home / রূপচর্চা ও বিউটি টিপস
ঠোঁটের যত্ন নিন এই সহজ নিয়মগুলি ফলো করে

ঠোঁটের যত্ন নিন এই সহজ নিয়মগুলি ফলো করে

ঠোঁটের কোণে তিল থেকে ঠোঁট চাপা হাসি- পৃথিবীতে প্রেমের কবিতার লাইনে ঠোঁটের কথা থাকবে না তা কি হয়?  কবিতায় থাকলেও যাদের ঠোঁট নিয়ে এ সব লেখা হয় তাদের মনে কিন্তু মুখের এই অংশটার কথা মনেই থাকে না। তাই মনেও আসে না যে মুখের মতই ঠোঁটেরও একই রকম যত্নের প্রয়োজন পড়ে (lip care tips at home)

এই ঠোঁটের যত্ন মানে শুধু কেমিক্যাল ফ্রি লিপস্টিক নয়। তার আগে রেগুলার যত্ন দরকার

হাইড্রেটেড থাকা মাস্ট

ফাটা ঠোঁট দেখতে বিশ্রি লাগে। এই ফাটা ঠোঁটের প্রধান কারণ হচ্ছে জল কম খাওয়া। শরীর ভেতর থেকে হাইড্রেটেড থাকলে তবে তো বাইরে থেকে সুন্দর হবে। তাই সারা দিনে মিনিমাম ৩-৪ লিটার জল খান (lip care tips at home)

মেক আপ তুলে ফেলুন

বাইরে থেকে ফিরে মেক আপ রিমুভার দিয়ে সবার প্রথমে ভাল করে মেক আপ তুলে ফেলুন। কারণ ঠোঁটে মেক আপ বা লিপস্টিক থেকে গেলে শুষ্ক আর রুক্ষ হয়ে যাবে। তুলো দিয়ে নরম হাতে ঠোঁট থেকে মেক আপ তুলুন

ঠোঁটে জিভ বুলোনো বন্ধ করুন

অনেকের এই বাজে স্বভাব থাকে। বিশেষ করে যারা একটু নাভার্স হয়। বারবার জিভ দিয়ে ঠোঁট চাটতে থাকা আপনার ঠোঁটের জন্যই ক্ষতিকর। কেউ কেউ তো আবার ছাল অব্দি ছাড়িয়ে ফেলেন। ভুলেও এই সব করবেন না প্লিজ (lip care tips at home)

লিপ ম্যাসাজ করুন

ফেসিয়াল বা চুলে স্পা এর পর আরাম লাগে না বলুন? ঠিক তেমনই আরাম ঠোঁটেরও প্রয়োজন। ঘুম থেকে ওঠা থেকে শুতে যাওয়া অব্দি সে কম কাজ কিন্তু করে না। আঙুলে অল্প তেল নিন, নারকেল তেল বা আমন্ড তেল যা ইচ্ছে তারপর ধীরে ধীরে ঠোঁটে ঘষতে থাকুন প্রায় ৫ মিনিট। লিপ ম্যাসাজের ফলে রক্ত চলাচল ভাল হয়, ঠোঁট ফ্যাকাশে দেখায় না

ঠোঁট স্ক্রাব করুন

অবশ্যই করুন। কারণ মৃত কোশ ঝরে না গেলে সেটা ঠোঁটের জন্য ক্ষতিকর। সপ্তাহে একদিন অবশ্যই করুন। অল্প লেবুর রস আর চিনি অথবা কফি আর মধু দিয়ে স্ক্রাবিং করতে পারেন। আপনি চাইলে আলাদা ভাবে স্ক্রাবার কিনতেও পারেন (lip care tips at home)

লিপ বাম ব্যবহার করুন

স্কুল বা অফিস যেখানেই যান কিম্বা ঘরেই থাকুন লিপ বাম ব্যবহার করুন। লিপ বাম আপনার ঠোঁটকে ময়শ্চারাইজড করে রাখে। বাইরের ধুলোবালি থেকে রক্ষা করে। রাতে শোওয়ার সময় নিয়ম করে লিপ বাম লাগিয়ে নিন।

ঠিক তেমনই ঘুম থেকে উঠে ঠোঁটে লেগে থাকা রাতের এক্সট্রা লিপ বামকে হাল্কা হাতে ঘষে ঘষে তুলে ফেলুন। আপনার ঠোঁট তখনই অনেক স্মুদ হয়ে যাবে।

ব্যস আর কী! এই ছোট্ট কিছু জিনিস মেনে চললেই আপনার মিষ্টি হাসি আরো সুন্দর হয়ে উঠবে

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

17 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text