home / Festive
দুর্গা পুজোয় পরুন লেটেস্ট ডিজাইনের সালোয়ার কুর্তা

দুর্গা পুজোয় পরুন লেটেস্ট ডিজাইনের সালোয়ার কুর্তা

আচ্ছা, সত্যি করে বলুন তো, পুজোর সময় আপনি কী পরেন? মানে, কোন ধরনের সাজে সাজেন? ভারতীয়, নাকি পশ্চিমি? মানে, পুজোর দিনগুলোতে কি আদৌ আপনি ডেনিম-টপ-স্কার্টের সাজে সাজেন নাকি শাড়ি-সালোয়ার-কুর্তার (latest salwar kurta designs for durga puja) হাতেই সঁপে দেন নিজেকে?

যদি আপনি এই দলে পড়েন, তা হলে আমার পছন্দের সঙ্গে আপনার মিল আছে! সারা বছর যতই পশ্চিমি কেতায় নিজেকে মুড়ে রাখি না কেন, পুজোর দিনগুলোতে কি আর জিনস-টপে সাজ হয়! তাই সেই সনাতনী সালোয়ার-কুর্তা কিংবা শাড়ির পায়েই সঁপে দিতে হয় নিজেকে।

চলুন দেখি, এবার পুজোয় সালোয়ার-কুর্তার ট্রেন্ড (latest salwar kurta designs for durga puja) কী।

অ্যাসিমেট্রিক কুর্তার সঙ্গে ধোতি স্টাইল প্যান্ট

এই সাজটি কিন্তু বেশ ঝকঝকে। ধোতি প্যান্টসের সঙ্গে কুর্তার শেপটিই কামাল করে দিয়েছে। এই ধরনের অ্যাসিমেট্রিকাল কুর্তা আপনি পরতে পারেন সিগারেট প্যান্টস কিংবা পালাজোর সঙ্গেও। তাতেও ভাল লাগবে।

ফ্লেয়ারড কুর্তা ও সিগারেট প্যান্ট

এই কুর্তাটির কম্বিনেশনটি একেবারে আনকোরা! এটি তৈরি করা হয়েছে র সিল্কে, কিন্তু এর কাটিং এক্কেবারে পশ্চিমি! ফলে আপনি একটি সাজেই দু’ রকম লুক দিতে পারবেন! রংটিও এতটাই উজ্জ্বল যে, পরলে চেহারা খোলতাই হবে তাতে কোনও সন্দেহ নেই!

আনারকলির সঙ্গে পালাজো

যাঁরা পুজোতে একটু জমকালো সাজে সাজতে চান, তাঁরা বেছে নিন এই ধরনের আনারকলি। এটি র সিল্কের কাপড়ের তৈরি (latest salwar kurta designs for durga puja), ফলে বেশ গর্জাস। আর তার সঙ্গে বেছে নিন কোনও জমকালো বেনারসি দোপাট্টা, ভিড়ের মধ্যে আপনি যে নজর কাড়বেন, তা বলাই বাহুল্য!

পমপম দেওয়া খাড়ি প্রিন্টের আনারকলি

খাড়ি প্রিন্টের আনারকলির আবেদন ভাই সনাতন! বছরের পর বছর ঘুরে যাবে, কিন্তু এই ধরনের আনারকলি পুরনো হবে না! তাই এবার পুজোতেও এটি কেনার কথা ভেবে দেখতে পারেন। এই আনারকলিটিতে গলায় পমপম যোগ করা হয়েছে। প্রসঙ্গত, আজকাল কিন্তু অনেকে এই ধরনের কুর্তার সঙ্গে দোপাট্টা নিতেও পছন্দ করেন না।

কেপ কুর্তা

যাঁরা সনাতনী সাজের মধ্যেই পশ্চিমি ছোঁওয়া খোঁজেন, তাঁদের জন্য রইল এই কেপ স্টাইলের কুর্তাটি। তলায় পরুন আঁটোসাঁটো চুড়িদার কিংবা লেগিংস। ব্যস, আপনার পশ্চিমি ধাঁচের কুর্তা (latest salwar kurta designs for durga puja) সাজ রেডি!

শর্ট পালাজোর সঙ্গে এম্রয়েডরি করা কুর্তা

এই কুর্তাটির বৈশিষ্ট এর ইয়ক পোর্শনের এমব্রয়ডারি এবং টাসেল। স্টাইলিশ তো বটেই, উপরন্তু যাঁরা একটু বাস্ট হেভি, তাঁদের জন্য এই ধরনের কাজ করা কুর্তা হল আদর্শ! 

শর্ট ফ্লেয়ারড কুর্তা, সঙ্গে লং জ্যাকেট

সালোয়ার-কুর্তার নাম শুনলেই যাঁরা নাক সিঁটকান, সেই পশ্চিমি কেতাওয়ালা মহিলাদের উদ্দেশ্যে বলছি, এটি দু’ চোখ ভরে দেখুন এবং জাস্ট কিনে ফেলুন! এমন বাহারি, ফ্যাশনেবল কুর্তা (latest salwar kurta designs for durga puja) কি আর চট করে চোখে পড়ে রোজ-রোজ!

শর্ট জ্যাকেটের সঙ্গে এ-লাইন কুর্তা

গুজরাতিদের ডান্ডিয়া নাচ দেখেছেন? অনেকটা সেই ছোট জ্য়াকেটের ধাঁচে তৈরি এই কুর্তার জ্যাকেটটি। পরলে স্টাইল হবে ষোলো আনা, কিন্তু গরম লাগবে না একটুও। পুজোর সকালের জন্য মন্দ নয়, কি বলুন?

দুর্গা পুজোয় লাল-সাদা কম্বিনেশন হবে না?

পুজোয় একটু সাদা-লালের কম্বিনেশনে চমক দেবেন না, তা-ও কি হয়? তবে এবারের লাল-সাদা হোক একটু অন্যরকম। এই সাদা-লাল কম্বোর সালোয়ার-কুর্তাটি (latest salwar kurta designs for durga puja) পরে ফেলুন দশমীর দিন সকালে। দেখবেন, মা চলে যাওয়াজনিত মন খারাপ একটু হলেও কমবে!

ছবি – আজিও
POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

11 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text