logo
Logo
User
home / রূপচর্চা ও বিউটি টিপস
ঋতাভরীর মতো সুন্দর ত্বকের স্বপ্ন দেখেন? এই কয়েকটি কাজ করতেই হবে

ঋতাভরীর মতো সুন্দর ত্বকের স্বপ্ন দেখেন? এই কয়েকটি কাজ করতেই হবে

সুন্দর ত্বকের স্বপ্ন কে না দেখে বলুন দেখি! সবাই সুন্দর ত্বক পেতে চাই। কিন্তু সুন্দর ত্বক পাওয়ার জন্য় যেমন ত্বকের যত্ন নিতে হবে। তেমনই জীবনশৈলীতেও বেশ কিছু পরিবর্তন দরকার আপনার। দৈনন্দিন জীবনে এমন কিছু ভুল করে ফেলি, যা শুধু আমাদের স্বাস্থ্যের ক্ষতি করে তাই নয়, বরং ত্বকেরও ক্ষতি করে। তাই এইদিকে খেয়াল রাখতে হবে আপনাকেই। সুন্দর ত্বক পাওয়ার জন্য় কোন কোন দিকে নজর রাখবেন আপনি। পরামর্শ দিলাম আমরা (glowing skin)

হাইড্রেটেড থাকা প্রয়োজন (glowing skin)

ত্বক কি তার আর্দ্রতা হারিয়েছে? ত্বক প্রায়ই রুক্ষ ও শুষ্ক হয়ে পড়ে? দামী ময়শ্চারাইজার ব্য়বহার করেও কি কোনও কাজ হচ্ছে না আপনার? তাহলে এবার একটু লাইফস্টাইলে নজর দিন। আপনি হয়তো জানেন না, দিনে অন্তত ২ থেকে ৪লিটার জল খাওয়ার প্রয়োজন। পর্যাপ্ত পরিমাণে জল খেলেই ত্বকের আর্দ্রতা বজায় (glowing skin) থাকবে। ত্বকের প্রাকৃতিক জেল্লা ফিরে আসবে। পর্যাপ্ত পরিমাণে জল খেলে টক্সিন বেরিয়ে যাবে। এতে ত্বক ডিটক্স হবে এবং ত্বক ভাল থাকবে।

পর্যাপ্ত ঘুম প্রয়োজন

কথায় আছে বিউটি স্লিপ! কেন বিউটি স্লিপ বলে তা নিশ্চয়ই আপনার কাছে স্পষ্ট। কারণ, ঘুমালে নাকি সত্যিই ত্বকের জেল্লা বাড়ে। আসলে ঘুমিয়ে থাকার সময় আমাদের বিশ্রাম হয়। সেই একই সময় শরীর ও ত্বক তার নিরাময়ের কাজ করে। ত্বকের টক্সিন বেরিয়ে যায়। মৃত কোষ ঝরিয়ে ফেলার কাজ চলে (glowing skin) । বিশ্রামের ফলে তার ছাপ পড়ে শরীরেও। ফলে স্বাভাবিক ভাবেই ঘুম থেকে উঠলে ত্বকের হারানো জেল্লা ফিরে পাওয়ার সম্ভাবনা থাকে। পর্যাপ্ত পরিমাণে ঘুম হলে ত্বকও ভাল থাকে।

ব্যায়াম করা প্রয়োজন (glowing skin)

ত্বকে রক্ত সঞ্চালন বাড়িয়ে তোলা প্রয়োজন। তাহলেই ত্বক ভাল থাকে। শরীরের প্রতিটি অংশের ত্বক পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন পায়। তাই ত্বকের জেল্লা বাড়ে। প্রতিদিন ব্যায়াম করা প্রয়োজন (glowing skin) । ব্যায়াম করলে শরীরের টক্সিন বেরিয়ে যাবে। শরীরের প্রতিটি অংশ সক্রিয় থাকবে। রক্ত সঞ্চালন ভাল হবে। তাই প্রতিদিন ব্যায়াম করুন।

শর্করা কম গ্রহণ করুন

চিনি খেলে শুধুই স্বাস্থ্য়ে তার প্রভাব পড়ে তাই নয়, বরং ত্বকেও তার প্রভাব পড়তে পারে! এই কথা শুনে অবাক হওয়াই স্বাভাবিক। কিন্তু এই কথা সত্য়ি। চিনি না খাওয়াই ভাল। এছাড়া আপনি চিনির বদলে সুগার ফ্রি খেতে পারেন।

যোগাসনের সাহায্য় নিন (glowing skin)

কপালভাতির মতো প্রাণায়ম করলে ত্বকের জেল্লা (glowing skin) বাড়বেই। এছাড়া প্রতিদিন যদি নিয়ম করে কিছুক্ষণ বিভিন্ন আসন আপনি করতে পারেন, তাহলে আপনার ত্বকের জেল্লা তো বাড়বেই। আপনার শরীরও সুস্থ থাকবে। চুলের একাধিক সমস্য়া সমাধান হবে বলে মনে করেন বিশেষজ্ঞদের একাংশ।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

15 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text