logo
Logo
User
home / Jewellery
এথনিকের সঙ্গে পরার মত লেটেস্ট কানের দুলের ডিজাইন

এথনিকের সঙ্গে পরার মত লেটেস্ট কানের দুলের ডিজাইন

কানের দুল না পরলে সনাতনী সাজ কিন্তু ঠিক সম্পূর্ণ হয় না। তবে কানের দুলের ডিজাইনের (latest earring designs for wedding season) উপরেও কিন্তু সাজটা কেমন দেখাচ্ছে তা নির্ভর করে। ভাবছেন, হঠাত করে এত কথা কেন বলছি? আরে বাবা, গরম পড়ে গিয়েছে, মানে সামনেই বৈশাখ মাস, আর বৈশাখ মানেই কিন্তু বিয়ের মরসুম। না না, বিয়ের মরসুম মানেই যে শুধুমাত্র বিয়ের কনেকে নিয়ে কথা হবে তা নয়, যাঁদের বিয়ে নয়, তাঁদেরও কি বিয়েবাড়িতে নিমন্ত্রণ নেই নাকি!

বিয়েবাড়ির সাজ কেমন হবে সে’সব নিয়ে অনেক জল্পনা করেই থাকি আমরা, কিন্তু সাজ শেষে সবচেয়ে বেশি কনফিউশনে ভুগি কোন কানের দুল পরব তা নিয়ে! কিন্তু POPxo বাংলার টিম থাকতে আপনার চিন্তা কিসের?

বিয়ে আপনার হোক বা আপনার বিয়েবাড়িতে নিমন্ত্রণ হোক, শাড়ি পরুন বা লেহঙ্গা অথবা চুড়িদার কিংবা পশ্চিমি পোশাক – কানের দুল (latest earring designs for wedding season) কেমন পরবেন সে হদিশ দিচ্ছি আমরা। রইল দারুণ কয়েকটি সাবেকি অথচ ট্রেন্ডি কানের দুলের ডিজাইনের হদিশ।

চাঁদবালি

যদিও চাঁদবালি বহু পুরনো একটি কানের দুলের ডিজাইন, তবে মাঝে এটি একটু আউট অফ ফ্যশন হয়ে গিয়েছিল। আবার রামলিলা ছবিতে দিপিকা পাডুকোন এই ডিজাইনের কানের দুল ফিরিয়ে এনেছেন। আপনার মুখের গড়ন ছোট হোক বা বড়, গোল হোক বা লম্বাটে, চাঁদবালি কিন্তু বেশ ভাল লাগবে দেখতে। বিয়েবাড়িতে যদি শাড়ির বদলে জমকালো লেহঙ্গা পরেন আর টপ বান বাঁধেন, তাহলে বড় একটা চাঁদবালি পরতে পারেন।

লটকন

যাঁদের মুখ গোল বা একটু ভারী, তাঁদের কিন্তু এই ধরনের ঝোলানো দুল (latest earring designs for wedding season) পরলে খুব সুন্দর দেখায়, আসলে গোল মুখে ঝোলানো দুল পরলে মুখটা একটু লম্বাটে দেখায়। মুক্তো বা পাথর বসানো একটু ভারী ডিজাইনের লটকন বা ঝোলানো দুল পরতে পারেন ইন্দো-ওয়েস্টার্ন গাউন বা আনারকলির সঙ্গে।

ঝুমকো

সনাতনী সাজের সঙ্গে ঝুমকো দুল দারুণ মানানসই। আপনি শাড়ি পরুন অথবা অন্য কোনও ভারতীয় পোশাক, ঝুমকো স্টাইলের কানের দুল কিন্তু সনাতনী পোশাকের সঙ্গে যে-কেউ পরলেই দেখতে দারুণ লাগে। ঝুমকো আবার নানা মেটেরিয়ালের হয়, কোনওটি সোনার, কোনওটি আবার অক্সিডাইজড আবার কোনওটি হয়ত ঝলমলে পাথর বসানো। পোশাক ও সাজের সঙ্গে মানানসই যে-কোনও ঝুমকো পরলেই আপনি বিয়েবাড়ির জন্য রেডি!

লেয়ারড ঝুমকো

এই ধরনের কানের দুল ঝুমকোরই একটু অন্যরকম ভার্সন। একটির বদলে দুটি বা তিনটি লেয়ারে ঝুমকোটি ডিজাইন করা থাকে। শাড়ির সঙ্গে এই ধরনের কানের দুল বেশি ভাল লাগে। যদি আপনি বেনারসি বা কোনও ভারী সিল্কের শাড়ি পরবেন বলে ঠিক করেন বিয়েবাড়িতে তাহলে একটা হাতখোপা করে ফুলের মালা লাগান এবং সঙ্গে পরুন লেয়ারড ঝুমকো (latest earring designs for wedding season); সবার চোখ আপনার দিকেই থাকবে!

স্টাড

অনেকেই আছেন যারা আবার পশ্চিমি পোশাকে বেশি স্বচ্ছন্দ এবং খুব বেশি সাজতে পছন্দ করেন না। কিন্তু বিয়েবাড়িতে গেলে একটু না সাজলে চলে? তাঁরা কিন্তু বসানো কানের দুল পরতে পারেন। চুল খোলা রেখে বা টপ বান করে একটা বড় স্টাড কানে পরলে বেশ স্মার্টও দেখতে লাগবে আবার একটু অন্যরকমও দেখতে লাগবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!         বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

12 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text