home / রূপচর্চা ও বিউটি টিপস
স্কিনকেয়ারে লেবুর ফেসপ্যাক- কিভাবে বানাবেন জেনে নিন

স্কিনকেয়ারে লেবুর ফেসপ্যাক- কিভাবে বানাবেন জেনে নিন

এই মারাত্মক গরম আর রোদের আবহাওয়াতে স্কিন ভাল রাখতে নাজেহাল হতে হচ্ছে। গরমে মুখে বেরিয়ে পড়ছে ব্রন, অ্যাকনের সমস্যা বাড়ছে। আপনি রেগুলার সিটিএম করেও কোনও ফল পাচ্ছেন না (lemon face pack for glowing skin)। এখন বাধ্য হয়ে খুঁজে চলেছেন পারফেক্ট ক্রিম বা লোশন। আপনার সমস্যার সমাধান রয়েছে আপনার বাড়িতেই বা ফ্রিজের মধ্যে বা গাছে ঝুলছে। আমি বলছি লেবুর কথা..

লেবুর সাথে ফ্রেন্ডশিপ করে ফেলুন

আপনি হয়ত অবাক হবেন আমাদের এই অতি চেনা লেবুর কিন্তু অনেক উপকারী গুণ আছে। আমাদের শরীর ও স্বাস্থ্য দুটোকেই ভাল রাখতে লেবু সাহায্য করে (lemon face pack for glowing skin)। আজ এই লেবু দিয়ে তৈরি করা চারটে ফেস প্যাকের কথা বলব, যা ব্যবহার করলে আপনার স্কিন হয়ে উঠবে উজ্জ্বল আর ঝকঝকে।

লেবুর রস আর শশা

উপকরণঃ লেবুর রস, শশার টুকরো আর গোলাপজল

পদ্ধতিঃ শশার টুকরোগুলিকে পেস্ট করে নিন। তারপর এক বড় চা চামচ পরিমাণ লেবুর রস আর ছোট চামচের এক চামচ গোলাপ জল নিয়ে একটি পাত্রে একসাথে গুলে নিন। এই পেস্টটিকে আলতো  হাতে মুখে মাখুন। আধ ঘন্টা পর মুখ ভাল করে ধুয়ে আপনি যে ময়শ্চারাইজারটি মাখেন, সেটি মেখে ফেলুন

লেবুর রস আর টমেটো

উপকরণঃ বড় লেবু আধখানা করে তার রস, একটি ছোট টমেটো পেস্ট এবং এক চামচ টক দই

পদ্ধতিঃ একটি পাত্রে আধখানা লেবুর রস বের করে রাখুন। তারপর ছোট টমেটো কুচি করে কেটে ভাল করে চটকে মেখে নিন লেবুর রসের সাথে (lemon face pack for glowing skin)। শেষে এক চামচ টক দই দিয়ে আবার ভাল করে মিক্সড করে নিন। এই পেস্টটিকে মুখে মেখে রাখুন ৩০ মিনিট। ভাল করে জল দিয়ে তারপর ধুয়ে ফেলুন।

লেবুর রস আর অ্যালোভেরা

উপকরণঃ লেবুর রস, মধু এবং অ্যালোভেরা

পদ্ধতিঃ দু চামচ লেবুর রসের সাথে বড় এক চামচ অ্যালোভেরা ভাল করে মিশিয়ে নিন। তার সাথে ছোট চামচের এক চামচ মধু। মিশ্রনটি মুখে ভাল করে মাখুন। বেশ কিছুক্ষণ রাখার পর ভাল করে জল দিয়ে ধুয়ে ফেলুন। আপনার স্কিন আপনাকে থ্যাঙ্ক ইউ বলবে।

লেবুর রস আর ডিম

উপকরণঃ লেবুর রস, ডিমেরর সাদা অংশ আর মধু

পদ্ধতিঃ একটা বড় লেবুর রস বের করে পাত্রে রাখুন। সেই পাত্রে ডিমের সাদা অংশটিকে বের করে মিশিয়ে ফেলুন আর তার সাথে ছোট এক চামচ মধু  মিশিয়ে নিন। প্যাকটি প্রথমবারে হাফ মেখে সেটিকে আধঘন্টা রেখে ধুয়ে ফেলুন। তারপর আর একবার বাকিটা লাগিয়ে নিন মুখে। এইভাবে লাগালে এই প্যাকটি বেশি এফেক্টিভ হয়।

যে কোনও একটি লেবুর প্যাক ট্রাই করতে পারেন আজ কালের মধ্যেই। আশা করছি দারুণ রেজাল্ট পাবেন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

20 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text