Shoes

রোজ পরার জন্য এই ফ্ল্যাট জুতোগুলো আপনার কাছে আছে তো?

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Aug 14, 2019
রোজ পরার জন্য এই ফ্ল্যাট জুতোগুলো আপনার কাছে আছে তো?

একে তো রোজ সকালবেলা একটা ভয়ানক তাড়াহুড়োর মধ্যে দিয়ে কাটে। অফিস যাওয়ার আগে কী পরব, সে’কথা ভাবতে-ভাবতে আর পোশাক বাছতে-বাছতে অনেকটা সময় চলে যায়। তার উপরে আবার পোশাকের সঙ্গে মানানসই টুকটাক গয়না বেছে, সাজগোজ করতেও বেশ খানিকটা সময় যায়, তার উপরে যদি আবার মানানসই জুতো বাছতে হয়, তা হলে কার না ‘আতা মাঝি সটক লি’ টাইপের অবস্থা হয় বলুন দিকি! আর শুধু যে মানানসই জুতো (shoes) বাছলেই কাজ শেষ তা তো নয়, দেখনদারির সঙ্গে যে ‘আরামদায়ক’ ব্যাপারটাও অত্যন্ত জরুরি! সারাদিন বাইরে-বাইরে ঘুরতে হলে অথবা না হলেও পা ঝুলিয়ে তো বসতে হবে নাকি! আচ্ছা তা-ও যদি না হয়, হাঁটাচলা করতে যাতে সমস্যা না হয়, সেদিকেও তো খেয়াল রাখতে হবে নাকি! যদি জুতো আরও এক্সট্রা ব্যথা দেয়, তা হলে তো হয়েই গেল।

চিন্তা নেই, আপনাদের মুশকিল-আসান POPxo বাংলার টিম তো রয়েছে! দেখে নিন বেশ কয়েক ধরনের জুতো, যা আপনি ফর্মাল, সেমি-ফর্মাল অথবা ক্যাজুয়াল, অর্থাৎ প্রতিদিনের (dailywear) নানা পরিস্থিতিতেই পরতে পারেন, সঙ্গে কোথায় কিনতে পারবেন, তার হদিশও রইল!

কোলহাপুরি চপ্পল

ভারতীয় এথনিক পোশাকের সঙ্গে অনেকেই অনেকরকমের জুতো পরেন, কিন্তু কোলহাপুরি চপ্পল (sandals) পরে দেখবেন, লুকটাই একদম অন্য রকম হয়ে যায়। বিশেষ করে আপনি যদি হ্যান্ডলুমের বা খাদি কাপড়ের চুড়িদার পরেন, তার সঙ্গে কিন্তু কোলহাপুরি চপ্পলটি দারুণ দেখাবে। 

ফ্লিপফ্লপ

ফ্লিপফ্লপ যদিও বর্ষাকালের জন্য আদর্শ জুতো, তবুও যে-কোনও ঋতুতেই এই জুতো পরা যায়। জিন্স-টি শার্ট হোক বা কুর্তি-লেগিন্স – কিউট দেখতে ফ্লিপফ্লপগুলো কিন্তু যে-কোনও ক্যাজুয়াল পোশাকের সঙ্গে দারুণ মানায়। এই চপ্পলগুলো কিন্তু খুব টেঁকসই, আর দেখতেও সুন্দর! 

স্নিকার্স

আমাদের একটা অদ্ভুত ধারণা আছে স্নিকার্স শুধুমাত্র তখনই পরা যায়, যখন আপনি হয় হাঁটতে যাচ্ছেন বা দৌড়তে যাচ্ছেন বা কোনও খেলাধুলো করছেন। কিন্তু এখন খুব সুন্দর-সুন্দর স্নিকার্স পাওয়া যায় যেগুলো অনায়াসে নানা পোশাকের সঙ্গে পরা যায়। মনে আছে, সোনম কপূরও কিন্তু তাঁর বলিউডি রিসেপশনে শেষ পর্যন্ত স্নিকার্স পরেই এসছিলেন 😉  

গ্ল্যাডিয়েটর শু

গ্ল্যাডিয়েটর শু কিন্তু নানারকমের হয়। কোনওটি হয় গ্রিক-স্টাইলের, অর্থাৎ স্ট্র্যাপ বাঁধা, যা মোটামুটি হাঁটু পর্যন্ত আপনি বাঁধতে পারেন; আবার কোনওটি পমপম লাগানো সিম্পল ফ্ল্যাট চটির মতো; আবার কোনওটি বেশ ঝালর লাগানো। মোট কথা, আপনি আপনার পছন্দ এবং পকেট বুঝে এই ধরনের চটি কিনতে পারেন। দামও খুব বেশি নয়, আবার প্রতিদিন পরার জন্যও বেশ ভাল।

 

ব্যালেরিনা

এই জুতোটি তো বলতে গেলে প্রতিটি মহিলার শু কেসেই থাকে। অফিস বা কলেজ যাওয়া থেকে শুরু করে টিউশন পড়তে বা পড়াতে যাওয়া, বাজার-দোকান, এমনকী, কেউ-কেউ ডেটে গেলেও কিন্তু ব্যালেরিনা পরে যান! আসলে জুতোগুলো একটু বেশিই আরামদায়ক কিনা!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!