home / বলিউড ও বিনোদন
মুক্তির এক সপ্তাহের মধ্যেই রেকর্ড !  প্রাইমে ‘মোস্ট ওয়াচড’ শো মিরজাপুর

মুক্তির এক সপ্তাহের মধ্যেই রেকর্ড ! প্রাইমে ‘মোস্ট ওয়াচড’ শো মিরজাপুর

মুক্তি পাওয়ার কয়েকদিনের মধ্যেই বিতর্কে জড়িয়েছিল মিরজাপুর সিজন ২ । কিন্তু কোনও কিছুই আটকাতে পারল না জনপ্রিয়তাকে । বিতর্ক ইত্যাদি ছাপিয়ে দর্শকদের মন ইতিমধ্যেই জয় করেছে মিরজাপুর । মুক্তি পাওয়ার দু সপ্তাহের মধ্যেই তৈরি করেছে ইতিহাস । শুধুমাত্র সাতদিনের মধ্যেই অ্যামাজন প্রাইম ভিডিয়ো ভারতের সর্বকালের সর্বাধিক দেখা শো হয়ে উঠেছে মিরজাপুর সিজন ২ ( mirzapur becomes most watched show )। অ্যামাজন প্রাইমের তরফে প্রেস বিজ্ঞপ্তিতে এই বিষয়ে জানানো হয় । এমনকী মিরজাপুর সিজন ৩ আসার ক্ষেত্রেও গ্রিন লাইট দিয়েছে প্রাইম ভিডিয়ো ।

কী কী সাফল্য মিরজাপুরের ঝুলিতে ?

অ্যামাজন প্রাইম ভিডিয়োর তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে । সেখানে তারা জানাচ্ছে, বিশ্বে ১৮০টি দেশের দর্শক ইতিমধ্যেই মিরজাপুরের সেকেন্ড সিজন দেখেছেন । এবং তা মুক্তি পাওয়ার এক সপ্তাহর মধ্যেই । একইসঙ্গে সেই দর্শকদের ৫০ শতাংশই মাত্র দুদিনের মধ্যেই সিজনটি দেখা সম্পূর্ণ করেছেন most watched show of on prime video India ।

ADVERTISEMENT

শুধুমাত্র দর্শকদের প্রশংসাই যে কুড়িয়েছে তা নয়, একইসঙ্গে সমালোচকদেরও মন জয় করেছে মিরজাপুর ( mirzapur season 2 ) । এখানে প্রধান চরিত্রে অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠী, আলি ফজল, দিব্যেন্দু, শ্বেতা ত্রিপাছী শর্মা, রাশিকা দুগাল, হর্ষিতা শেখর সহ অন্যান্য । মিরজাপুরের স্টোরিলাইন, প্রত্যেকের দুর্দান্ত পার্ফর্মেন্স মিরজাপুরকে এত বড় সাফল্য এনে দিয়েছে । 

সোশ্যাল মেনশনগুলিকে ধরে ভারতীয় সিরিজের মধ্যে মিরজাপুর সিজন ২ ( mirzapur season 2 ) নিয়ে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি আলোচনা হয়েছে (most talked about Indian Original streaming series )। সাতদিনের মধ্যেই ১৮০টি দেশের বেশি দর্শক মিরজাপুর সিজন ২ দেখেছেন ।

ADVERTISEMENT

ক্ষমতা, রাজনীতি ও প্রতিহিংসা , এই তিনই মিরজাপুরের মূল বিষয়

ADVERTISEMENT

মিরজাপুরের স্টোরি লাইনে স্থানীয় রাজনীতি ও প্রতিহিংসা

স্থানীয় রাজনীতি, প্রতিহিংসার ছবি উঠে এসেছে মিরজাপুরে  ( mirzapur season 2 ) । ক্ষমতা, রাজনীতি, প্রতিহিংসা মিরজাপুরের কাহিনীর মূল তিনটি বিষয় । মিরজাপুরের ক্ষমতা দখল নিয়ে একদিকে মু্ন্না ও গুড্ডুর মধ্যে লড়াই, অন্যদিকে রাজনীতি এবং অপরাধ জগতের মধ্যে মলিন বিভাজন রেখা যে কখন মুছে যায়, তাও আমাদের সরাসরি চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় মিরজাপুর । মিরজাপুরের নারীরাও যথেষ্ট বোল্ড । তাঁদের লক্ষ্যে পৌঁছানোর জন্য যে কোনওরকম পদক্ষেপ করতে তাঁরা প্রস্তুত, তা যতই নিচ হোক না কেন ! শেষে তাহলে কে জিতবে ?  মিরজাপুরের কাহিনী আমাদের কোন সীমায় নিয়ে যাবে ?  যেখানে শুধুই রক্তপাত, না কি আমরা রাজনীতি ও প্রতিহিংসার গল্প দেখব আমরা ?  প্রশ্ন অনেক, প্রতিটা এপিসোডে তারই উত্তর দেবে মিরজাপুর ।

মিরজাপুর ও বিতর্ক

মিরজাপুর সিজন ২ ( mirzapur season 2 ) মুক্তি পাওয়ার পর পরই এই শো’র বিরুদ্ধে সরব হয়েছিলেন উত্তরপ্রদেশে মিরজাপুরের সাংসদ অনুপ্রিয়া প্যাটেল । এই ওয়েব সিরিজ মিরজাপুর জায়গাটির নাম কালিমালিপ্ত করছে বলে অভিযোগ তুলেছিলেন তিনি এবং এই ওয়েব সিরিজের বিরুদ্ধে পদক্ষেপ করার দাবিও জানিয়েছিলেন ।

ADVERTISEMENT

 আর একদিকে নেটিজেনদের একাংশ মিরজাপুর সিজন ২ বয়কটের ডাকও দিয়েছিল । কারণ, সিরিজের প্রযোজক ফারহান আখতার ও অভিনেতা আলি ফজল নাগরিকত্ব সংশোধনী আইনের বিপক্ষে আওয়াজ তুলেছিলেন । সিএএ বিরোধী পোস্ট করেছিলেন টুইটারে । এই অভিযোগ এনেই নেটদুনিয়ার একাংশ সিরিজটি বয়কট করার ডাক দেন । এই একাংশের দাবি ছিল , যাঁরা দেশকে সম্মান দেন না, তাঁদের কাজ বয়কট করা হোক। যদিও তার সঠিক জবাব দিয়ে দিয়েছিলেন অভিনেতা আলি ফজল । বলেছিলেন, “‌যাই হয়ে যাক,  অন্যায়ের বিরুদ্ধে মুখ খুলবই ।“

 

ADVERTISEMENT

মূল ছবি সৌজন্যে : অ্যামাজন প্রাইম ভিডিয়ো

https://bangla.popxo.com/article/in-conversation-with-team-rest-in-prem-and-tumpa-in-bengali

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দি মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT

 

17 Nov 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text