Advertisement

মেকআপ ট্রেন্ড ও আইডিয়া

নীল পোশাকের (blue dress) সঙ্গে মানানসই মেকআপ (suitable make up tips for blue dress)

Doyel BanerjeeDoyel Banerjee  |  Jan 3, 2019
নীল পোশাকের (blue dress) সঙ্গে মানানসই মেকআপ (suitable make up tips for blue dress)

নীল রঙ ছিল ভীষণ প্রিয়… রূপম ইসলামের সেই বুকে ঝড় তোলা গানটা নিশ্চয়ই মনে আছে আপনার? গানটা মনে না থাকলেও কথাটা যে আপনার মনে ধরেছে বেশ বুঝতে পারছি। কারণ আমাদের অনেকেরই প্রিয় রঙ নীল। আর নীল হচ্ছে এমন একটা রঙ যা যে কোনও উৎসবে, যে কোনও ঋতুতে, সকাল বাঁ সন্ধে যে কোনও সময় পরা যায়। আমাদের আলমারিতে আর কিছু থাকুক ছাই না থাকুক একটা করে নীল শাড়ি ঠিক আছে। আবার সন্ধের পার্টিতে নীল শর্ট ড্রেসের কোনও বিকল্প নেই। সমস্যাটা ড্রেস নিয়ে নয়।ইচ্ছে হলে যে কোনও দোকান থেকেই কিনে নেওয়া যায় নীল রঙের চুড়িদার বা শাড়ি। আসল সমস্যা হচ্ছে মেকআপ নিয়ে। নীল এত ভাইব্রেন্ট একটা রঙ, এত তীব্র তার দ্যুতি যে ঠিকঠাক মেকআপ না করলে সব গুবলেট হয়ে যায়। নতুন বছরের কোনও পার্টিতে আপনিও কি আপনার প্রিয় নীল রঙের পোশাক পরবেন বলে ভেবে রেখেছেন? কিন্তু কীভাবে মেকআপ করবেন ভয় পাচ্ছেন? একদম ঘাবড়াবেন না। আমরা আছি কী করতে। দেখে নিন যে কোনও নীল পোশাকের সঙ্গে কীভাবে করবেন সঠিক মেকআপ(suitable make up tips for blue dress)।

মেতে উঠুন রঙের (colour)  খেলায়

deepika sing

আগেই বলেছি নীল (blue) হচ্ছে খুব তীব্র একটা রঙ। তাই এই রঙ নিয়ে দিব্যি হেসেখেলে এক্সপেরিমেন্ট করা যায়। নীলের সঙ্গে যোগ্য সঙ্গত দেয় কমলা, লাল, পিচ, খয়েরি এবং প্রবাল বা কোরাল রঙ। এই রঙগুলো মেকআপে ব্যবহার করার চেষ্টা করুন। আপনার পোশাক যদি পুরো নীল না হয় তাহলে দেখুন সেখানে অন্য কোন রঙের উপস্থিতি আছে। মাস্কারা, আইশ্যাডো বা লিপস্টিকে সেই রঙ ব্যবহার করুন।

বেস মেকআপ (base makeup)

blue dress feature

মুখ ভালো করে স্ক্রাব করুন এবং ময়েশ্চারাইজার লাগান। দিনের বেলার অনুষ্ঠানে স্নিগ্ধ লুক আনবে আপনার আর্দ্র ত্বক। কন্সিলার দিয়ে ত্বকের দাগ ছোপ ঢেকে দিতে ভুলবেন না। ত্বকের চেয়ে এক ধাপ ডিপ ফাউন্ডেশান বেছে নেবেন। তবে উজ্জ্বল শ্যামবর্ণ যারা তারা ফাউন্ডেশানের পরিবর্তে টিনটেড বডি বাটার লাগাতে পারেন। আর্দ্রতা যাতে উবে না যায় তার জন্য মিনেরাল পাউডার লাগিয়ে নিন।

গাল (cheek) 

blue sonam

নীল যেহেতু কুল কালার তাই গালে দরকার উষ্ণ (warm) রঙ। গোলাপি (pink) বা প্লাম রঙা ব্লাশার ব্যবহার করুন। খেয়াল রাখবেন যে ব্রাশ ব্যবহার করবেন সেটা জেন গোলাকার ও আকারে বড় হয়। অনেক সময় নীল পোশাকের সঙ্গে ব্রোঞ্জারও ব্যবহার করা যায়। কিন্তু সেটা নিরভির করছে কোন অনুষ্ঠানে আপনি পোশাকটি পরছেন এবং পোশাকটি কী ধরণের তার উপরে।

চোখ (eyes)

blue kareena

নীলের বর্ণময়তাকে আরও একটু আকর্ষণীয় করে তুলতে চোখে মোহময়ী লাস্য নিয়ে আসুন। আর তার জন্য প্রয়োজন মেটালিক বা স্মোকি আইজ লুক (look)। চাইলে কাজল চোখের দৈর্ঘ্যের চেয়ে একটু টেনে ক্যাটস আই লুকও করতে পারেন। ক্যাটস আই লুক কীভাবে করবেন জানতে হলে নিচের লিঙ্কে ক্লিক করুন

 

ঠোঁট (lips)

blue disha

চোখের মেকআপ যদি একটু বেশি করে থাকেন তাহলে ঠোঁটে শুধু ন্যুড লিপস্টিক লাগালেই চলবে। ন্যুড রঙা অন্য কোনও শেড যেমন পিঙ্ক বা পিচও ঠোঁটে লাগাতে পারেন। তবে চোখে যদি বেশি মেকআপ না করেন তাহলে ঠোঁটে টকটকে লাল রঙ দিতে ভুলবেন না। 

 ছবি সৌজন্যঃ ইন্সটাগ্রাম 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!