ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
বাড়িতেই বানিয়ে নিন শিমার লিপ বাম, জেনে নিন পদ্ধতি

বাড়িতেই বানিয়ে নিন শিমার লিপ বাম, জেনে নিন পদ্ধতি

শরীরের অন্য়ান্য অংশের মতোই ঠোঁটেরও খুব ভাল করেই যত্ন নেওয়া উচিত। তার জন্য ঠোঁট সব সময় ময়শ্চারাইজড রাখা প্রয়োজন। আপনি মেকআপ করতে পছন্দ করেন কিংবা অল্প মেকআপেই খুশি থাকেন। সেটা আপনার ব্যক্তিগত পছন্দ। কিন্তু লিপ বাম প্রত্যেক মেয়েরই পছন্দ হওয়া উচিত। লিপ বাম আপনার ঠোঁটের আর্দ্রতা বজায় রাখে। ঠোঁটকে ময়শ্চারাইজ করে। এই লিপ বামেই যদি শিমার থাকে তাহলে আপনার ঠোঁটকে আরও উজ্জ্বল করে। একইসঙ্গে ঠোঁটে এক সুন্দর রঙিন আভাও থাকে। কিন্তু শিমার লিপ বাম (shimmer lip balm) কেনার কী প্রয়োজন? যদি আপনি বাড়িতেই শিমার লিপ বাম (shimmer lip balm) বানিয়ে নিতে পারেন। আসুন জেনে নিই কীভাবে DIY শিমার লিপ বাম (shimmer lip balm) বানাবেন।

DIY শিমার লিপ বাম (shimmer lip balm)

কী কী প্রয়োজন (shimmer lip balm)

১ টেবিল চামচ কসমেটিক গ্রেড মাইকা পিগমেন্ট পাউডার
২ টেবিল চামচ শিয়া বাটার
২ টেবিল চামচ অর্গানিক নারকেল তেল
১০ ফোঁটা পিপারমিন্ট এসেনশিয়াল অয়েল
১টি ভিটামিন ই ক্যাপসুল
১ টেবিল চামচ কোকোয়া পাউডার

কীভাবে বানাবেন

একটি পাত্র নিন। তার মধ্য়ে শিয়া বাটার এবং নারকেল তেল যোগ করুন। অল্প আঁচে পাত্র গরম করুন। যতক্ষণ না শিয়া বাটার গলে যায়। একটি মিশ্রণ তৈরি হবে। মিশ্রণ তৈরি হলে আঁচ বন্ধ করে দিন। ভিটামিন ই ক্যাপসুল ফাটিয়ে ভিতরের তরল ওই মিশ্রণে মিশিয়ে দিন। ভাল করে নাড়িয়ে নেবেন।

এরপর এক চা চামচ পিপারমিন্ট অয়েল নিন। সেটি ওই মিশ্রণে মিশিয়ে দিন। ভাল করে নাড়তে থাকুন। ধীরে ধীরে আপনার মাইকা পিগমেন্ট পাউডার যোগ করুন। খুব ভাল হয় যদি লাল কিংবা গোলাপি রঙের হয়। কোকোয়া পাউডার যোগ করুন। ধীরে ধীরে নাড়তে থাকুন। এরপর একটি লিপবামের কন্টেনার নিন। তার মধ্য়ে এই মিশ্রণটি ঢেলে দিন। তারপর ঠান্ডা করে নিন। রেফ্রিজারেট করুন। আপনার শিমার লিপ বাম তৈরি। যখন প্রয়োজন ঠোঁটে লাগিয়ে নিন।

ADVERTISEMENT

বিশেষ টিপস – ঠোঁটের সঠিক যত্ন নেওয়ার জন্য ঠোঁট নিয়মিত এক্সফোলিয়েট করবেন। এতে ঠোঁটের উপরের মৃত কোষ সরে যাবে। ঠোঁট পর্যাপ্ত পুষ্টি পাবে। ঠোঁটের প্রাকৃতিক রং বজায় থাকবে। ঠোঁট আর্দ্র রাখুন। ময়শ্চারাইজ করুন। এই শিমার লিপ বাম (shimmer lip balm) ব্যবহার করুন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

09 Aug 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT