home / রূপচর্চা ও বিউটি টিপস
পাতলা ঠোঁটে ঠিক কোন শেডের লিপস্টিক কীভাবে লাগালে দেখতে ভাল লাগবে

পাতলা ঠোঁটে ঠিক কোন শেডের লিপস্টিক কীভাবে লাগালে দেখতে ভাল লাগবে

যাঁরা তেমনভাবে সাজেন না, তাঁদেরও কিন্তু একটা মেকআপের সরঞ্জাম কিনতে দেখা যায়, তা হল লিপস্টিক (lipstick)! আসলে লিপস্টিক এমন একটি মেকআপের সরঞ্জাম যা এক নিমেষে আমাদের বিউটি কোশেন্ট বেশ অনেকটা বাড়িয়ে দিতে পারে। বাইরে বেরনো হোক বা বাড়িতেই কোনও ভিডিও কনফারেন্স, বয়ফ্রেন্ড বা বরের সঙ্গে ডেট নাইট হোক বা বাচ্চাকে স্কুল থেকে আনা – একটু লিপস্টিক (lipstick) লাগিয়ে নিলেই মুখটা বেশ বদলে যায়। তবে, যাঁদের ঠোঁট খুব পাতলা (thin lips), তাঁদের লিপস্টিক লাগানো এক সমস্যা। কেমন লিপস্টিক লাগাবো, কী রঙের লাগাবো, ম্যাট নাকি গ্লসি, কিভাবে লিপস্টিক লাগাব যাতে তা ঠোঁটের বাইরে বেরিয়ে না যায় – অনেক ঝক্কি!

ব্যক্তিগতভাবে আমার ঠোঁট খুব পাতলা, কাজেই বেশি গাঢ় রঙের, বিশেষ করে মেরুন বা ব্রাউন শেডের লিপস্টিক আমি লাগাতে পারি না। ঠোঁট আরও বেশি পাতলা দেখায়। কিন্তু শেষ পর্যন্ত একটা উপায় বার করেছি পাতলা ঠোঁটে লিপস্টিক লাগানোর, আর এতে ঠোঁট বেশি পাতলাও দেখায় না। আপনাদের সঙ্গে সেই টিউটোরিয়ালটিই শেয়ার করছি।

পাতলা ঠোঁটে কীভাবে পারফেক্ট লিপস্টিক লাগাবেন

হাল্কা বাদামী শেডের ক্রিম বেসড লিপস্টিকে অভিনেত্রী পার্নো মিত্রের পাতলা ঠোঁট বেশ ভরাট দেখাচ্ছে (ছবি ইনস্টাগ্রাম)

ADVERTISEMENT

আপনার ঠোঁট যদি পাতলা হয়, সেক্ষেত্রে লিপস্টিক লাগানো একটু সমস্যাদায়ক, তা আমি বুঝি। কিন্তু এখানে ধাপে ধাপে একটি টিউটোরিয়াল দেওয়া হল, যাতে এই সমস্যার সমাধান হয়।

যা যা লাগবে

  • লিপস্টিক
  • লিপ লাইনার
  • লিপ ব্রাশ
  • লিপ গ্লস
  • ফাউন্ডেশন

স্টেপ বাই স্টেপ টিউটরিয়াল

১। প্রথমেই ঠোঁট পরিষ্কার করে নিয়ে লিপ লাইন বরাবর ফাউন্ডেশন লাগান। ব্রাশের সাহায্যে ব্লেন্ড করে নিন।

ADVERTISEMENT

২। এবার নিজের ঠোঁটের শেপ অনুযায়ী লিপ লাইনার লাগাতে হবে। তবে এখানে একটু কারসাজি রয়েছে। যেহেতু পাতলা ঠোঁটে লিপস্টিক লাগানো হচ্ছে, কাজেই ঠোঁটের নীচের দিকে মাঝখান থেকে লিপ লাইনার লাগানো শুরু করতে হবে। একটু বাইরের দিক থেকে লাগাতে হবে যাতে ঠোঁট বেশি পাতলা না দেখায়।

৩। লিপ লাইনার লাগানো হয়ে গেলে লিপ ব্রাশের সাহায্যে লিপস্টিক নিয়ে ঠোঁটে লাগিয়ে নিন। সমানভাবে স্প্রেড করবেন যাতে দেখতে ভাল লাগে।

৪। লিপ গ্লস লাগিয়ে নিন। ব্যস, আপনি তৈরি!

কিছু জরুরি বিষয় মনে রাখুন

১। যদি আপনার ঠোঁট ফাটা থাকে, সেক্ষেত্রে কিন্তু লিপস্টিক যতই আপনি ভালভাবে সময় নিয়ে লাগান, দেখতে ভাল লাগবে না। একটি পরিষ্কার নরম ব্রিসলযুক্ত টুথব্রাশ ভিজিয়ে ঠোঁটে ঘষে নিন। নরম তোয়ালের সাহায্যে মুছে নিন। এতে ঠোঁটের উপরে থাকা মরা কোষ দূর হবে।

ADVERTISEMENT

২। প্রতিদিন রাতে শুতে যাওয়ার আগে ঠোঁটে পেট্রোলিয়াম জেল বা লিপ বাম লাগিয়ে শোবেন। এতে ঠোঁট ফাটবে না এবং নরম থাকবে।

৩। ক্রিম বেসড হাইলাইটার নিয়ে ব্রাশের সাহায্যে কিউপিড বো অর্থাৎ ঠোঁট ও নাকের মাঝখানে বুলিয়ে নিন। এতে পাতলা ঠোঁট দেখতে বেশ পুরু লাগে।

৪। শিমারি বা মেটালিক টেক্সচারের লিপস্টিক লাগাবেন না। এতে ঠোঁট আরও বেশি পাতলা দেখায়।

৫। পাতলা ঠোঁটের জন্য নুড, গোলাপি এবং লাল – এই তিনটি শেড খুব ভাল। এতে ঠোঁট বেশ ভরাট দেখায়।

ADVERTISEMENT
https://bangla.popxo.com/article/side-effects-of-using-expired-lipsticks-in-bengali

মূল ছবি – ইনস্টাগ্রামের সৌজন্যে 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

15 Sep 2020

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
good points logo

good points text