logo
Logo
User
home / লাইফস্টাইল
নানা ধরনের যৌন স্বপ্নের অর্থ কী হতে পারে

নানা ধরনের যৌন স্বপ্নের অর্থ কী হতে পারে

স্বপ্নের রং কী – এই প্রশ্নটা উঠলে বেশিরভাগ উত্তরই আসে ‘নীল’, কিন্তু সত্যি বলুন তো স্বপ্নের রং কি সত্যিই নীল? বেশিরভাগ সময়েই আমাদের স্বপ্ন ধুসর হয়। আবার স্বপ্নেরও রকমফের হয়। কখনও মজার স্বপ্ন, কখনও ভয়ের আবার কখনও বা স্বপ্নের ধরণ হয় সেক্সুয়াল। ডাক্তারি পরিভাষায়, আমরা অবচেতনে যা ভাবি সেরকম কিছুই আমরা স্বপ্নে দেখি। না, না, লজ্জা পেতে হবে না! যদি আপনি অদ্ভুত কিছু sexual dreams দেখে থাকেন মাঝেমধ্যে, তা হলে সেটা খুব একটা অস্বাভাবিক নয়। তবে সব সময়ে সেক্সুয়াল স্বপ্ন দেখলে তা আপনার সেক্স লাইফের সঙ্গেই সম্পর্কিত হবে তা কিন্তু নয়। sexual dreams-এর অর্থ কী? আজ আমরা নানা ধরনের যৌনতা সংক্রান্ত স্বপ্ন সম্পর্কে আলোচনা করব এবং জানার চেষ্টা করব এই ধরনের স্বপ্নের আসল অর্থ কী।

প্রাক্তনকে নিয়ে যৌন স্বপ্ন দেখা

এই ধরনের সেক্সুয়াল স্বপ্ন খুব কমন আর এর অর্থ (meaning) হল আপনি এখনও মন থেকে সম্পূর্ণভাবে আপনার প্রাক্তনকে মুছে ফেলতে পারেননি। সচেতনভাবে হয়ত আপনি তাকে মনে করেন না কিন্তু অবচেতনে এখনও তিনি রয়ে গিয়েছেন এবং এ ধরনের স্বপ্নের থেকে যদি আপনি মুক্তি পেতে চান তাহলে আপনাকেই নিজের অতীত ভুলে বর্তমানে ফিরে আসতে হবে।

অপরিচিত কাউকে নিয়ে যৌন স্বপ্ন দেখা

আপনি কখনও এরকম স্বপ্ন দেখেছেন যে, কোনও অপরিচিত মানুষের সঙ্গে আপনি শারীরিক মিলনে লিপ্ত? হয়তো তাকে আপনি কফি শপে দেখেছিলেন অথবা মেট্রোতে। দেখতে মিষ্টি ছেলেটিকে হয়তো বেশ ভাল লেগেছিল আপনার! কিন্তু কাজের ফাঁকে হয়তো তার কথা আপনি ভুলে গিয়েছিলেন, তবে অবচেতনে তা রয়ে গিয়েছে। কাজেই এরকম কোনও সেক্সুয়াল স্বপ্ন দেখলে ঘাবড়ানোর কোনও কারণ নেই।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে নিয়ে যৌন স্বপ্ন দেখা

যদি আপনি কখনও এমন sexual dreams দেখে থাকেন যেখানে আপনার আর আপনার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মধ্যে (আপনার বস অথবা শিক্ষক অথবা এমন কেউ যার যথেষ্ট ক্ষমতা রয়েছে) শারীরিক মিলন ঘটছে, তা হলে লজ্জা বা ভয় পাওয়ার কিছু নেই। এর অর্থ আপনার আত্মবিশ্বাস বাড়ছে এবং নিজের সিদ্ধান্ত আপনি নিজে নিতে সক্ষম।

অপছন্দের কোনও মানুষকে নিয়ে যৌন স্বপ্ন দেখা

আপনি যাঁকে পছন্দ করেন না, তাঁর সঙ্গে শারীরিক সম্পর্ক তো দূরের কথা, আপনি বাস্তব জীবনে তাঁকে আপনার জীবনেই চাইবেন না – এটাই স্বাভাবিক। কিন্তু যদি আপনি স্বপ্নে তার সঙ্গে নিজেকে যৌন সম্পর্কে লিপ্ত অবস্থায় দেখেন, তা হলে তার অর্থ আপনি মনে-মনে তাকে হিংসে করেন এবং তার এমন কোনও গুণের জন্য তাকে আপনি পছন্দ করেন না, যা আপনার নেই। এটি আমার নয়, বিশেষজ্ঞদের মতামত।  

যদি স্বপ্নে দেখেন আপনি কাউকে ঠকাচ্ছেন বা কেউ আপনাকে ঠকাচ্ছেন

আপনি যদি স্বপ্নে দেখেন যে আপনি আপনার ভালবাসার মানুষকে ঠকাচ্ছেন অথবা উল্টোটা, তা হলে মন খারাপ করবেন না। এই ধরনের স্বপ্নের অর্থ আপনাদের দু’জনের মধ্যে কোথাও একটা গ্যাপ তৈরি হচ্ছে এবং সেটা সম্ভবত আপনার দিক থেকেই। নিজের সম্পর্কের যত্ন নিন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!         বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

12 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text