home / মেকআপ ট্রেন্ড ও আইডিয়া
মেকআপ তোলার সময় এই পাঁচটি ভুল একদম করবেন না

মেকআপ তোলার সময় এই পাঁচটি ভুল একদম করবেন না

মেকআপ করার সময় আমরা খুব যত্ন এবং গুরুত্ব নিয়ে ধাপে ধাপে সাজি। ঠিক এভাবে মেকআপ তোলার সময়ও কয়েকটি ধাপ মেনটেন করতে হয় নাহলে ত্বকের বারোটা বেজে যাবে! কিন্তু বেশিরভাগ মানুষই জানেন না সঠিক উপায়গুলি কি তাই খুব দামি মেকআপ রিমুভার কেনার পরেও তাদের মুখ দিনদিন বিবর্ণ আর শুকনো হয়ে যায়। (mistake you should avoid while removing makeup)

শুধু ওয়াইপস ব্যবহার করা

বাইরে থেকে মেকআপ প্যাড দিয়ে মুছে ফেলা মানে মেকআপ তোলা নয় এটা প্লিজ বুঝুন। ওয়াইপস দিয়ে সাময়িক মেকআপ বা মেকআপের প্রথম স্তরটি পরিষ্কার হয়। অবশ্যই এটি ব্যবহার করুন কিন্তু  তারপরে তেল বা মেকআপ রিমুভার ব্যবহার করতেই হবে।

চোখকে কম সময় দেওয়া

আমরা যেভাবে গাল মুছি ঠিক সেভাবেই চোখ মুছে নিই একবারে! এদিকে চোখে আইলাইনার, কাজল, মাশকারা, আইশ্যাডো এতকিছু যায়! তাই চোখের স্পেশাল যত্ন নিন। নারকেল তেল বা অলিভ তেলে কটন প্যাড ভিজিয়ে রেখে দিন, তারপর সেটিকে চোখে দিয়ে ১০মিনিট বসুন। ১০ মিনিট পরে ভাল করে পরিষ্কার করে নেবেন। (mistake you should avoid while removing makeup)

ঠোঁট সবার শেষে

প্রায় ৯০% মেয়ে ঠোঁটের মেকআপ সবার শেষে তোলেন। এদিকে সারাদিন থাকবে এরকম ম্যাট লিপস্টিক পরা হয় যা নাছোড়বান্দা হয়ে বসে থাকে ঠোঁটে। তাই সবার শেষে তাকে তুলতে গেলে আবার গালে দাগ পড়ে যায়। তাই সবার আগে ঠোঁট থেকে মেকআপ তুলে নিন। 

বিবি ক্রিমে মেকআপ তোলার দরকার নেই

অনেকে ভাবেন শুধু বিবি ক্রিম বা হালকা ফাউন্ডেশন মাখলে আর মেকআপ তোলার দরকারই পড়ে না। এই ধারণা পুরোপুরি মিথ্যে! যত হালকা ক্রিমই হোক না কেন তা আমাদের ত্বকের পোরসকে বন্ধ করে দেবেই তাই মেকআপ তুলতে হয় আপনি যত ই হালকা মেকআপ করুন। 

ফেসওয়াশ না করা

বেশিরভাগ জনই মেকআপ রিমুভার ব্যবহার করার পরে আর মুখ ধুতে চান না। মনে রাখবেন ফেসওয়াশ দিয়ে মুখ না ধুলে আপনার পোরস পুরোপুরি খুলে যাবে না। তাই মেকআপ রিমুভার অথবা নারকেল বা অলিভ তেল দিয়ে ভাল করে মুখ পরিষ্কার করার পরে হালকা গরম জলে ফেসওয়াশ দিয়ে নিজের মুখ ধুয়ে ফেলুন। (mistake you should avoid while removing makeup)

আপনার ত্বকে আলাদা একটা উজ্জ্বলতা আসবে যা আপনি নিজেই লক্ষ্য করবেন যখন এই নিয়মগুলি মেনে মেকআপ তুলবেন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

28 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text