Advertisement

রূপচর্চা ও বিউটি টিপস

এই ৪টি মেকআপ হ্যাক জানা থাকলে চটজলদি সুন্দর লুক পাবেন আপনিও!

Indrani BoseIndrani Bose  |  Jul 15, 2021
এই ৪টি মেকআপ হ্যাক জানা থাকলে চটজলদি সুন্দর লুক পাবেন আপনিও!

আপনি মেকআপ করতে ভালবাসেন, মেকআপ করার জন্য অনেকটাই সময় ব্যয় করেন। আবার এরকমও হতে পারে, আপনি হয়তো মেকআপের জন্য খুব বেশি সময় দিতে চান না। আপনি যে দলেই পড়ুন না কেন, কিছু মেকআপ হ্যাক শিখে রাখার ইচ্ছে আপনার মধ্য়ে সব সময় থাকে। যাতে সেই হ্যাক ব্যবহার করে খুব সহজেই আপনি কিছু চমৎকার করতে পারেন। আমরা সবাই তাই চাই। কারণ, দীর্ঘ সময় ধরে মেকআপ করার মতো সময় আমাদের কাছে থাকে না! আবার সবাই চাই, আমাদের দেখতে সুন্দর লাগুক! আসুন জেনে নিই এরকমই কয়েকটি মেকআপ হ্যাক (makeup hacks)…

জেনে রাখুন এই ৪টি মেকআপ হ্যাক

চোখ উজ্জ্বল দেখানোর জন্য ব্যবহার করুন হাইলাইটার

আপনার হাতে সময় কম, কিন্তু আপনি পলিশড লুক চাইছেন। এই সময় কিছু হাইলাইটার ব্যবহার আপনাকে বাঁচিয়ে দিতে পারে। আমরা ক্রিমি হাইলাইটার ব্যবহারের পরামর্শ দেব। চোখ কন্টোর করার পর আপনি এই হাইলাইটার লাগিয়ে নিন। কনসিলার লাগানোর আগে হাইলাইটার লাগিয়ে নেবেন। এটি আপনার চোখের চারপাশে একটি লুমিনাস ব্যাপার তৈরি করবে (makeup hacks)!

 

আইল্যাশ কার্ল করে নিন

আইল্যাশ কার্ল

এই কাজটি করতে হয়তো ১০ মিনিট সময় লাগে। কিন্তু আমাদের মধ্য়ে বেশিরভাগ জনই এটা এড়িয়ে যাই। যদি ঠিকভাবে আইল্যাশ কার্ল করতে পারেন, তবে আপনাকে ১০০ গুণ বেশি সুন্দর লাগবে। ল্যাশ কার্লার দিয়ে আপনার আইল্যাশ কার্ল করে নিন। এরপর মাস্কারা লাগিয়ে নেবেন। কিন্তু আপনি যদি ন্যাচারাল লুক চান, তবে মাস্কারার বিষয়টি এড়িয়ে যাওয়ার পরামর্শ আমরা দেব না। তবে কম পরিমাণে মাস্কারা ব্যবহার করলে আপনার আইল্যাশ প্রাকৃতিকভাবেই (makeup hacks)সুন্দর লাগবে।

ঠোঁট কন্টোরে আইব্রো পেন্সিল

আপনার ঠোঁট যদি আপনার মনের মতো হয়, তবে ঠিক আছে। কিন্তু অনেকেই পাতলা ঠোঁট পছন্দ করেন না। তাঁদের জন্য এই হ্যাক যথেষ্ট কাজে আসবে। লিপ পেন্সিল দিয়ে আউটলাইন করার বদলে আপনি ধূসর শেডের আইব্রো পেন্সিল ব্যবহার করতে পারেন। কন্টোর করার জন্য় একদম উপযুক্ত। আপনাকে কী করতে হবে? আইব্রো পেন্সিল দিয়ে আপনার ঠোঁটের আউটলাইন করে নেবেন, যেভাবে লিপ কন্টোর করা হয় সেভাবেই। এরপর নিচের দিকে ব্লেন্ড করবেন। এতে আপনার ঠোঁট আরও প্লাম্প-আপ দেখাবে!

ফাউন্ডেশনে সামান্য ফেসিয়াল অয়েল মিশিয়ে নিন

ডিউই মেকআপের(makeup hacks) জন্য বাজারচলতি ইলুমিনেটর তো রয়েছে। তবে সেগুলো বেশ দামি। আপনি ইলুমিনেটর কিনবেন কেন যদি আপনার ফাউন্ডেশনের সাহায্যেই আপনি সেই লুক পেয়ে যান? কয়েক ফোঁটা ক্যামেলিয়া অয়েল আপনার ফাউন্ডেশনে মিশিয়ে দিন। মেকআপ করার সময় সেটি বেস হিসেবে ব্যবহার করুন। এছাড়াও শিমারি গোল্ড বা সিলভার শেডের আইশ্যাডোর সঙ্গে আপনি ফেস অয়েল মিশিয়ে নিতে পারেন। সেটি মেকআপ (easy makeup hack) করার সময় মুখে লাগিয়ে নিতে পারেন। সেক্ষেত্রে ফাউন্ডেশন লাগানোর পরে এটি ব্যবহার করতে হবে।

মেকআপ করার শেষে মেকআপ সেটিং স্প্রে ব্যবহার করতে ভুলবেন না। না হলে আপনার সব পরিশ্রমই মাটি!

https://bangla.popxo.com/article/beauty-benefits-of-neem-in-monsoon-in-bengali

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!