Advertisement

মেকআপের সরঞ্জাম

শীতে ফাটা ঠোঁটকে বিদায় জানান, রইল পাঁচটি ময়শ্চারাইজার লিপস্টিকের সন্ধান

Indrani BoseIndrani Bose  |  Jan 18, 2021
শীতে ফাটা ঠোঁটকে বিদায় জানান, রইল পাঁচটি ময়শ্চারাইজার লিপস্টিকের সন্ধান

Advertisement

প্রতি মরশুমের সঙ্গে সঙ্গেই আমাদের ত্বকের যত্নের রুটিন ও বিউটি প্রোডাক্ট পালটে ফেলতে হয়। শীতে যেহেতু বাতাসে আর্দ্রতার পরিমাণ অনেকটাই কম থাকে, তাই আমাদের সব সময় ত্বক, চুল, ঠোঁট ময়শ্চারাইজ (lipsticks with moisturizer) করার কথা মাথায় রাখতে হয়। তার জন্য প্রয়োজনীয় পেট্রোলিয়াম জেলি, লিপ বাম, সিরামের কথাও মাথায় রাখতে হয়।

কিংবা আপনি শীতে এমন লিপস্টিকও ব্যবহার করতে পারেন যা আপনার ঠোঁটকে ময়শ্চারাইজ করে। অর্থাৎ, আপনার ঠোঁট সুন্দর দেখায় ও সুন্দর থাকে। শীতের লিপস্টিকের সন্ধান দিচ্ছি আমরা। রইল পাঁচটি ময়শ্চারাইজার লিপস্টিকের সন্ধান, যেগুলি আপনার ঠোঁটকে ময়শ্চারাইজ(lipsticks with moisturizer) করবে, একইসঙ্গে ঠোঁটও দেখাবে সুন্দর।

আমাদের পছন্দের পাঁচটি লিপস্টিক

লোটাস হাইড্রেটিং সিরাম ইনটেন্স লিপ কালার

অনেকেই সারা শীতকাল ঠোঁট ফাটার সমস্যায় ভোগেন। লিপস্টিক লাগাতে পারেন না। সারা শীত তখন লিপ বামই ভরসা। তাঁদের জন্যই লোটাস এনেছে হাইড্রেটিং সিরামওয়ালা লিপস্টিক(lipsticks with moisturizer)। এই লিপস্টিক আপনার ঠোঁটজোড়া শীতের রুক্ষ-শুষ্ক আবহাওয়া থেকে সুরক্ষিত রাখবে। এতে আবার এসপিএফ ২০-ও আছে। তাই রোদের হাত থেকেও ঠোঁট বাঁচাতে পারবেন।

তবে এই লিপস্টিক মাত্র আটটি শেডেই পাওয়া যায়। তাই কোন রং বেছে নেবেন, সেই অপশান অনেক বেশি নেই।

মেবিলিন নিউ ইয়র্ক কালার সেনসেশনাল ক্রিমি লিপস্টিক

শীতে ঠোঁট আর্দ্র রাখতে বিশেষজ্ঞরা এমনিই ঠোঁটে মধু লাগানোর পরামর্শ দেন। কারণ, মধু আপনার ঠোঁটকে ময়শ্চারাইজ (lipsticks with moisturizer)করে। আর এই লিপস্টিকে আছে মধুর নির্যাস। তাই এই লিপস্টিক নেওয়া মানে মেঘ না চাইতেই জল। যেমন ঠোঁটের আর্দ্রতা বজায় থাকবে, একইসঙ্গে আপনার ঠোঁটও সুন্দর দেখাবে। প্রায় ৩৩টি শেডে পাওয়া যাবে এই লিপস্টিক। এই লিপস্টিক ইজি টু গ্লাইড। মানে খুব সহজেই ঠোঁটে লাগিয়ে নেওয়া যাবে।

তবে এর কয়েকটি শেড ভারতীয় স্কিন টোনের সঙ্গে মেলে না।

ল্যাকমে এনরিচড সাটিনস লিপ কালার

ভারতীয়দের কাছে ল্যাকমে লিপস্টিকের নতুন করে পরিচয় দেওয়ার প্রয়োজন আছে কি? ৭০টি ট্রেন্ডি শেডে পাওয়া যায় ল্যাকমের এই এনরিচড সাটিন লিপস্টিক। এতে ভিটামিন ই আছে। তার সঙ্গে রয়েছে অলিভ অয়েল। ফলে ঠোঁটের বাহার যেমন হবে, আপনার ঠোঁটের যত্ন করবে এই লিপস্টিকটি।

ইবা হালাল

শিয়া বাটার ও অ্যালোভেরা সমৃদ্ধ এই লিপস্টিক। এটি ঠোঁটকে দীর্ঘক্ষণ ধরে নরম রাখে। এটিতে কোনও কৃত্রিম রাসায়নিক নেই। কিংবা প্যারাবেন মেশানো নেই। সম্পূর্ণরূপে ভেগান এই লিপস্টিকটি কোনও পশুপ্রাণীর উপর পরীক্ষা করে দেখাও হয়নি। যাঁরা ক্রুয়েলটি ফ্রি কমমেটিক্সে বিশ্বাসী, তাঁদের জন্য এই লিপস্টিক আদর্শ। পাওয়া যাবে ৪২টি শেডে।

তবে অনলাইন ছাড়া এই লিপস্টিক (lipsticks with moisturizer)সেভাবে অ্যাভেলেবল নয়। ই-কমার্স ওয়েবসাইটগুলোতে পাবেন।

রেভলন সুপার লাসট্রাস লিপস্টিক

ভারতীয় স্কিন টোনের সঙ্গেই মানানসই করে তৈরি করা হয়েছে এই লিপস্টিকের ২৭টি শেড। এর সিল্কি স্মুদ টেক্সচার সহজেই ঠোঁটের উপর একটি প্রোটেক্টিভ লেয়ার তৈরি করে। লিপস্টিকে রয়েছে ভিটামিন ই অয়েল। তার সঙ্গে আছে অ্যাভোকাডো অয়েলও। ফলে এই লিপস্টিক লাগানোর পর ঠোঁট অনেকক্ষণ ভেজা ও নরম থাকবে।

তবে এর দাম একটু বেশি। আপনার বাজেট ফ্রেন্ডলি নাও হতে পারে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!