home / বিনোদন
পিরিয়ডে সচেতনতা হোক বা ক্যারাটে দিয়ে আত্মরক্ষা, মিমির উদ্যোগে শুরু নতুন প্রকল্প

পিরিয়ডে সচেতনতা হোক বা ক্যারাটে দিয়ে আত্মরক্ষা, মিমির উদ্যোগে শুরু নতুন প্রকল্প

কয়েক মাস আগেই জীবনের নতুন ইনিং শুরু করেছেন মিমি (mimi) চক্রবর্তী। অর্থাৎ রাজনীতির ময়দানে লড়াইয়ে নেমেছেন তিনি। তৃণমূলের টিকিটে যাদবপুর কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটে জয়ী হয়ে এখন তিনি সাংসদ। নতুন দায়িত্ব হাতে পাওয়ার পর একের পর এক নতুন প্রকল্পের কাজ শুরু করেছেন। কখনও ‘সুকন্যা’, কখনও বা ‘শক্তি’ নামে শুরু করছেন সেই সব প্রকল্পের কাজ। 

সাংসদ হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই মেয়েদের জন্য আলাদা করে কাজ শুরু করেছেন মিমি। নিজের এলাকার স্কুলে মেয়েদের পিরিয়ড চলাকালীন হাইজিন নিয়ে সতর্ক করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। বেশ কিছু স্কুলে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন বসিয়েছেন। সম্প্রতি যাদবপুর এলাকার একটি স্কুলে তাঁর উদ্যোগেই একটি সেমিনারের আয়োজন করা হয়েছিল। যেখানে পিরিয়ড চলাকালীন সময়ে পরিচ্ছন্নতা বিষয়ে মেয়েদের সতর্ক করা হয়। মিমির এই উদ্যোগের নামই ‘সুকন্যা’। শুরু থেকেই যাতে মেয়েরা এই বিষয়ে পর্যাপ্ত শিক্ষা পায় তার জন্য স্কুলের ছাত্রীদের নিয়েই এই প্রশিক্ষণ শিবিরের আয়োজন করেছিলেন তিনি।

বর্তমান সমাজে আত্মরক্ষার বিষয়ে সকলের সচেতন হওয়া উচিত। বিশেষ করে মেয়েদের আত্মরক্ষার পাঠ দেওয়া উচিত ছোট থেকেই। এমনটাই মনে করেন মিমি। সে কারণেই মেয়েদের আত্মরক্ষার জন্য বারুইপুর জেলা পুলিশের সহযোগিতায় নতুন আরও একটি প্রজেক্ট শুরু করেছেন যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী৷ স্কুলের মেয়েরা যাতে নিজেরাই নিজেদের রক্ষা করতে পারে তার জন্যই সাংসদের এই উদ্যোগ৷ এই প্রকল্পের নাম ‘শক্তি’৷

 

 

ভোটে জেতার পর অনেক তারকাকেই আর তাঁর নিজের এলাকায় দেখা যায় না। পাঁচ বছর পর ফের ভোট এলে তাঁদের দেখা মেলে। এমনটাই অভিযোগ করেন বহু এলাকার সাধারণ মানুষ। কিন্তু মিমি ব্যতিক্রম। তাঁর এলাকার মানুষের প্রয়োজনে তিনি সাধ্যমতো পাশে থাকার চেষ্টা করেন বলে মনে করছেন এলাকারই একটা বড় অংশের ভোটার। কখনও আগুন লাগার খবর পেয়ে শুটিং সেট থেকেই দ্রুত পৌঁছনোর চেষ্টা করেছেন এলাকায়, কখনও বা লাগাতার প্রচারের মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্যর মতো সাধারণ বিষয় নিয়ে সচেতন করার চেষ্টা করেছেন এলাকাবাসীকে। 

রাজনীতির কেরিয়ার শুরু করার পর অভিনয়কে কিছুটা ব্যাকফুটে রেখেছিলেন মিমি। তবে আবার তিনি শুটিং ফ্লোরে ফিরেছেন। দেবালয় ভট্টাচার্যের ‘ড্রাকুলা স্যার’-এর শুটিং করেছেন। এই ছবিতে তাঁর সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন অনির্বাণ ভট্টাচার্য। অন্যদিকে পরমব্রত চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধে শুরু করছেন অরিন্দম শীলের পরিচালনায় নতুন ছবি। অভিনয় এবং রাজনীতির পারফেক্ট ব্যালেন্স করে চলেছেন প্রতি মুহূর্তে। অনেক বেছে চিত্রনাট্য পছন্দ করছেন। কারণ তিনি মনে করেন, রাজনীতির ময়দানে এখনও তিনি শিক্ষার্থী। ফলে অনেকটা সময় দিতে হচ্ছে তাঁকে। তাই অনেক বেছে ছবি করার সিদ্ধান্ত নিচ্ছেন। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!

03 Mar 2020

Read More

read more articles like this
good points logo

good points text