logo
Logo
User
home / বাড়ির সাজসজ্জা
আপনি কি জানেন এই গাছগুলো বাড়িতে রাখলে সৌভাগ্য আসবেই

আপনি কি জানেন এই গাছগুলো বাড়িতে রাখলে সৌভাগ্য আসবেই

আপনি কি গাছপ্রেমী? তাহলে গাছ নিয়ে নিশ্চয়ই বেশ কিছু চর্চা আপনার রয়েছে। গাছের যত্ন নিয়ে যথেষ্ট ওয়াকিবহাল আপনি। কিন্তু বাস্তুমতে কোন গাছ আপনার সৌভাগ্য বহন করে, তা কি আপনি জানেন? এখন অবাক হলে হবে না। বরং, জেনে নিন লাকি গাছ (lucky plants) কোনগুলি অর্থাৎ কোন গাছ ঘরে রাখলে সৌভাগ্য আসবেই।

তুলসি (lucky plants)

প্রতিটি বাঙালি বাড়িতেই তুলসি গাছের খোঁজ (lucky plants) মেলে। কারণ, এমন বিশ্বাস রয়েছে যে বাড়িতে তুলসি গাছ থাকলে নাকি নানা আপদ-বিপদ ঘটার আশঙ্কা কমে। কিন্তু ভাগ্য ফেরাতেও যে তুলসি গাছ নানা ভাবে সাহায্য করে থাকে, সে কথা কি জানা ছিল? বাস্তুশাস্ত্র মতে বাড়িতে তুলসি গাছ থাকলে খারাপ শক্তির প্রভাব কমতে শুরু করে। ফলে শুভ শক্তির প্রভাবে পারিবারিক সুখ-শান্তি বজায় থাকে। এমনকী, কর্মক্ষেত্রে সাফল্য পাওয়ার সম্ভাবনাও বাড়ে।

পিস লিলি

জীবনের প্রতিটি মোড়ে ভাগ্য আপনার সঙ্গ দিক, এমনটা যদি চান, তাহলে বাড়িতে লিলি ফুলের গাছ (lucky plants) এনে রাখতে দেরি করবেন না যেন! বাস্তু বিশেষজ্ঞদের মতে বাড়িতে এই গাছটি থাকলে সাংসারিক শান্তি বিঘ্নিত হওয়ার আশঙ্কা কমে। বাড়ির চার দেওয়ার মধ্যে শুভ শক্তির প্রভাব বাড়ার কারণে চরম সাফল্যের স্বাদ পওয়ার সম্ভাবনাও যেমন বৃদ্ধি পায়, তেমনই নানা দুশ্চিন্তাও দূর হয়।

মানি প্ল্যান্ট (lucky plants)

আশা করি গাছের নামটা থেকেই বুঝতে পারছেন যে বাড়িতে এই গাছটি এনে রাখলে যে কোনও ধরনের অর্থনৈতিক সমস্যা মিটে যেতে সময় লাগে না। কারণ, গাছটি বাড়িতে নিয়ে আসা মাত্র পজেটিভ শক্তির মাত্রা বাড়তে শুরু করে, যার প্রভাবে খারাপ সময় কেটে যেতে সময় লাগে না। তবে এত সব উপকার পেতে বিজোড় সংখ্যায় মানি প্ল্যান্ট রাখতে হবে। অর্থাৎ তিনটে, পাঁচটা অথবা সাতটা মানি প্ল্যান্ট গাছ একসঙ্গে রাখলে সবথেকে বেশি উপকার মিলবে।

জেড প্ল্যান্ট

লিভিং রুমের প্রতিটি কোণায় এই গাছ রাখলে ঘরের সৌন্দর্য তো বাড়বেই, তার পাশাপাশি সৌভাগ্যও রোজের সঙ্গী হয়ে উঠবে। ফলে চরম সাফল্যের স্বাদ পাওয়ার স্বপ্ন পূরণ হবেই হবে। শুধু তাই নয়, বাস্তুশাস্ত্রে এমনও দাবি করা হয়েছে যে বাড়ির সদর দরজার সামনে যদি জেড প্ল্যান্ট রাখা যায়, তাহলে পারিবারিক সুখ-সমৃদ্ধি যেমন বাজায় থাকে, তেমনই কোনও বিপদ ঘটার আশঙ্কাও কমে।

অ্যালো ভেরা

যে অ্যালো ভেরা জেলকে কাজে লাগিয়ে ত্বকের যত্ন নেওয়া হয়, সেই একই গাছ ভাগ্য ফেরাতেও নানা ভাবে সাহায্য করে থাকে। শুধু তাই নয়, অ্যালো ভেরা গাছ প্রচুর পরিমাণে কার্বন-ডাই-অক্সাইড শোষণ করে। সেই সঙ্গে অক্সিজেনের যোগানও দেয়। তাই তো এই গাছটি বাড়িতে রাখলে একই সঙ্গে নানা উপকার পাওয়া যায়।

কলা গাছ

বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির উত্তর-পূর্ব দিকে কলা গাছ পুঁতলে পরিবারের সবার কল্যান হয়। সেই সঙ্গে খারাপ সময় কেটে গিয়ে ভাগ্যের সঙ্গ পেতেও সময় লাগে না। একই উপকার মেলে নিম গাছ লাগালেও। তবে এই গাছটি বাড়ির উত্তর-পশ্চিম দিকে লাগানো উচিত। তবেই নানা উপকার মেলে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

11 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text