logo
Logo
User
home / বলিউড ও বিনোদন
‘মনের খোঁজ কেউ নেন না’ – কেন বললেন মধুমিতা সরকার?

‘মনের খোঁজ কেউ নেন না’ – কেন বললেন মধুমিতা সরকার?

আজ আপনাদের পর্ণার সঙ্গে আলাপ করাই। একটি স্কুলের শিক্ষিকা সে। স্কুলে ছাত্র-ছাত্রী থেকে শুরু করে তার সহকর্মীদের অনেকেই তাকে ভালবাসে। স্বামী ও শ্বশুরবাড়িতেও তার বেশ কদর। স্বামীটি তার বেশ উদারমনা। স্বামীকে একদিন সে বলতে শুনেছিল, তার কাছে “মনটাই আসল, শরীরটা কিছু না।“ মনে মনে বড্ড আনন্দ হয়েছিল পর্ণার। কিন্তু একদিন ছন্দপতন হল। (madhumita sarcar talks about her new project uttron)

একটা ছোট্ট ভিডিও ক্লিপ, পর্ণার সাজানো সংসার, জীবন – সবটা ওলটপালট করে দিল। ‘নোংরা মেয়েছেলে’র ট্যাগ ঝুলিয়ে দিল তার গলায়, তারই ‘উদারমনা’ স্বামী এবং সহকর্মীরা। অতীতে ভালবেসে বড্ড বিশ্বাস করে ফেলেছিল পর্ণা তার প্রেমিককে। আর সেই ভিডিও-ই ইন্টারনেটে ভাইরাল হয়ে যায় এক সময়ে। না, সে ভাবেনি এমনও কোনওদিন হতে পারে। স্বামী তার থেকে ডিভোর্স চায়, কারণ এমন চরিত্রহীনা মহিলার সঙ্গে তিনি থাকতে পারবেন না। পর্ণার বাপের বাড়িতেও সে কোনও সাহায্য পায় না। এমনকী তার বাবা তার মা-কে স্পষ্ট জানিয়ে দেন যে এমন মেয়ের সঙ্গে সম্পর্ক রাখলে তার মা-কে বাবার সঙ্গে সম্পর্ক ত্যাগ করতে হবে। পর্ণার এখন একটাই প্রশ্ন, যারা যারা তার ওই ভিডিও ক্লিপটি দেখেছেন, তাঁদের সঙ্গে এমনটা হলে তাঁরা কী করতেন? পর্ণা কি ভোগ্যপন্যতে পরিণত হল?

পর্ণার মত প্রশ্ন তুলেছেন অভিনেত্রী মধুমিতা সরকারও। একজন নারীর চরিত্র কি তাঁর পোশাক বা অতীতে করা কোনও একটি ভুল দ্বারা বিচার করা যায়? সামনেই একটি জনপ্রিয় বাংলা ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে ‘উত্তরণ’। আর পর্ণার চরিত্রে অভিনয় করছেন মধুমিতা। (madhumita sarcar talks about her new project uttron)

একটি প্রথম সারির দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান যে চরিত্রটিতে অভিনয় করতে গিয়ে কোথাও যেন নিজের সঙ্গে মিল খুঁজে পেয়েছেন পর্ণার। মধুমিতা তাঁর সোশ্যাল মিডিয়া প্রোফাইল বা হ্যান্ডেলে ছোট বা খোলামেলা পোশাক পরে ছবি পোস্ট করলে নানা কটু মন্তব্যের শিকার হতে হয় তাঁকে। বারবার তাঁকে তুলনা করা হয় তাঁরই করা চরিত্র ‘পাখি’র সঙ্গে। পাখি-কে এমন পোশাকে দেখতে ভাল লাগে না মধুমিতার অনুরাগীদের।

মধুমিতার বক্তব্য, “বিশ্বাস করতে না চাইলেও এটাই সত্যি। বিদেশ বা মুম্বই তুলনায় বদলেছে। পাশ্চাত্য নিজের শরীর নিজের দায়িত্ব, এই নীতিবোধে বিশ্বাসী। ফলে, কে কার শরীর দেখল, তাকে প্রকাশ্যে আনল, তা নিয়ে কেউ মাথাই ঘামায় না! বলিউডের নায়িকারাও যথেষ্ট সাহসী। তাঁদের অনেকেরই এমএমএস ফাঁস হয়েছে। তার পরেও তাঁরা স্বাভাবিকভাবেই কাজ করে চলেছেন। ব্যতিক্রম বাংলা, নীতিবাগীশ! শরীর সামান্য বে-আব্রু হলেই গেল গেল রব। এখনও আমাদের রাজ্যে, শহরে, শহরতলিতে মেয়েদের শরীরের খোঁজই সবাই রাখেন। মনের খোঁজ কেউ নেন না। সেই আশা করাও যেন অন্যায়।” (madhumita sarcar talks about her new project uttron)

স্বনামধন্য সাহিত্যিক সুকান্ত গঙ্গোপাধ্যায়ের ‘বটতলা’ অবলম্বনে আসছে নতুন সিরিজ ‘উত্তরণ’। মধুমিতার সঙ্গে এই সিরিজে দেখা যাবে আরও অনেক চেনা মুখ। রাজদীপ গুপ্ত, স্বস্তিকা দত্ত-ও রয়েছেন এই সিরিজে।  আগামী ২৬শে জানুয়ারি মুক্তি পাচ্ছে সিরিজটি।

ছবি সৌজন্য: মধুমিতা সরকার

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

18 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text