home / মেকআপের সরঞ্জাম
হবু কনের জন্য রইল কিছু মেকআপ প্রোডাক্টের সাজেশন

হবু কনের জন্য রইল কিছু মেকআপ প্রোডাক্টের সাজেশন

আপনি সারা বছর মেকআপ না করলেও বিয়ের সময়ে কিন্তু আপনাকে মেকআপ করতেই হবে। আর এই মুহূর্তে করোনা আতঙ্কের কারণে আপনি নিশ্চয়ই চাইবেন নিজের মেকআপ কিট ব্যবহার করতে! তাহলে জেনে নিন যে ঠিক কী কী মেকআপ প্রোডাক্ট (must have makeup products for brides) আপনাকে কিন্তেই হবে বিয়ের দিন ও তার পরে সাজার জন্য।

প্রাইমার

এই প্রোডাক্টটির প্রয়োজন মুখের সব ত্রুটি ঢেকে একটি প্রাথমিক বেস তৈরি করে দেওয়ার জন্য। যাঁরা ভাবছেন যে, তাঁদের ত্বক এতটাই নিখুঁত যে, দাগছোপের সেখানে কোনও প্রশ্নই নেই, তাঁদের উদ্দেশ্যে বলছি, ফাউন্ডেশন ত্বকে সঠিকভাবে মিলিয়ে দেওয়ার জন্যও প্রাইমারের প্রয়োজন হয়। সুতরাং, বিয়ের কনের মেকআপ কিটে এই প্রোডাক্টটি (must have makeup products for brides) থাকা চাই-ই। তবে কেনার সময় নিজের স্কিন টোনের সঙ্গে মিলিয়ে নেবেন এবং ত্বকের ধরনের উপর নির্ভর করে প্রাইমার বেছে নেবেন।

ফাউন্ডেশন

প্রাইমারের পর যে প্রোডাক্টটি সবচেয়ে বেশি জরুরি, সেটি হল ফাউন্ডেশন। ফুল কভারেজ দেওয়ার জন্য এটি চাই-ই। আমাদের অনেকেরই ধারণা আছে যে, ফাউন্ডেশন মুখে একটা কেক টাইপের ব্যাপার আনে। কিন্তু সেটা আদৌ ঠিক নয়। আসলে ফাউন্ডেশন ত্বকে ন্যাচারাল লুক আনে, মুখের বিভিন্ন অংশে ত্বকের রং সাধারণতই আলাদা হয়। এই সমস্যার সমাধানেই ব্যবহার করা হয় ফাউন্ডেশন।

কনসিলার

বিয়ের আগে-পরে যতই ত্বকের যত্ন নিন না কেন, একেবারে দাগছোপ থাকবে না, এক-আধটা ব্রণ-ফুসকুড়িও নয়, সেটা তো আর হতে পারে না। আর তাই প্রয়োজন পড়বে কনসিলারের। এটিও হবু কনের মেকআপ (must have makeup products for brides) কিটে থাকা দরকার। এছাড়া যাঁদের ডার্ক সারকেলের সমস্যা রয়েছে, তাঁদের জন্য কনসিলার মাস্ট!

কমপ্যাক্ট পাউডার

এটির প্রয়োজনের কথা আলাদা করে বুঝিয়ে বলার দরকার নেই। শুধুমাত্র কেনার সময় ম্যাট লুক দেয় এমন কমপ্যাক্ট কিনবেন মনে করে।

লিপস্টিক

এইটা কিন্তু সকলেই ভারী মন দিয়ে কেনেন। তবে চেষ্টা করুন বেশ কয়েকটি সব ধরনের শেড কিনে রাখতে। তাতে সব ধরনের অনুষ্ঠানে পরার মতো রং আপনার কিটে থাকবে।

চোখের মেকআপের সরঞ্জাম

চোখের মেকআপের (must have makeup products for brides) জন্য কাজল, আইলাইনার, আইশ্যাডো এবং মাস্কারা – অন্তত এই চারটি প্রোডাক্ট থাকা খুব জরুরি। কোহল পেনসিল কিংবা আইলাইনার মোটামুটি আমরা সকলে এমনিতেই ব্যবহার করি। কনের শপিংয়ে তার সঙ্গে যোগ করুন মাসকারা ও আইশ্যাডো প্যালেট। বিয়ের পর বিয়েবাড়ি যেতে কাজে আসবে।

ব্রাশের সেট ও বিউটি ব্লেন্ডার

ভাল ব্রাশ কিংবা বিউটি ব্লেন্ডার না থাকলে কিন্তু যত ভাল প্রোডাক্ট কিনে ঝুলি ভর্তি করুন না কেন, মেকআপ মোটেও ভাল হবে না। হবু কনের ঝুলিতে থাকা চাই একটি করে আইশ্যাডো ব্রাশ, ব্লাশ অন ব্রাশ, বিউটি ব্লেন্ডার, ফাউন্ডেশন ব্রাশ, লিপস্টিক ব্রাশ ও আইব্রো ব্রাশ।

ব্লাশ অন প্যালেট

যাঁরা কন্টোরিং করতে একেবারেই পছন্দ করেন না কিংবা হাইলাইটারও যাঁদের একটু অতিরিক্ত মনে হয়, তাঁদের জন্য ব্লাশ অন একেবারে পারফেক্ট। এটি লাগাতেও সহজ এবং মোটেও সমস্যা তৈরি করে না। কাজেই দু’-তিনটে শেডের ব্লাশ অন (must have makeup products for brides) কিনে রাখুন। সময়ে-অসময়ে কাজে দেবে।

নেল পলিশ

দয়া করে শুধু লাল আর গোল্ডেন কালার কিনে ব্যাগ ভর্তি করবেন না। বিয়ের পরের কথা ভেবে কিনুন। অফিসে যেতে হলে নুড শেডস চাই আবার ছোটখাটো অনুষ্ঠানে পরার জন্য একটু ব্রাইট কোনও রং। সেট কিনতে পারেন। এই ধরনের সেটে অনেক রংয়ের কম্বিনেশন থাকে। তাতে আখেরে সুবিধে হয়।

টুকিটাকি আরও কিছু

এছাড়াও কিনবেন মেকআপ রিমুভার, কটন বলের বেশ কয়েকটি প্যাকেট এবং ফেস ওয়াইপস। ব্যস, তা হলেই কনের মেকআপ শপিং শেষ!

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

23 Oct 2020

Read More

read more articles like this
good points logo

good points text