home / ফ্যাশন
শীতের শিরশিরানি আমেজ আরও জমবে মোনোক্রোম বা একরঙা ফ্যাশনের সম্ভারে

শীতের শিরশিরানি আমেজ আরও জমবে মোনোক্রোম বা একরঙা ফ্যাশনের সম্ভারে

শীতকাল (winter) সময়টা বেশ মজার। যদিও আমাদের এই কলকাতা শহরে সে সামান্য সময়ের জন্যই আসে। কিন্তু যখন আসে তখন সবার মন খুব ভাল হয়ে যায়। চারদিকে যেন রঙের মেলা বসে যায়। টুপি, চাদর, সোয়েটার, কত না রঙের সম্ভার। আরে এটাই তো ফ্যাশন করার উপযুক্ত সময়। কিন্তু আপনার স্টাইল স্টেটমেন্ট তো সবার চেয়ে আলাদা। আপনি কেন চলতি ফ্যাশনের(fashion)হাওয়ায় গা ভাসিয়ে দেবেন। তাই নানা রঙের মেলায় সামিল হন ঠিক কিন্তু মোনোক্রোম (monochrome) বা একরঙা ফ্যাশন মাথায় রেখে। 

কাকে বলে মোনোক্রোম বা একরঙা ফ্যাশন

ADVERTISEMENT

সাদা আর কালোয় সেজেছেন মাধুরী

যখন আপনি যে কোনও একটা নির্দিষ্ট রঙের পোশাক পরেন এবং সেই রঙেরই জুতো বা ব্যাগ নেন তখন তাকে মোনোক্রোম বা একরঙা ফ্যাশন বলে। এখানে অন্য কোনও রঙের সঙ্গে মিক্স অ্যান্ড ম্যাচ থাকে না। ধরুন আপনি নীল স্কার্ট পরলেন, তাহলে আপনার টপ, জুতো, ব্যাগ সবটাই নীল হবে।

ADVERTISEMENT

মোনোক্রোম বা একরঙা ফ্যাশনের জন্য কিছু জরুরি টিপস

উজ্জ্বল কমলা রঙের সাজ

ADVERTISEMENT

১) একটা নির্দিষ্ট রং হলেও চেষ্টা করবেন তার টেক্সচার যেন আলাদা হয়। তাহলে দেখতে ভাল লাগবে। একটু বুঝিয়ে বলছি। ধরুন আপনি একটি হলুদ জর্জেট পরেছেন। এবার ব্লাউজ জর্জেটের না পরে অন্য কোনও মেটিরিয়ালের পরুন। 

২) যদি আলাদা টেক্সচার না থাকে তাহলে আরেকটা কাজ করতে পারেন। বেছে নিন একই রঙের আলাদা শেড। ধরুন আপনি একটা হাল্কা লাল ট্রাউজার পরলেন আর তার সঙ্গে গাঢ় লাল টপ পরলেন। 

ADVERTISEMENT

৩) যেহেতু ব্যাগ আর জুতোও একই রঙের পরছেন, তাই এই দুটো জিনিস বেছে নেওয়ার সময় আপনাকে একটু সচেতন থাকতে হবে। অনেকে অবশ্য একরঙা পোশাক পরলেও অন্য রঙের জুতো বা ব্যাগ নেন। তবে সেক্ষেত্রে একটা সামঞ্জস্য থাকতেই হবে। একই রঙের জুতো বা ব্যাগ হলে সেটা যেন একটু আলাদা আকার বা এমন হয় যেটা চট করে চোখে পড়ে। নাহলে সেটা আপনার পোশাকের রঙের সঙ্গে মিশে থাকবে। 

৪) লেয়ারিং পদ্ধতি মোনোক্রোম বা একরঙা ফ্যাশনের সঙ্গে খুব ভাল যায়। অর্থাৎ একাধিক পোশাক কিন্তু সেটা একরঙা দেখতে বেশ ভাল লাগে। এই ব্যাপারটি দারুণভাবে ক্যারি করায় এগিয়ে আছেন অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া। তিনি স্কার্ট, ট্রাউজার ইত্যাদির সঙ্গে টপ, জ্যাকেট, শ্রাগ ইত্যাদি পরেন। সব একরঙা হওয়া সত্ত্বেও প্রিয়ঙ্কাকে দেখতে মনোরম লাগে। 

ADVERTISEMENT

৫) ফ্যাশন বিশেষজ্ঞরা বলেন মোনোক্রোমাটিক ফ্যাশন এত জনপ্রিয় তার অন্যতম কারণ হল মাথা থেকে পা একরঙা হওয়ায় এতে যে এটি পরছে তাকে অনেক স্লিম দেখায়। 

দেখে নেব বলিউড তারকাদের মোনোক্রোম বা একরঙা ফ্যাশন

ADVERTISEMENT

মোনোক্রোম ফ্যাশনের প্রতিনিধি বলা যায় প্রিয়ঙ্কা চোপড়াকে

ADVERTISEMENT

সবুজ পোশাকে সাড়া জাগিয়েছিলেন দীপিকা

ADVERTISEMENT

হোয়াইট অন হোয়াইটেও দীপিকা জাদু দেখিয়েছেন

ADVERTISEMENT

একরঙা আধিপত্যে পিছিয়ে নেই আলিয়াও

ADVERTISEMENT

একরঙা পোশাক ভালবাসেন শ্রদ্ধাও

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

এসে গেল #POPxoBeauty – POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়

01 Jan 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text