home / বিউটি প্রোডাক্টস নিয়ে নানা তথ্য
গরমকালে এই ন্যাচারাল সানস্ক্রিনগুলোই ত্বকের সুরক্ষাকবচের কাজ করবে

গরমকালে এই ন্যাচারাল সানস্ক্রিনগুলোই ত্বকের সুরক্ষাকবচের কাজ করবে

ভারতের মতো গ্রীষ্মপ্রধান দেশে সানস্ক্রিনের ব্যবহার (Must have Natural Sunscreen for Summer) অজানা নয়। অফিস থেকে শুরু করে বাচ্চাদের স্কুলে দেওয়া নেওয়াসমেত অনেক কাজেই আজকাল মহিলাদের বাইরে বেরতে হয়। আর তখন সানস্ক্রিন না লাগিয়ে বেরনো মানেই যেচে বিপদ ডেকে আনা। সূর্যের অতিবেগুনি রশ্মি যে ত্বকের কতটা ক্ষতি করে, সেটা অল্প কথায় বলে বোঝানো সম্ভব নয়। আর প্লিজ, ভুলেও সানস্ক্রিনকে অন্য প্রসাধনীর সঙ্গে এক তালিকায় রাখবেন না। জানবেন, সানস্ক্রিন হল এমন একটি প্রোডাক্ট যা আমাদের ত্বকের জন্য ঢাল হিসেবে কাজ করে। গরমকালে কোন সানস্ক্রিন ব্যবহার করবেন, কোন ধরনের ত্বকের জন্য কীরকম সানস্ক্রিন বেছে নেবেন ইত্যাদি নানা জরুরি তথ্য নিয়েই আজকের এই প্রতিবেদন।  

সেন্ট বোটানিকা ভিটামিন সি সানস্ক্রিন

গরমকালে সূর্যের ক্ষতিকর ইউ ভি এ এবং ইউ ভি বি – এই দুটি রশ্মি থেকে ত্বককে রক্ষা করতে সেন্ট বোটানিকার এই সানস্ক্রিনটি আপনি চাইলে ব্যবহার করতে পারেন। এর ইউনিক ফর্মুলা ত্বকের ভেতরে ভালভাবে মিশে যায় এবং কাজ করতে আরম্ভ করে দেয়। এতে রয়েছে ভিটামিন সি যা ত্বক ইউ ভি রশ্মি থেকে রক্ষা করার সঙ্গেই ত্বকে পুষ্টিও যোগায়।

নিভিয়া সান প্রোটেক্ট অ্যান্ড ড্রাই টাচ

গরমকাল হোক বা শীতকাল, সূর্যের ক্ষতিকর উই ভি এ এবং উই ভি বি – এই দুটি রশ্মি থেকে ত্বককে রক্ষা করতে নিভিয়ার এই সানস্ক্রিনটি আপনি চাইলে ব্যবহার করতে পারেন। এর অভিনব ফর্মুলা ত্বকের ভেতরে ভালোভাবে মিশে যায় এবং ত্বককে ক্ষতিকর সূর্যের কিরণ থেকে রক্ষা করতে শুরু করে দেয়। বাড়ি থেকে বেরোনোর অন্তত ২০ মিনিট আগে এই সানস্ক্রিন মুখে এবং শরীরের বাকি খোলা অংশে (হাত, গলা, পায়ের পাতা) মেখে তবেই বেরন।

অরগানিক হারভেস্ট সানস্ক্রিন উইথ এস পি এফ ৬০

অলিভ অয়েল, তেঁতুলের বীজের নির্যাস এবং ক্লে মিনারেল সমৃদ্ধ অরগানিক হারভেস্টের এই ক্রিম বেসড সানস্ক্রিনটি সূর্যের ক্ষতিকর আল্ট্রাভায়োলেট রশ্মির হাত থেকে শুরু যে ত্বক রক্ষা করে তা নয়, ত্বক আর্দ্র রাখতেও সাহায্য করে। সানস্ক্রিনটি সব ধরনের ত্বকের উপযোগী। আর যেহেতু এতে কোনও রকম রাসায়নিক নেই, কাজেই ত্বকের জন্যও এটি কোমল।

ক্লিনিক সুপার সিটি ব্লক আল্ট্রা প্রোটেকশন

ক্লিনিক-এর সব প্রোডাক্টই বাজারচলতি বাকি প্রোডাক্টের তুলনায় একটু বেশি দামি। তবে এর গুণগত মান কিন্তু বেশ ভাল। এই ব্র্যান্ডের সানস্ক্রিনটি যাঁদের ত্বক সংবেদনশীল এবং ব্রণ-ফুসকুড়ির সমস্যা রয়েছে তাঁদের জন্য খুবই ভাল। যেহেতু এটি অয়েল-ফ্রি, কাজেই ত্বকে তেলতেলে ভাব দূর করে এবং ধুলো-ময়লা জমতে দেয় না, ফলে অ্যাকনের সমস্যাও হয় না।

অরগানিক হারভেস্ট সানস্ক্রিন অ্যাকনে/অয়েলি স্কিন

আপনি বাড়িতে থাকুন বা বাইরে বেরন, দিনের বেলা সানস্ক্রিন লাগাবেনই। সূর্যের ক্ষতিকর ইউ ভি রশ্মি থেকে ত্বক রক্ষা করতে এছাড়া আর কোনও উপায় নেই। অরগানিক হারভেস্টের এই সানস্ক্রিনটি বিশেষভাবে তৈলাক্ত ও অ্যাকনেপ্রোন ত্বকের জন্যই তৈরি। এটি ওয়াটারপ্রুফও। কাজেই মুখ ধুলেও সমস্যা নেই। আর এই সানস্ক্রিনটি লাগিয়ে ম্যাট ফিনিশ লুক পাবেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

28 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text