home / পেরেন্টিং টিপস
গর্ভাবস্থায় স্টাইলিং থাকুক অটুট, ট্রাই করুন এইসব পোশাক

গর্ভাবস্থায় স্টাইলিং থাকুক অটুট, ট্রাই করুন এইসব পোশাক

প্রেগনেন্সি সময় কি স্টাইলের সঙ্গে সমঝোতা করবেন? আপনার উত্তর যদি হ্যাঁ হয় তবে আমার কিছু বলার নেই। যদি উত্তর না হয় তবে বলব, চিন্তার কিছু নেই। আপনাকে স্টাইলের সঙ্গে মানিয়ে নিতে হবে না। আসলে গর্ভাবস্থা-য় আমাদের অনেক পুরনো পোশাকই গায়ে আঁটতে চায় না। তবে গর্ভাবস্থায় আপনি নতুন কিছু পোশাক (maternity dresses) ট্রাই করতে পারেন। এমন কিছু পোশাক পরবেন, যাতে আপনারও কম্ফোর্টেবল লাগবে। দেখতেও ভাল লাগবে। কিন্তু স্টাইলিংয়ের সঙ্গে সমঝোতা মোটেই না। গর্ভাবস্থার আনন্দ অনুভব করবেন, তার সঙ্গেই আপনার ফ্যাশন ও ড্রেসিং একদম ঠিক থাকবে। প্রেগনেন্সির পোশাক (maternity dresses) নিয়ে টিপস দিচ্ছি আমরা।

গর্ভাবস্থার জন্য বিশেষ কিছু পোশাক (maternity dresses) পাওয়া যায়। আমরা নিজেরাও সেই সব বিশেষ পোশাক বেছে নিতে পারি। কিংবা প্রতিদিনের পোশাক দিয়েই আমরা বিশেষ স্টাইলিং করতে পারি।

আনারকলি সালোয়ার (maternity dresses)

কিছু কিছু পোশাক থাকে, যা কখনওই আউট অফ ফ্যাশন হয়ে যায় না। বিভিন্ন ভাবে পরবর্তী সময়ে ফিরে আসে। তবে এই কথা ঠিক, এক সময় সেই পোশাক মার্কেটে যতটা ইন থাকে, অন্য সময় বাজার কম গরম করে সেই পোশাক। আনারকলি সালওয়ার অনেকটা সেরকমই। আপনার এই বিশেষ সময়ে আপনি যখন ফিট কোনও পোশাক পরতে পারছেন না, সেই সময়ে ভরসা রাখুন আনারকলি সালওয়ারে। আপনাকে দেখতেও সুন্দর লাগবে। আপনি কম্ফোর্ট বোধ করবেন।

স্ট্রেচেবল ম্যাক্সি ড্রেস (maternity dresses)

এই সময়টাতে কিনে ফেলুন বেশ কিছু স্ট্রেচেবল ম্যাক্সি ড্রেস (stretchable maxi dress)। আর পায়ে পড়ুন স্নিকার্স । চাইলে ম্যাক্সি ড্রেসের উপর একটা জ্যাকেটও চাপিয়ে নিতে পারেন (maternity dresses) । আরামও পাবেন আবার লুকটাও বেশ স্টাইলিশ হবে।

ম্যাটারনিটি গাউন

ঢিলেঢোলা ম্যাটারনিটি গাউনও (maternity dresses) আজকাল বেশ ট্রেন্ডি। নরম রঙের সুতির কাপড়ের ম্যাটারনিটি গাউনও আরামদায়ক। পায়ে থাকবে নরম স্লিপার্স। আর সঙ্গে মানানসই হার-দুল।

স্ক্যাটার ড্রেস

এই ধরনের পোশাক আপনি যেমন সাধারণ সময় পরতে পারেন। একইভাবে আপনি পরতে পারেন আপনার গর্ভাবস্থাতেও। কোমর পর্যন্ত এই পোশাক চাপা হয়। তারপরের অংশ সামান্য ঘের দেওয়া হয়। ফলে আপনার বেবি বাম্প বা তার পরবর্তী শারীরিক পরিবর্তন অনেকটাই মানানসই হয়ে ওঠে এই পোশাকে। আপনাকে দেখতেও লাগে সুন্দর। এদিকে আপনার কম্ফোর্টও বজায় থাকে (maternity dresses during pregnancy)।

ফ্লেয়ারড ড্রেস (maternity dresses)

ফ্লেয়ারড ড্রেস (maternity dresses) বিশেষত গর্ভাবস্থায় আপনি পরতে পারেন। এই ধরনের পোশাকে (maternity dresses )অনেকটাই ঘের থাকে। কোমরের উপর অংশ পর্যন্ত চাপা হয়। ফলে আপনি এই পোশাক পরলে আপনার শারীরিক পরিবর্তন অনেকটাই মানান সই হয়ে ওঠে। আপনাকে দেখতেও লাগে সুন্দর, আপনি ফ্যাশনাবেল থাকেন। হবু মা কি কোনও ভাবে ফ্যাশনের সঙ্গে সমঝোতা করতে পারেন?

কাফতান

গর্ভাবস্থায় এই কাফতান পরার পরামর্শ আমরা সবসময়ই দেব । কাফতান (maternity dresses)সাধারণ ভাবেই খুব ঢিলে পোশাক হয়। অন্যান্য সময়ও যেমন আপনি কাফতান পরতে পারেন। একইভাবে আপনার গর্ভাবস্থার বিশেষ সময়েও আপনি কাফতান পরতে পারেন। এই ঢিলেঢালা পোশাকের সঙ্গে অবশ্যই অ্যাকসেসরিজের দিকও সতর্ক হন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

22 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text