home / Diet
মাঝরাতে ফ্রিজ খুলছেন? এই খাবারগুলি খেলে ঝড়বে ওজন

মাঝরাতে ফ্রিজ খুলছেন? এই খাবারগুলি খেলে ঝড়বে ওজন

এখন তো সবাই প্রায় রাতের পেঁচা। রাত জেগে সোশ্যাল মিডিয়াতে কে কার সাথে ঝগড়া করছে, কে কাকে ছেড়ে পালালো, এসব দেখতে দেখতে রাত কাবার হয় নাহলে এক রাতে শেষ করা হয় ১২-১৫টা এপিসোডের ওয়েব সিরিজ! (midnight cravings food for weight loss) এবার এত কাজ করার ফলে খিদে পেয়ে যায়। আর মাঝরাতে টপাটপ পেটে পড়তে থাকে চিপস, কোল্ড ড্রিঙ্কস, আইসক্রীম, চানাচুর এইসব।

রেজাল্ট হিসেবে XL যেমন XXL হচ্ছে সেরকমই বাড়ছে পেটের প্রবলেম, গ্যাসট্রিক বা স্কিন প্রবলেম। কারণ মাঝরাতে শরীরের ওপর এই অত্যাচার শরীর সহ্য করবে কেন?

তাহলে উপায়

প্রথমেই বলব প্লিজ রাতজাগা বন্ধ করুন। মোবাইলকে দূরে করে দিন শোওয়ার ১০ মিনিট আগেই। তাতেও কাজ না হলে ডাক্তারের পরামর্শ নিন।

আর আপনার জীবনযাত্রা যদি কোনওমতেই পালটানো সম্ভব না হয় তাহলে মাঝরাতের খাবারগুলি পালটে ফেলুন।

কি খাবার খাবেন

মাঝরাতে এমন খাবার খান যা খেলে শরীর খারাপ হবে না। শরীরের জন্য উপকারী আর স্বাস্থ্যকর খাবার খান। ভাবছেন মাঝরাতে স্যালাড বানাতে বলছি? একদমই নয়। চিপসের মতই ঝটপট খেতে পারবেন এই খাবারগুলি। (midnight cravings food for weight loss)

কলার চিপস

পটেটো চিপসের বদলে মশলা ছাড়া কলার চিপস খান। কলার চিপস অনেক কম তেলে ভাজা হয় এবং কলার গুণও এতে থাকে। মাঝরাতে এই হেলদি চিপস আপনার দারুণ সঙ্গী হবে।

ডার্ক চকলেট

অ্যান্টি অক্সিডেন্টে ভরপুর এই চকলেট আপনার শরীরকে দেবে এনার্জি৷ মিল্ক চকলেট বারে থাকে প্রচুর সুগার (midnight cravings food for weight loss)। ডার্ক চকলেট বেশিরভাগই সুগার ছাড়া বা কম সুগার দেওয়া হয়। মাঝরাতের ক্রেভিংসে অপশন হিসেবে তাই পারফেক্ট ডার্ক চকলেট।

পপকর্ন

এটাও চিপসের অল্টারনেটিভ হিসেবে খুব ভাল অপশন। পপকর্ন প্যাকেটেও পাওয়া যায় আবার প্রেশার কুকারে অল্পক্ষণ রাখলেই রেডি হয়ে যায়। মাঝরাতে বসে পড়ুন প্রিয় সিরিজ দেখতে একবাটি পপকর্ন নিয়ে৷ বেশ একটা সিনেমা হলের এফেক্টও পাবেন। তবে চিজ পপকর্ন কিন্তু নয়!

ফ্রুট কাস্টার্ড

মাঝরাতের খাবার হিসেবে আইসক্রীমের অল্টারনেটিভ হিসেবে মন্দ নয় এই ফ্রুট কাস্টার্ড! চেষ্টা করুন সুগার ফ্রি বানাতে। টক দই, মধু আর আপনার পছন্দের কয়েকটি ফল একটা বাটিতে নিয়ে ভাল করে মিক্স করে নিন (midnight cravings food for weight loss)। অল্প চিয়া সিডস বা ড্রাই ফ্রুটসও ছড়িয়ে দিতে পারেন। এইবার বাটিটিকে ফ্রিজে রেখে দিন। মাঝরাতে খিদে পেলে আয়েস করে খান।

মনে রাখবেন এটি আপনাকে সুস্থ রাখার জন্য মন্দের ভাল সাজেশন। ছোটবেলায় পড়া “আর্লি টু বেড” ছড়াটাই কিন্তু আসলে সত্যি। কি বুঝলেন?

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

31 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text