home / চুলের যত্ন নিয়ে নানা টিপস
সবচেয়ে বেশি গুগল করা চারটি বিউটি কোয়েশচেনের উত্তর দিলাম আমরা

সবচেয়ে বেশি গুগল করা চারটি বিউটি কোয়েশচেনের উত্তর দিলাম আমরা

নিজেকে সুন্দর দেখাতে কার না ভালো লাগে? সকাল বেলা ঘুম থেকে উঠে থেকে রাতে শুতে যাওয়ার আগে পর্যন্ত অনেকবারই আমরা আয়নায় নিজেকে দেখি। তার কারণ আর কিছুই না, আমরা দেখি যে আমাদেরক দেখতে কেমন লাগছে। কারণ, আমরা সবাই নিজেকে সুন্দরভাবে প্রেজেন্ট করতে ভালোবাসি। আর নিজের সৌন্দর্যকে আরও বাড়ানোর জন্য আমরা নানা রকমের মেকআপ আর বিউটি প্রোডাক্টও ব্যবহার করি। সত্যি কথা বলতে কি, ইন্টারনেটেও আমরা বেশ খানিকটা সময় ব্যয় করে সৌন্দর্য সম্পর্কে আর্টিকেল পড়ি। কি তাই তো? তবে সব সময়ে যে ইন্টারনেটের সব তথ্য সত্য হয় তা কিন্তু নয়। তাই আজ POPxo Team ঠিক করেছে যে ৪টে most asked beauty questions নিয়ে আলোচনা করা যেতে পারে আর প্রতিটি প্রশ্নের উত্তরও দেওয়া যেতেই পারে –

প্রশ্ন ১

সারা দিনে কতগুলো চুল ঝরা নর্মাল?

বিশেষজ্ঞদের কথা অনুযায়ী, দিনে ৬০ থেকে ১০০টা চুল ঝরলে চিন্তার কোনো কারণ নেই, কারণ একটু-আধটু চুল প্রত্যেকেরই ঝরে এবং সেই সময়ে মাথার বাকি চুলগুলি গ্রোইং প্রসেসে থাকে। কিন্তু যদি চুল আঁচাড়তে গেলেই চুল ওঠে কিংবা টাওয়েলে বা বালিশ বিছানাতে অথবা এমনি এমনিই চুল ঝরে তাহলে সেটা চিন্তার বিষয় এবং সেক্ষেত্রে ডাক্তারের পরামর্শ নেওয়া একান্ত জরুরি।

প্রশ্ন ২

কসমেটিকস কি সত্যিই এক্সপায়ার করে?

আচ্ছা, সত্যি করে বলুন তো, আপনি কি কখনোই ২ বছর পুরোনো লিপস্টিক বা আই শ্যাডো লাগাননি? অস্বীকার করে লাভ নেই, আমরা সবাই এটা কোনও না কোনও সময়ে করেছি। কিন্তু আপনি কি দু বছর পুরোনো ওষুধ খাবেন? খাবেন না তো! ঠিক সেরকমই, প্রতিটি মেকআপ বা বিউটি প্রোডাক্টের একটা নির্দিষ্ট আয়ু থাকে, তারপরে সেটি ব্যবহার করা মানে ত্বকের ক্ষতি নিজের হাতে করা।

প্রশ্ন ৩

ফেসিয়াল করার পর কি মেকআপ করা যায়? তাতে কি ত্বকের কোনও ক্ষতি হয়?

আমাদের কাছে যে প্রশ্নটি সবথেকে বেশিবার করা হয়েছে সেটি হলো, “ফেসিয়াল করার পরে মেকআপ করলে কি ত্বকের ক্ষতি হতে পারে?” এটা সম্পূর্ণ নির্ভর করছে আপনার ত্বক কতটা সংবেদনশীল তার ওপরে। যদি আপনার সেনসিটিভ স্কিন হয়, তাহলে ফেসিয়াল করার পরে একেবারেই মেকআপ করা উচিত নয়, আর শুধু তাই নয়, কোনো রকম হার্শ ফেসওয়াস কিংবা ক্রিমও ব্যবহার করা উচিত নয়।

প্রশ্ন ৪

নেল পলিশ লাগালে নখ হলদে হয়ে যায়। কেন?

এর অনেকগুলো কারণ হতে পারে। প্রথমত যদি আপনি কোনো কমদামি নেল পলিশ ব্যবহার করেন, তাহলে নখের এনামেল ক্ষয়ে যায় এবং নখের সমস্যা দেখা যায় ফলে নখ হলদে হয়ে যায়।

তা ছাড়া এরকম অনেকেই আছেন যারা ঘন ঘন নেল পলিশ লাগান। নখের ওপরে যদি সব সময়ে নেল পলিশের একটা আস্তরণ থাকে, তাহলে নখে পর্যাপ্ত পরিমানে অক্সিজেন পৌঁছতে পারেনা এবং এর ফলেও নখ হলদে হয়ে যায়।

চেষ্টা করুন কিছুদিন নেল পলিশ না লাগাতে। একান্তই যদি সেটা সম্ভব না হয় তাহলে ইউ ভি এ অথবা ইউ ভি বি প্রোটেক্টেড টপ কোট লাগিয়ে তারপর নেল পলিশ পরুন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

07 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text