Advertisement

বলিউড ও বিনোদন

মুক্তির এক সপ্তাহের মধ্যেই রেকর্ড ! প্রাইমে ‘মোস্ট ওয়াচড’ শো মিরজাপুর

Indrani BoseIndrani Bose  |  Nov 17, 2020
মুক্তির এক সপ্তাহের মধ্যেই রেকর্ড !  প্রাইমে ‘মোস্ট ওয়াচড’ শো মিরজাপুর

মুক্তি পাওয়ার কয়েকদিনের মধ্যেই বিতর্কে জড়িয়েছিল মিরজাপুর সিজন ২ । কিন্তু কোনও কিছুই আটকাতে পারল না জনপ্রিয়তাকে । বিতর্ক ইত্যাদি ছাপিয়ে দর্শকদের মন ইতিমধ্যেই জয় করেছে মিরজাপুর । মুক্তি পাওয়ার দু সপ্তাহের মধ্যেই তৈরি করেছে ইতিহাস । শুধুমাত্র সাতদিনের মধ্যেই অ্যামাজন প্রাইম ভিডিয়ো ভারতের সর্বকালের সর্বাধিক দেখা শো হয়ে উঠেছে মিরজাপুর সিজন ২ ( mirzapur becomes most watched show )। অ্যামাজন প্রাইমের তরফে প্রেস বিজ্ঞপ্তিতে এই বিষয়ে জানানো হয় । এমনকী মিরজাপুর সিজন ৩ আসার ক্ষেত্রেও গ্রিন লাইট দিয়েছে প্রাইম ভিডিয়ো ।

কী কী সাফল্য মিরজাপুরের ঝুলিতে ?

অ্যামাজন প্রাইম ভিডিয়োর তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে । সেখানে তারা জানাচ্ছে, বিশ্বে ১৮০টি দেশের দর্শক ইতিমধ্যেই মিরজাপুরের সেকেন্ড সিজন দেখেছেন । এবং তা মুক্তি পাওয়ার এক সপ্তাহর মধ্যেই । একইসঙ্গে সেই দর্শকদের ৫০ শতাংশই মাত্র দুদিনের মধ্যেই সিজনটি দেখা সম্পূর্ণ করেছেন most watched show of on prime video India ।

শুধুমাত্র দর্শকদের প্রশংসাই যে কুড়িয়েছে তা নয়, একইসঙ্গে সমালোচকদেরও মন জয় করেছে মিরজাপুর ( mirzapur season 2 ) । এখানে প্রধান চরিত্রে অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠী, আলি ফজল, দিব্যেন্দু, শ্বেতা ত্রিপাছী শর্মা, রাশিকা দুগাল, হর্ষিতা শেখর সহ অন্যান্য । মিরজাপুরের স্টোরিলাইন, প্রত্যেকের দুর্দান্ত পার্ফর্মেন্স মিরজাপুরকে এত বড় সাফল্য এনে দিয়েছে । 

সোশ্যাল মেনশনগুলিকে ধরে ভারতীয় সিরিজের মধ্যে মিরজাপুর সিজন ২ ( mirzapur season 2 ) নিয়ে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি আলোচনা হয়েছে (most talked about Indian Original streaming series )। সাতদিনের মধ্যেই ১৮০টি দেশের বেশি দর্শক মিরজাপুর সিজন ২ দেখেছেন ।

ক্ষমতা, রাজনীতি ও প্রতিহিংসা , এই তিনই মিরজাপুরের মূল বিষয়

মিরজাপুরের স্টোরি লাইনে স্থানীয় রাজনীতি ও প্রতিহিংসা

স্থানীয় রাজনীতি, প্রতিহিংসার ছবি উঠে এসেছে মিরজাপুরে  ( mirzapur season 2 ) । ক্ষমতা, রাজনীতি, প্রতিহিংসা মিরজাপুরের কাহিনীর মূল তিনটি বিষয় । মিরজাপুরের ক্ষমতা দখল নিয়ে একদিকে মু্ন্না ও গুড্ডুর মধ্যে লড়াই, অন্যদিকে রাজনীতি এবং অপরাধ জগতের মধ্যে মলিন বিভাজন রেখা যে কখন মুছে যায়, তাও আমাদের সরাসরি চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় মিরজাপুর । মিরজাপুরের নারীরাও যথেষ্ট বোল্ড । তাঁদের লক্ষ্যে পৌঁছানোর জন্য যে কোনওরকম পদক্ষেপ করতে তাঁরা প্রস্তুত, তা যতই নিচ হোক না কেন ! শেষে তাহলে কে জিতবে ?  মিরজাপুরের কাহিনী আমাদের কোন সীমায় নিয়ে যাবে ?  যেখানে শুধুই রক্তপাত, না কি আমরা রাজনীতি ও প্রতিহিংসার গল্প দেখব আমরা ?  প্রশ্ন অনেক, প্রতিটা এপিসোডে তারই উত্তর দেবে মিরজাপুর ।

মিরজাপুর ও বিতর্ক

মিরজাপুর সিজন ২ ( mirzapur season 2 ) মুক্তি পাওয়ার পর পরই এই শো’র বিরুদ্ধে সরব হয়েছিলেন উত্তরপ্রদেশে মিরজাপুরের সাংসদ অনুপ্রিয়া প্যাটেল । এই ওয়েব সিরিজ মিরজাপুর জায়গাটির নাম কালিমালিপ্ত করছে বলে অভিযোগ তুলেছিলেন তিনি এবং এই ওয়েব সিরিজের বিরুদ্ধে পদক্ষেপ করার দাবিও জানিয়েছিলেন ।

 আর একদিকে নেটিজেনদের একাংশ মিরজাপুর সিজন ২ বয়কটের ডাকও দিয়েছিল । কারণ, সিরিজের প্রযোজক ফারহান আখতার ও অভিনেতা আলি ফজল নাগরিকত্ব সংশোধনী আইনের বিপক্ষে আওয়াজ তুলেছিলেন । সিএএ বিরোধী পোস্ট করেছিলেন টুইটারে । এই অভিযোগ এনেই নেটদুনিয়ার একাংশ সিরিজটি বয়কট করার ডাক দেন । এই একাংশের দাবি ছিল , যাঁরা দেশকে সম্মান দেন না, তাঁদের কাজ বয়কট করা হোক। যদিও তার সঠিক জবাব দিয়ে দিয়েছিলেন অভিনেতা আলি ফজল । বলেছিলেন, “‌যাই হয়ে যাক,  অন্যায়ের বিরুদ্ধে মুখ খুলবই ।“

 

মূল ছবি সৌজন্যে : অ্যামাজন প্রাইম ভিডিয়ো

https://bangla.popxo.com/article/in-conversation-with-team-rest-in-prem-and-tumpa-in-bengali

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দি মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!