লিপস্টিকটা ঠিকভাবে লাগিয়ে নিন ঠোঁটে। আপনার ঠোঁটও উজ্জ্বল দেখাবে আর আপনাকেও একইরকমভাবে ফ্রেশ দেখাবে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!