logo
Logo
User
home / লাইফস্টাইল
নতুন বছর শুরু করছেন, পুরনো কোনও বোঝা নিয়ে এগোবেন না…রইল পরামর্শ

নতুন বছর শুরু করছেন, পুরনো কোনও বোঝা নিয়ে এগোবেন না…রইল পরামর্শ

বছর শেষ। ভাল-মন্দ, টানা-পোড়েনের মধ্য়েই ২০২১ শেষ । রাত পোহালেই নতুন বছর। এই সময় সারা বছরের অনেক খারাপ অভিজ্ঞতার কথা মনে পড়ে, একইসঙ্গে মনে পড়ে ভাল স্মৃতিগুলোও। এই বছর শেষ হবে, আমরা যাবতীয় ভাল স্মৃতি নিয়ে নতুন বছরে যাব। আর বাদ দেব খারাপ স্মৃতি ও পিছুটানগুলো। নতুন বছর (new year 2022)-এ শুধুই ভাল লাগা থাকুক, পুরনো যাবতীয় খারাপ সঙ্গে নেবেন না। নতুন বছরে কী কী করবেন না।

উপভোগ করুন

খারাপ স্মৃতিকে রেখে যান (new year 2022)

খারাপ স্মৃতি কার নেই? আমার আপনার সবারই খারপ স্মৃতি রয়েছে। এমনিতেও ২০২১-তে খারাপ সময়ই বেশি ছিল। আপনিও খারাপ সময় কাটিয়েছেন। কিন্তু এখন সেসব আর মনে করার সময় নয়। খারাপ স্মৃতি থেকে শিখুন, ভাল স্মৃতি নিয়ে এগিয়ে যান পরের বছরে (new year) । আপনি ভাল থাকুন।

বাকি কাজ আজই শেষ করুন

আপনার কি কোনও কাজ বাকি থেকে গিয়েছে? না ঘরোয়া কাজ বা অফিসের কাজের কথা বলছি না। কাউকে সরি বলা বাকি থেকে গেল না তো? বা কোনও টক্সিক যন্ত্রণাদায়ক সম্পর্ক থেকে বেরিয়ে আসতে চাইছিলেন? তাহলে সেই কাজগুলো আজই শেষ করে ফেলুন। নতুন বছরে শুধু নতুন কাজই করবেন। পুরনো বাকি কাজ আজই করে নিন। একটি নতুন জীবন নিয়ে এগিয়ে যান নতুন বছরে।

যা কাজ আছে, আজই শেষ করুন

পিছুটান নিয়ে এগোবেন না

পিছুটান আমাদের সবাইকেই টানে। কিন্তু সব পিছুটানই যে ভাল তাই নয়। অনেকেরই সম্পর্ক ভেঙেছে। কিন্তু সেই সম্পর্কের পিছুটান আপনাকে ছেড়ে যায়নি। কিংবা এমন কোনও কাজ আপনি করতে চেয়েছিলেন, কিন্তু আপনি করতে পারেননি। তারও এক পিছুটান রয়ে গিয়েছে। আপনি সেই সব পিছুটান আজই ছেড়ে যান। এই পিছুটান নিয়ে এগোলে আপনিই কষ্ট পাবেন। শুধু ভাল স্মৃতি থাক আপনার সঙ্গে।

সংক্রমণের আতঙ্ক যেন আপনাকে অবসাদগ্রস্ত না করে

করোনাভাইরাস এখনও চলে যায়নি। বরং ভাইরাসের নতুন স্ট্রেন কিন্তু কলকাতাতেও এসেছে। তাই যতদিন না ভ্যাক্সিন সবার জন্য আসে, ততদিন আমাদের অনেক বেশি সতর্ক থাকতে হবে। কিন্তু সংক্রমণের আতঙ্কে যেন আপনি অবসাদগ্রস্ত না হয়ে পড়েন। সতর্ক থাকুন, তব ভয় পাবেন না (new year 2022) ।

ভুলগুলো শুধরে নিন (new year 2022)

সারা বছর আমরা সবাই একাধিক ভুল করেছি। মানুষ মাত্রই ভুল করে। কিন্তু ভুল শুধরে নিয়ে এগিয়ে যেতে হবে আমাদের। শুধু মনে রাখবেন নতুন বছরে (new year 2022) সেই ভুল আবার করবেন না। ভুল আমাদের শেখায় ও জীবনে এগিয়ে যেতে সাহায্য করে। কিন্তু ভুলের কারণ বারবার মনে করে নিজে মানসিকভাবে ভেঙে পড়বেন না।

পুরনো ভুল থেকে শিক্ষা নিন

পুরনো যা ভুল করেছেন, সেই ভুল থেকে শিক্ষা নিন। সেই ভুল থেকে শিক্ষা নিয়ে জীবনে এগিয়ে চলুন। এই শিক্ষা আপনাকে জীবনে পরবর্তী সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। কিন্তু একই ভুল বারবার করবেন না।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo Appআজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

29 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text