home / Planning
বিয়ের আগের রাতটা কিন্তু খুব গুরুত্বপূর্ণ! তাই এই নিয়মগুলি মেনে চললে আপনারই মঙ্গল

বিয়ের আগের রাতটা কিন্তু খুব গুরুত্বপূর্ণ! তাই এই নিয়মগুলি মেনে চললে আপনারই মঙ্গল

যে দিনটার জন্য এত অপেক্ষা, অবশেষে হয়তো এসেই গেল সেই মাহেন্দ্রক্ষণ। আর মাত্র কয়েক ঘন্টা। তার পরেই জীবনের সেই বিশেষ মুহূর্তটা এসে যাবে, যে সময়টুকুর জন্য প্রতিটি মেয়েই কত স্বপ্ন দেখে থাকেন। মাস খানেক ধরে কত প্ল্যানিং চলে বলুন তো! এই বেনারসি কেনা হবে, না ওইটা। গয়নার ডিজাইনই বা কেমন হবে, এই সব নিয়ে ঘন্টার পর ঘন্টা তর্ক চলে। বিয়ের মেনু এবং ডেকরেশনেও চমক থাকে বই কী! কিন্তু এত ঘাম ঝরানোর পরে সেই বিশেষ দিনে আপনার শরীর-মন যদি সঙ্গ না দেয়, তাহলে আনন্দ করবেন কীভাবে? তাই বিয়ের (Wedding) আগের রাতে এই নিয়মগুলি অক্ষরে অক্ষরে মেনে চলতে ভুলবেন না যেন! হয়তো এখন পরিস্থিতি কিছুটা আলাদা। কিন্তু যাঁদের কোনওভাবেই এই অনুষ্ঠান পিছিয়ে দেওয়া সম্ভব নয়, হয়তো বাড়িতেই পরিবারের আত্মীয়দের উপস্থিতিতে সেরে নিচ্ছেন বিয়ে। তাঁরাও এইগুলো মেনে চলতে পারেন। 

জল খান বেশি করে

drinking more water will increase your glow

pixabay

বিয়ের আগে দিন মনে করে লিটার চারেক জল খেতেই হবে। তাতে কী উপকার মিলবে? যত বেশি পরিমাণে জল খাবেন, তত শরীর এবং ত্বকের ভিতরে জলের চাহিদা মিটবে। সেই সঙ্গে ক্ষতিকর টক্সিক উপাদানগুলিও শরীরে থেকে বেরিয়ে যেতে বাধ্য় হবে। তাতে  ত্বকের জেল্লা বাড়বে। ইচ্ছো হলে মাঝে মধ্যে এক এক বাটি করে শসা এবং তরমুজও খেতে পারেন, তাতেও উপকার মিলবে। কিন্তু ভুলেও বিয়ের আগের রাতে অ্যালকোহল সেবন করলে চলবে না! বিয়ের পরে যত ইচ্ছে পার্টি করুন, ক্ষতি নেই! কিন্তু আগে রাতে এই সব বেনিয়ম করলে আপনারই সমস্যা বাড়বে।

আলাদা করে ত্বকের যত্ন নিতে হবে

take care of your skin

pixabay

বিয়ে হল জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ দিন। এমন বিশেষ দিনে একটু দেখতে সুন্দর না লাগলে চলে বলুন! তাই আলাদা করে ত্বকের যত্ন নিতে ভুলবেন না। বিশেষ করে বিয়ের আগের রাতে ঘরে তৈরি যে কোনও ফেস মাস্ক মুখে লাগিয়ে ত্বকের একটু যত্ন নিন। আর শুতে যাওয়ার আগে মনে করে নাইট ক্রিম বা ময়েশ্চারাইজার লোশন লাগিয়ে মিনিট খানেক মালিশ করতে ভুলবেন না। আর যদি কিছু সময় চোখের উপর শসার টুকরো রেখে বিশ্রাম করতে পারেন, তাহলে তো কোনও কথাই নেই! তাতে চোখের ক্লান্তি দূর হবে, সেই সঙ্গে সৌন্দর্যও বাড়বে।

প্যাকিং সেরে ফেলুন

pack your stuff beforehand

pixabay

শ্বশুর বাড়িতে যা যা নিয়ে যাবেন সেগুলি আগে থেকেই সুটকেসে ঢুকিয়ে নিন। তাতে শেষ মুহূর্তে তাড়াহুড়ো করার প্রয়োজন পড়বে না। এমনকি, বাড়িতে কিছু ফেলে যাওয়ার আশঙ্কাও আর থাকবে না। এর পাশাপাশি আরও একটা কাজও করতে হবে। কী? বিয়ের দিন আপনি যে বেনারসি এবং গয়না পরবেন, তা আলাদা একটা ব্যাগে গুছিয়ে নিন। প্রয়োজনীয় কসমেটিক্সও হাতের কাছে রাখুন। সব জিনিস এক জায়গায় থাকলে বিয়ের দিন খোঁজাখুঁজির প্রয়োজন পড়বে না। ফলে একটু হলেও আপনার ঝক্কি কমবে।

বেশিক্ষণ জেগে থাকবেন না

you will be fresh if you sleep more

pixabay

তাড়াতাড়ি সব কাজ মিটিয়ে দশটা-সাড়ে দশটার মধ্যে শুয়ে পড়বেন। ঠিক মতো ঘুম হলে শরীর-মন তরতাজা থাকবে। তাতে বিশেষ দিনটা আরও ভাল ভাবে উপভোগ করতে পারবেন। আর ঘুমানোর আগে ভুলেও কিন্তু মোবাইল নিয়ে সময় কাটাবেন না! তাতে ঘুমের বারোটা বাজবেই। ইচ্ছা হলে ডিনার সেরে বন্ধু-বান্ধবদের সঙ্গে কিছুক্ষণ আড্ডা মারতে পারেন। তাতে বিয়ের টেনশান কিছু হলেও কমবে। আর মন হালকা থাকলে ঘুম বাবাজির উড়ে যাওয়ার আশঙ্কা আর থাকবে না।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!

07 Feb 2020

Read More

read more articles like this
good points logo

good points text