Advertisement

রূপচর্চা ও বিউটি টিপস

নীল রঙের পোশাকের সঙ্গে কেমন মেকআপ করবেন?

Indrani BoseIndrani Bose  |  Mar 10, 2021
নীল রঙের পোশাকের সঙ্গে কেমন মেকআপ করবেন?

Advertisement

নীল রং কিন্তু খুবই ভাইব্র্যান্ট একটা রং। সব থেকে বড় কথা, আপনার গায়ের রং যাই হোক আপনি নীল রং পরতে পারবেন। মানে, আপনার ত্বক যদি উজ্জ্বল কিংবা শ্যাম বর্ণ হয়, এই দুই কমপ্লেকশনেই নীল রং ভীষণ মানিয়ে যায়। যেমন সকালেও নীল রং পরা যায় আবার সন্ধ্যায় কোথাও বেরোলেও নীল রং চোখ বন্ধ করে আপনি বেছে নিতে পারেন। অফিস থেকে পার্টি কিংবা কোনও বিবাহ অনুষ্ঠান সব জায়গায় ফিট এই রং।

নীল পোশাকের সঙ্গে মেকআপ কিন্তু মানানসই হওয়া প্রয়োজন। কারণ, নীল যেমন খুবই ভাইব্র্যান্ট একটি রং, তার সঙ্গে মেকআপ যদি ঠিকঠাক না করতে পারেন তাহলে সব প্রচেষ্টাই মাঠে মারা যায়। তার জন্য়ই আজ আপনার জন্য কয়েকটি মেকআপ টিপস নিয়ে এলাম আমরা। এরপর নীল পোশাক পরলে এইসব মেকআপ টিপস কাজে লাগান আপনিও!

তবে নীল রং নিয়ে আপনি এক্সপেরিমেন্ট করতে পারেন। নীলের সঙ্গে কমলা, লাল, পিচ, খয়েরি এবং প্রবাল বা কোরাল বেশ মানায়। এই রংগুলো মেকআপে ব্যবহার করার চেষ্টা করুন। আপনার পোশাক পুরো নীল না হলে অন্য কোন রঙের উপস্থিতি আছে দেখুন। মাস্কারা, আইশ্যাডো বা লিপস্টিকে সেই রঙ ব্যবহার করতে পারেন (makeup ideas for blue dresses)।

বেস মেকআপ

আপনি বেস মেকআপ করার আগে কখনওই ত্বক ময়শ্চারাইজ করে নিতে ভুলবেন না। শীত হলে ত্বকে কোনও লাইট ময়শ্চারাইজার লাগিয়ে নিতে পারেন। আর না হলে ফেস সিরাম লাগিয়ে ময়শ্চারাইজার লাগিয়ে নিন। কখনওই ত্বকে সরাসরি মেকআপ লাগাবেন না। এরপর প্রাইমার ও ফাউন্ডেশন লাগিয়ে নিন। আপনার ত্বকের রং অনুযায়ী ফাউন্ডেশন বেছে নেবেন। কন্সিলার দিয়ে মুখের বিভিন্ন দাগছোপ ঢেকে নিন। টিন্টেড ময়শ্চারাইজার বা বডি বাটারও(makeup ideas for blue dresses) ব্যবহার করতে পারেন।

গাল

মনে রাখবেন নীল কিন্তু ঠান্ডা রং বা কুল কালার। তাই আপনার পোশাকে যদি কুল কালারের ছোঁয়া থাকে তবে মেকআপে অবশ্যই উষ্ণ রং বা ওয়ার্ম কালার থাকবে। তাই ব্লাশ ব্যবহার করার সময় বেছে নিন গোলাপি বা পাম রং। গোলাকার ও আকারে বড় ব্রাশ ব্যবহার করুন ব্লাশ লাগানোর জন্য। আপনি কী ধরনের পোশাক পরছেন তার উপরেও আপনার চিক মেকআপ (makeup ideas for blue dresses)কিছুটা নির্ভর করছে। নাকে ও গালে হাইলাইটার লাগিয়ে নিতে ভুলবেন না।

চোখ

অনায়াসেই স্মোকি আইজ করতে পারেন আপনি। স্মোকি আই মেকআপ আপনার চোখকে আরও মায়াবী করে তুলবে। আপনি মেটালিক আইশ্য়াডোও ব্যবহার করতে পারেন। এছাড়াও আপনি ক্যাট আই কিংবা ফক্স আই লুকও ট্রাই করতে পারেন। তবে সেটা সবটাই নির্ভর করছে আপনি কী ধরনের পোশাক (makeup ideas for blue dresses)পরছেন তার উপরে।

ঠোঁট

নীল রঙের পোশাকের সঙ্গে সবথেকে বেশি ভাল লাগে লিপস্টিকের ন্যুড শেড। আপনি গোলাপি বা পিচ শেড ঠোঁটে লাগাতে পারেন। খুব ভাল লাগবে। কিন্তু আপনি অনুষ্ঠান বিশেষে লাল রঙের লিপস্টিকও(makeup ideas for blue dresses) লাগাতে পারেন। ভাল লাগবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!