home / বিনোদন
মেয়ের কী নাম রাখলেন কনীনিকা বন্দ্যোপাধ্যায়? শুটিং ফ্লোরেই বা ফিরছেন কবে?

মেয়ের কী নাম রাখলেন কনীনিকা বন্দ্যোপাধ্যায়? শুটিং ফ্লোরেই বা ফিরছেন কবে?

সদ্য মা হয়েছেন তিনি। মেয়ের বয়স মাত্র দু’মাস। মেয়েকে নিয়েই এখন বেশিরভাগ সময় ব্যস্ত থাকেন নতুন মা, অর্থাৎ অভিনেত্রী কনীনিকা (Koneenica) বন্দ্যোপাধ্যায়। খবরটা জানার পর থেকেই কনীনিকার অনুরাগীদের প্রশ্ন ছিল, আদরের মেয়ের কী নাম রাখবেন? অবশেষে মেয়ের ভাল নাম ঠিক করেছেন তিনি। মেয়ের নাম রেখেছেন অন্তহকরনা (Antahkarana)।

কী মনে হচ্ছে? কঠিন নাম? উচ্চারণে সমস্যা হবে? তা হয়তো ঠিক। কিন্তু এই নামের মানে খুবই সুন্দর। ফলে ওইটুকু সমস্যা নিশ্চয়ই বড় হয়ে ম্যানেজ করে নেবে কিয়া (kiah)। মেয়েকে আদর করে এই নামেই ডাকেন অভিনেত্রী। কনীনিকা বললেন, “আসলে ভাল নামটা সংস্কৃত থেকে নেওয়া। এখনও বাংলা বানানটা ফাইনাল করতে পারিনি। হিন্দু দর্শন অনুযায়ী অন্তহকরনা বলতে মানুষ আর মনুষ্যত্বকে বোঝায়। এই দুইয়ের মিশেল। যতদিন পৃথিবী থাকবে, আত্মার অস্তিত্ব থাকবে ততদিন এর বিনাশ নেই।” 

ADVERTISEMENT

মেয়ে হওয়ার পর পরিবারের সকলেই খুব খুশি হয়েছিলেন। কনীনিকার স্বামী সুরজিতের আগের পক্ষের এক ছেলে রয়েছে। তার নাম দ্রোণ। কনীনিকার সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক দ্রোণের। তাই পরিবারে পরবর্তী প্রজন্মের ছেলে তো ছিলই। এবার এসেছে মেয়েও। সেই একরত্তিকে নিয়েই এখন সময় কাটছে কনীনিকার।

‘উইনডোজ’ প্রোডাকশনের ব্যানারে মুক্তি পাওয়া ‘মুখার্জী দার বউ’ কনীনিকার শেষ মুক্তি পাওয়া বড় কাজ। মূল চরিত্রে অনসূয়া মজুমদারের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন। শাশুড়ি, বউমার মান-অভিমান, ঝগড়া, আনন্দের মুহূর্ত পৃথা চক্রবর্তীর পরিচালনার মুন্সিয়ানায় প্রাণবন্ত হয়ে উঠেছিল। এক কথায় শাশুড়ি-বউমার অন্য কেমিস্ট্রি, অন্য রকম বন্ধুত্বের গল্প বলেছিল সে ছবি। সন্তানসম্ভবা অবস্থাতেই কনীনিকা শুটিং (shooting) করেছিলেন। ওই প্রোডাকশনের ‘কণ্ঠ’ ছবিতেও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে কনীনিকার অভিনয় প্রশংসিত হয়েছিল দর্শক মহলে।

ADVERTISEMENT

এখন অবশ্যই সন্তান প্রায়োরিটি। তাকে সময় দেওয়াটা এখন কনীনিকার কাছে ফার্স্ট প্রেফারেন্স। কিন্তু তাঁর মতো অভিনেত্রীকে সত্যিই মিস করছেন দর্শক। মেয়েকে সামলে ফের কবে ফিরবেন শুটিং ফ্লোরে? কনীনিকা শেয়ার করলেন, “আমি গতকাল থেকেই পাবলিক অ্যাপিয়ারেন্স শুরু করে দিয়েছি। ওয়েট লুজ করতে হবে। সেটা এখনই হবে না। আর ক’দিন পর থেকে শুরু করব। পুজোর পর থেকে কাজে ফিরব।”

শুধু ফিল্মি কেরিয়ার নয়। টেলিভিশনেও কনীনিকার পারফরম্যান্স বরাবরই প্রশংসার দাবি রাখে। টিভিতে (tv) শেষ বার ‘অন্দরমহল’ ধারাবাহিকে তাঁঁকে দেখেছেন দর্শক। মূল চরিত্র পরমেশ্বরীর ভূমিকায় অভিনয় করেছিলেন। লীনা গঙ্গোপাধ্যায়ের চিত্রনাট্যে যৌথ পরিবারে এক গৃহবধূর জার্নি উঠে এসেছিল ছোটপর্দায়। কনীনিকা যেন হয়ে উঠেছিলেন ঘরের মেয়ে। সেখানেও শাশুড়ির ভূমিকায় ছিলেন অনসূয়া। তবে সেই কেমিস্ট্রি ছিল অনেকটাই আলাদা। 

ADVERTISEMENT

টেলিভিশন হোক বা ফিল্ম যে কোনও ক্ষেত্রেই কাজ শুরুর আগে চিত্রনাট্যের উপর সবচেয়ে বেশি জোর দেন কনীনিকা। গল্প ভাল লাগলে চরিত্র ছোট হলেও তাতে রাজি হন তিনি। মেয়ে হওয়ার পর এই মুহূর্তে হাতে কোনও কাজ নেই। তবে মা হওয়ার পর কামব্যাক প্রজেক্টেও গল্পই তাঁর কাছে প্রধান গুরুত্ব পাবে বলে জানালেন। আপাতত ফ্লোরে ফেরার অপেক্ষা। POPxo বাংলার তরফে মা এবং মেয়েকে অনেক শুভেচ্ছা। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

20 Aug 2019
good points

Read More

read more articles like this
good points logo

good points text