home / ফ্যাশন
পাঁচটি একরঙা কুর্তা-সালোয়ারের সেট, এবার শীতে অ্যাকসেসরিজ সহযোগে এগুলি পরে সকলকে চমকে দিন!

পাঁচটি একরঙা কুর্তা-সালোয়ারের সেট, এবার শীতে অ্যাকসেসরিজ সহযোগে এগুলি পরে সকলকে চমকে দিন!

মোনোক্রোম্যাটিক লুক, ফ্যাশনে এই ট্রেন্ডটি বহু পুরনো। বাংলায় বললে, একরঙা পোশাক। অনেকেই, বিশেষত যাঁরা ভারতীয় পোশাক পরেই অভ্যস্ত, তাঁরা একেবারেই একরঙা পোশাক পরতে পছন্দ করেন না। কারণ, দেখতে একঘেয়ে লাগে। কিন্তু জানেন কি, ফ্যাশন বিশেষজ্ঞরা বলছেন যে, একরঙা পোশাক আসলে আপনার সামনে অনেক সাজগোজের দরজা খুলে দেবে। ওই একটি একরঙা পোশাককে আপনি বিভিন্নভাবে অ্যাকসেসরাইজ করে পরতে পারবেন নানা অনুষ্ঠানে। সেক্ষেত্রে সাজটাও হবে নতুন, আবার পোশাকর কেনার দামও উশুল হল। মানে ধরুন, আপনার কাছে একটি সাদা কুর্তা-সালোয়ারের (kurta salwar) সেট আছে। এবার অফিসে যাওয়ার সময় সেটির সঙ্গে পরুন সাধারণ অ্যাকসেসরিজ, হাতে ঘড়ি আর ব্রাউন লেদারের ব্যাগ। আবার অফিস থেকে কোনও অনুষ্ঠানে যেতে হলে, ব্যাগে ক্যারি করুন একটি বেনারসি দোপাট্টা, গলায় পরে নিন একটি জমকালো নেকপিস আর মেকআপের একটুআধটু পরিবর্তন, ব্যস, ওই এক সাদা পোশাকই আপনাকে একেবারে অন্যরকম একটা লুক দেবে। 

এই প্রতিবেদনে আমরা খোঁজ দিচ্ছি পাঁচটি একরঙা (monochromatic) কুর্তা-সালোয়ারের, যা আপনারা নানা ভাবে অ্যাকসেসরাইজ করতে পারবেন। অপেক্ষা শুধু নিজস্ব কল্পনাশক্তি প্রয়োগের। তা হলেই একটি পোশাককে নানা রূপে দেখিয়ে লোকের তারিফ কুড়োতে পারবেন আপনি।

বেসিক একরঙা সাদা কুর্তার সেট, যাঁরা সদ্য মোনোক্রোম্যাটিক ট্রেন্ড ফলো করছেন, তাঁদের জন্য

Myntra.com

ADVERTISEMENT

এটা একেবারে বেসিক একটি কুর্তা-পায়জামার সেট, প্রায় সকলের আলমারিতে এমন ধরনের একটি পোশাক পাবেনই। যাঁরা একরঙা ট্রেন্ড সদ্য-সদ্য ফলো করতে শুরু করেছেন, তাঁদের জন্য পারফেক্ট! এটির সঙ্গে নিন ইন্ডিগো স্কার্ফ অথবা স্টোল। পায়ে অল্প হিলের কোলহাপুরি স্যান্ডাল আর কানে অক্সিডাইজড দুল। আরও কিছু চাই কি?

এটি কিনতে ক্লিক করুন এখানে 

২. অক্সিডাইজড গয়না ছাড়া যাঁদের চলে না, তাঁদের জন্য পারফেক্ট নীল কুর্তা-সালোয়ার

Myntra.com

ADVERTISEMENT

অক্সিডাইজড গয়না পরতে কি আপনি খুব ভালবাসেন? তা হলে আপনার জন্য পারফেক্ট এই আকাশি নীল কুর্তার সেটটি। দিনের বেলা পরুন ছোট দুল দিয়ে, রাতে এই এক পোশাকেই আপনার কান আলো করুন বড় ঝোলা দুল

এটি কিনতে ক্লিক করুন এখানে

৩. যাঁরা খাঁটি ফ্যাশনিস্তা, তাঁদের জন্য অ্যাসিমেট্রিক কাটের কুর্তা সেট

Myntra.com

ADVERTISEMENT

অ্যাসিমেট্রিক কুর্তা এখন ফ্যাশনে দারুণ ইন। তাই এই ধরনের একরঙা কুর্তাও ট্রাই করতে পারেন। এক্ষেত্রে আপনি এক্সপেরিমেন্ট করুন জুতো নিয়ে। বেশি খালি-খালি লাগলে গলায় জড়িয়ে নিতে পারেন জমকালো কোনও স্কার্ফও

এটি কিনতে ক্লিক করুন এখানে

৪. একটি ব্ল্যাক কুর্তা-সালোয়ার সেট, এটি আলমারিতে না থাকলে আপনার নম্বর কাটা গেল

Myntra.com

ADVERTISEMENT

দিনের বেলা বাঁধনি প্রিন্টের ওড়না আর রাতে জমকালো ব্রোকেড কিংবা বেনারসি দোপাট্টা, এতেই মাত হয়ে যাবে সকলে। সুতরাং বুঝতেই পারছেন, মোনোক্রোম্যাটিক লুকে যদি আপনি মাত করতে চান, তা হলে কালো রংয়ের এই সেটটি কাছে রাখতেই হবে।

এটি কিনতে ক্লিক করুন এখানে

৫. সোনার গয়না পরতে ভালবাসেন? তা হলে ট্রাই করুন এই ধরনের নিউট্রাল শেডের কুর্তা-সালোয়ার

Myntra.com

ADVERTISEMENT

একগাদা সোনার গয়না রয়েছে, যেগুলো কোথাও পরা হয় না? তা হলে আপনার চাই নিউট্রাল শেডের একরঙা কুর্তা-সালোয়ারের সেট। এই রংটির সুবিধে হল, এর সঙ্গে সোনার গয়না তো দারুণ ম্যাচ করেই, ভাল লাগে রুপো কিংবা ডোকরার গয়নাও। মানে, খাঁটি ভারতীয় সাজে সাজতে চাইলে, এই ধরনের মোনোক্রোম্যাটিক কুর্তা ট্রাই করতেই হবে। 

এটি কিনতে চাইলে ক্লিক করুন এখানে

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..

ADVERTISEMENT
13 Nov 2019

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
good points logo

good points text