Advertisement

ফ্যাশন

আপনার ওয়ার্ড্রোবের মাস্ট হ্যাভ (must have) ব্ল্যাক আউটফিটস (black outfits)

Upasana SarkarUpasana Sarkar  |  Jan 7, 2019
আপনার ওয়ার্ড্রোবের মাস্ট হ্যাভ (must have) ব্ল্যাক আউটফিটস (black outfits)

Advertisement

প্রতি উইক-এন্ডেই শপিংয়ে যায় শ্রীময়ী। গোটা সপ্তাহের স্ট্রেস কাটানোর জন্যই শপিং আর কী! কিন্তু সে যা-ই কিনুক না কেন, শপিংয়ে গেলেই একটা কালো রঙের পোশাক (black outfits) সে কিনে আনবেই। কারণ কালো ড্রেসের প্রতি তার একটা আলাদাই দুর্বলতা রয়েছে। আর এর জন্য রোজ রোজ মায়ের কাছে ঝাড় খায় সে। রোজই মা বলেন, “অন্য কোনও রং কি তোর চোখে পড়ে না রে? রোজ রোজ এই সব কালো রঙের জামাকাপড় (black outfits) কিনে আনিস? ওয়ার্ড্রোবটা খুললে তো কালো জামাকাপড় উপচে পড়ে।” মায়ের এ সব বকুনি অবশ্য কানেও তোলে না শ্রী। এমনকি অফিসেও বেশির ভাগ সময়ই কালো পোশাকেই দেখা যায় তাকে। শ্রীয়ের মতো অনেকেরই ব্ল্যাক ড্রেসের প্রতি একটা আলাদা টান রয়েছে। একই রকম কালো পোশাক পরতে একটুও বোর হন না তাঁরা। এই যেমন অমৃতা। ও আবার শাড়ি পরতে ভীষণ ভালবাসে। আর এ দিকে ওরও কালোর প্রতি টান। তাই ওর কালেকশনে থাকা প্রায় সব শাড়িই কালো। সে বার তো একটা বিয়েবাড়িতে কালো বেনারসি (black benarasi) পরে গিয়েছিল অমৃতা। আর কনের সাজের থেকেও ওর সাজ নিয়েই ওই বিয়েবাড়িতে জোর চর্চা হয়েছিল। সব মহিলারা তো রীতিমতো ওকে ঘিরে ধরেছিল, কোথা থেকে শাড়িটা কিনেছে, তা জানার জন্য। ফলে বুঝতেই পারছেন, অফিস থেকে শুরু করে যে কোনও অনুষ্ঠানে-পার্টিতে ব্ল্যাক (black) ড্রেস সব জায়গায় হিট। আসুন এক বার দেখে নিই, আপনার ওয়ার্ড্রোবের মাস্ট হ্যাভ ব্ল্যাক আউটফিটস (black outfits)।

লিটল ব্ল্যাক ড্রেস (little black dress)

little-black-dress

ব্ল্যাক আউটফিটের (black outfits) কথা বলতে গেলেই সবার আগে উঠে আসে লিটল ব্ল্যাক ড্রেস। ড্রেস। ফরাসি ফ্যাশন ডিজাইনার কোকো শ্যানেলের হাত ধরে প্রথম ফ্যাশন দুনিয়ায় এসেছিল এই ড্রেস, তার পর থেকে ফ্যাশন দুনিয়ায় দাপিয়ে বেড়াচ্ছে লিটল ব্ল্যাক ড্রেস। যাঁরা পার্টি করতে ভালবাসেন তাঁদের ওয়ার্ড্রোবে তো এই ড্রেস পাওয়া যাবেই। এ ছাড়াও মোটামুটি যাঁরা ওয়েস্টার্ন আউটফিট পছন্দ করেন, তাঁদের ওয়ার্ড্রোবেও পাওয়া যাবে এই লিটল ব্ল্যাক ড্রেস।

ব্ল্যাক জাম্পস্যুট (black jumpsuit)

black-jumpsuit

যাঁরা ব্ল্যাক আউটফিট পছন্দ করেন, তাঁদের ওয়ার্ড্রোবে একটা না একটা ব্ল্যাক  জাম্পস্যুট অবশ্যই থাকবে। আর গরমের দিনে তো জাম্পস্যুট পরে আরাম! আর আপনি প্লাস সাইজ হলেও চাপ নেই। সাইজ জিরো থেকে শুরু করে প্লাস সাইজ- সব্বাইকেই জাম্পস্যুটে মানাবে।

ব্ল্যাক লেগিংস (black leggings)

black-leggings

ব্ল্যাক লেগিংস তো মাস্ট হ্যাভ! এটা না হলে ওয়ার্ড্রোব ইনকমপ্লিট। ব্ল্যাক লেগিংসের সঙ্গে ওভারসাইজড টি-শার্ট বা শীতকাল হলে ওভারসাইজড সোয়েটার ট্রাই করে দেখতে পারেন।

ব্ল্যাক জগার্স প্যান্টস (black joggers pants)

black-joggers-pants

টাইট জিন্স পরতে ইচ্ছে করছে না? তা হলে ট্রাই করে দেখতে পারেন, ব্ল্যাক জগার্স প্যান্টস। সব কিছুর সঙ্গে পরা যাবে আর পরেও আরাম পাওয়া যাবে। লুকে একটু টুইস্ট আনতে চাইলে কালারফুল জুতো ট্রাই করতে পারেন।

ব্ল্যাক ডিসট্রেসড জিন্স (black distressed jeans)

black-distressed-jeans

ডেনিম পছন্দ করেন না, এমন কেউ আছে নাকি? তা হলে ব্ল্যাক ডেনিম তো আপনার ওয়ার্ড্রোবে নিশ্চয়ই রয়েছে। যে কোনও জায়গায় পার্টিতে ব্ল্যাক ডেনিমের বিকল্প আর কিছু নেই!

ব্ল্যাক বেনারসি (black benarasi)

black-benarasi

এ তো গেল ওয়েস্টার্ন ড্রেসের কথা! কিন্তু যারা শাড়ি পরতে ভালবাসেন, তাঁদের জন্যও তো রয়েছে ব্ল্যাকের অনেক অপশন। যেমন: ব্ল্যাক সুতি, খাদির শাড়ি অথবা ব্ল্যাক সাউথ কটন তো ওয়ার্ড্রোবে আছেই। এমনকি ব্ল্যাক সিল্কও আছে। এ বার তা হলে কিনেই ফেলুন একটা কালো জমকালো বেনারসি। খুব বেশি পাওয়া যায় না, তবে কালো বেনারসির ব্যাপারই আলাদা। যে কোনও বিয়েবাড়ি বা অনুষ্ঠানে নজর কাড়বেন আপনিই। তবে বেনারসি ছাড়াও ট্রাই করে দেখতে পারেন কালো বালুচরী।

ছবি সৌজন্যে: পিন্টরেস্ট

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!