logo
Logo
User
home / Jewellery
দুলের বদলে পরুন ইয়ারকাফ, সেজে উঠুন নিজের স্টাইলে

দুলের বদলে পরুন ইয়ারকাফ, সেজে উঠুন নিজের স্টাইলে

একটু অন্যরকম সাজতে সবারই ইচ্ছে করে। আর আমাদেরও ইচ্ছে করে আপনাদের নতুন রূপে সাজিয়ে দিতে। নানা রকমের কানের দুল তো অনেক পরলেন, এবার একটু কিছু অন্যরকম ট্রাই করে দেখুন। যেমন ধরুন ইয়ারকাফস (latest earcuff designs)। কানের ধার বরাবর একটু উঁচু, কখনও বেঁকানো আবার কখনও প্যাঁচানো এই ইয়ারকাফ দেখতে যেমন সুন্দর, দামেও খুব একটা বেশি নয়।

দক্ষিণ-পূর্ব এশিয়ায় এই গয়না খুব জনপ্রিয়। তবে এখন সারা পৃথিবীতে মহিলারা ইয়ারকাফ ব্যবহার করেন। আমরা নিয়ে এসেছি এমন কয়েকটি ইয়ারকাফের ডিজাইন, যেগুলো আপনি একবার দেখলে না কিনে থাকতে পারবেন না!

ডিজাইনগুলো দেখার আগে আমরা জেনে নেব, মোটামুটি ইয়ারকাফের এই নকশাগুলোকে (latest earcuff designs) কয় ভাগে ভাগ করা যেতে পারে।

১) ওয়েভড ইয়ারকাফ: মোটামুটিভাবে বিশেষ কোনও কারুকাজ ছাড়া এক ধার বরাবর ঢেউয়ের মতো এক লাইনে চলা ইয়ারকাফকে বলা হয় ওয়েভ ইয়ারকাফ। যারা গয়নায় বেশি জটিলতা পছন্দ করেন না তাঁদের জন্য এটা আদর্শ।

২) স্পাইকড ইয়ারকাফ: নাম শুনেই বুঝতে পারছেন এটা কাঁটার মতো খোঁচা খোঁচা হবে। যারা বোল্ড লুক পছন্দ করেন (latest earcuff designs) তাঁদের জন্য মানানসই হবে এই ইয়ারকাফ।

৩) র‍্যাপিং ইয়ারকাফ: এটা আপনার কানকে যেন সৌন্দর্য দিয়ে মুড়ে দেয় আর তাই এরকম নাম দেওয়া হয়েছে। পাতা, ফুল, লতা এই জাতীয় নকশায় এগুলো পাওয়া যায়। শাড়ির সঙ্গে এই জাতীয় ইয়ারকাফ খুব ভাল লাগে দেখতে।

৪) লম্বা চেন সমেত ইয়ারকাফ: এই ইয়ারকাফে লম্বা সুন্দর চেন লাগানো থাকে। অনেক সময় মাথার চুলে এই চেন লাগানোর ব্যবস্থাও থাকে।

৫) ওয়াইল্ড বা বন্য ইয়ারকাফ: আপনি যদি পার্টি অ্যানিম্যাল হন বা ফ্যাশনে একটু হটকে কিছু ট্রাই করে দেখতে ভালবাসেন, তা হলে এই ইয়ারকাফ (latest earcuff designs) শুধু আপনার জন্য। নানা রকম বন্য প্রাণীর শেপে এই ইয়ারকাফ পাওয়া যায়, তাছাড়াও আরও নানারকম অদ্ভুত শেপে এগুলো পাওয়া যায়।

৬) মাল্টি রিংস: এই ইয়ারকাফ হঠাৎ করে দেখলে মনে হয় যে কানের ধার বরাবর বুঝি অনেকগুলো আংটি কেউ পরিয়ে দিয়েছে। আসলে এই ধরনের ইয়ারকাফসের এটাই স্টাইল। দারুণ এলিগ্যান্ট কিন্তু!

দেখে নেব কিছু ইয়ারকাফ ডিজাইন

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

13 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text