ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
কয়েকটা কমন Beauty Question-এর উত্তর পাবেন এখানে

কয়েকটা কমন Beauty Question-এর উত্তর পাবেন এখানে

নিজেকে সুন্দর (beautiful) দেখাতে কার না ভালো লাগে? সকালবেলা ঘুম থেকে উঠে থেকে রাতে শুতে যাবার আগে পর্যন্ত অনেকবারই আমরা আয়নায় নিজেকে দেখি. তার কারণ আর কিছুই না, আমরা দেখি যে আমাদেরকে দেখতে কেমন লাগছে. কারণ, আমরা সবাই নিজেকে সুন্দরভাবে (beautiful) প্রেজেন্ট করতে ভালোবাসি. আর নিজের সৌন্দর্যকে (beauty)  আরও বাড়ানোর জন্য আমরা নানা রকমের মেকাপ (makeup) আর বিউটি (beauty) প্রোডাক্টসও (products) ব্যবহার করি. সত্যি কথা বলতে কি, ইন্টারনেটেও আমরা বেশ খানিকটা সময় ব্যয় করে সৌন্দর্য (beauty) সম্পর্কে আর্টিকেল পড়ি. কি তাই তো? তবে সব সময়ে যে ইন্টারনেটের সব তথ্য সত্য হয় তা কিন্তু নয়. তাই আজ POPxo Team ঠিক করেছে যে ৪টে most asked beauty questions নিয়ে আলোচনা করা যেতে পারে আর প্রতিটি প্রশ্নের উত্তরও দেওয়া যেতেই পারে –

প্রশ্ন (question). ফেসিয়াল করার পরে মেকআপ (makeup) করলে কি ত্বকের (skin) ক্ষতি (damage) হতে পারে?

most-googled-beauty-questions-answered-here facialউত্তর (answar): আমাদের কাছে যে প্রশ্নটি সবথেকে বেশিবার করা হয়েছে সেটি হলো, “ফেসিয়াল করার পরে মেকআপ (makeup) করলে কি ত্বকের (skin) ক্ষতি (damage) হতে পারে?” এটা সম্পূর্ণ নির্ভর করছে আপনার ত্বক (skin) কতটা সংবেদনশীল (sensitive) তার ওপরে. যদি আপনার সেনসিটিভ (sensitive) স্কিন (skin) হয়, তাহলে ফেসিয়াল করার পরে একেবারেই মেকাপ (makeup) করা উচিত নয়, আর শুধু তাই নয়, কোনো রকম হার্শ ফেসওয়াস কিংবা ক্রিমও ব্যবহার করা উচিত নয়.

প্রশ্ন (question). দিনে কতগুলো চুল ঝরলে (hair fall) সাবধান হওয়া উচিত?

most-googled-beauty-questions-answered-here-hair-fallউত্তর (answar): বিশেষজ্ঞদের কথা অনুযায়ী, দিনে ৬০ থেকে ১০০টা চুল ঝরলে (hair fall) চিন্তার কোনো কারণ নেই, কারণ একটু-আধটু চুল প্রত্যেকেরই ঝরে (hair fall) এবং সেই সময়ে মাথার বাকি চুলগুলি গ্রোইং প্রসেসে থাকে. কিন্তু যদি চুল আঁচাড়তে গেলেই চুল ওঠে (hair fall) কিংবা টাওয়েলে বা বালিশ বিছানাতে অথবা এমনি এমনিই চুল ঝরে (hair fall) তাহলে সেটা চিন্তার বিষয় এবং সেক্ষেত্রে ডাক্তারের পরামর্শ নেওয়া একান্ত জরুরি.

প্রশ্ন (question). নেইল পলিশ (nail polish) লাগানোর পরে আমার নখ (nails) কেন হলদে হয়ে যায়?

most-googled-beauty-questions-answered-here nail-polishউত্তর (answar): এর অনেকগুলো কারণ হতে পারে. প্রথমত যদি আপনি কোনো কমদামি নেইল পলিশ (nail polish) ব্যবহার করেন, তাহলে নখের (nails) এনামেল ক্ষয়ে যায় এবং নখের সমস্যা দেখা যায় ফলে নখ (nails) হলদে হয়ে যায়. তা ছাড়া এরকম অনেকেই আছেন যারা ঘন ঘন নেইল পলিশ (nail polish) পরেন. নখের (nails) ওপরে যদি সব সময়ে নেইল পলিশের (nail polish) একটা আস্তরণ থাকে, তাহলে নখে (nails) পর্যাপ্ত পরিমানে অক্সিজেন পৌঁছতে পারেনা এবং এর ফলেও নখ (nails) হলদে হয়ে যায়. চেষ্টা করুন কিছুদিন নেইল পলিশ (nail polish) না পরতে, একান্তই যদি সেটা সম্ভব না হয় তাহলে ইউ ভি এ অথবা ইউ ভি বি প্রোটেক্টেড টপ কোট লাগিয়ে তারপর নেইল পলিশ পরুন.

ADVERTISEMENT

প্রশ্ন (question). মেকাপ (makeup) আর বিউটি (beauty) প্রোডাক্টস (products) কি সত্যি এক্সপায়ার করে?

most-googled-beauty-questions-answered-here-expired-makeupউত্তর (answar): আচ্ছা, সত্যি করে বলুন তো, আপনি কি কখনোই ২ বছর পুরোনো লিপস্টিক বা আই শ্যাডো লাগাননি? অস্বীকার করে লাভ নেই, আমরা সবাই এটা কোনো না কোনো সময়ে করেছি. কিন্তু আপনি কি দু বছর পুরোনো ওষুধ খাবেন? খাবেন না তো! ঠিক সেরকমই, প্রতিটি মেকাপ (makeup) বা বিউটি (beauty) প্রোডাক্ট-এর (products) একটা নির্দিষ্ট আয়ু থাকে, তারপরে সেটি ব্যবহার করা মানে ত্বকের (skin) ক্ষতি নিজের হাতে করা.

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

 

23 Jan 2019

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT